হোয়াটসঅ্যাপে ভুল খবর, 2nd থেকে 9th সেপ্টেম্বর ব্যাংক বন্ধ থাকবে না জানালো রিজার্ভ ব্যাংক

আপনাদের জানিয়ে দেই এটি একটি ভুল বার্তা

হোয়াটসঅ্যাপে ভুল খবর ছড়ানো ক্রমেই বাড়তে চলেছে।সম্প্রতি একটা খবর ভাইরাল হয়েছে,যেখানে বলা হচ্ছে যে ভারতে ব্যাংকগুলি 2, 3, 4, 5, 8 এবং 9 সেপ্টেম্বর বন্ধ থাকবে।আপনাদের জানিয়ে দেই এটি একটি ভুল বার্তা।রিজার্ভ ব্যাংকের কাছ থেকে কোন তথ্য পাওয়া যায়নি এই বিষয়ে।যাই হোক এটি এখনো জানা যায়নি যে এই বার্তাটি কোথা থেকে ভাইরাল হতে শুরু করেছে।যাইহোক, সরকার হোয়াটসঅ্যাপকে অনুরোধ করেছে একটি বিশেষ ফিচার আনার জন্য যার সাহায্যে কোনও বার্তা প্রথম কোথা থেকে পাঠানো হয়েছিল তা জানা যায় ।

ব্যাংকের ভাইরাল মেসেজের পেছনে সত্যটা কি?

banking holiday message viral on whatsapp

আপনাদের জানিয়ে রাখি ব্যাঙ্ক এতদিন ধরে বন্ধ থাকবে না। ব্যাংক কেবল 2 সেপ্টেম্বর (রবিবার) এবং 3 সেপ্টেম্বর (জন্মঅষ্টমী) জন্য বন্ধ হবে।এর পর সব ব্যাংক পরবর্তী দিনগুলোতে খোলা থাকবে । কিছুদিন আগে,সরকার ভারতীয় রিজার্ভ ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের পেনশনের দাবি খারিজ করে দেয়, যার ফলে রিজার্ভ ব্যাংকের ইউনিয়ন ফ্রন্ট 4 থেকে 5 সেপ্টেম্বর ধর্মঘট ঘোষণা করেছে।আপনাদের জানিয়ে রাখি যে এই ধর্মঘট শুধুমাত্র ভারতীয় রিজার্ভ ব্যাংকের ইউনিয়ন ফ্রন্টের পক্ষ থেকে ডাকা হয়েছে, অন্য ব্যাংক কর্মচারীদের এই ধর্মঘটে কোন ভূমিকা নেই।এই খবরটিকেই বিকৃত করে বার্তাটি ভাইরাল করা হয়েছে যে 2nd থেকে 9th সেপ্টেম্বর পর্যন্ত ব্যাংক বন্ধ থাকবে ।

Loading...

মোদির সরকার কঠোর হবে হোয়াটসঅ্যাপে ভুল খবর ছড়ালে:

মোদির সরকার হোয়াটসঅ্যাপে ভুল খবর ছড়ানোকে কঠোর হাতে দমন করতে চাইছে। নরেন্দ্র মোদীর সরকার WhatsApp কে একটা কর্পোরেট ইউনিট তৈরি করার এবং ভুল বার্তাটির মূল উৎস সন্ধান করার জন্য একটি প্রযুক্তিগত সমাধান খুঁজতে অনুরোধ জানিয়েছে। আইটি মন্ত্রী রবি শংকর প্রসাদ এই ঘটনায় হোয়াটসাপের মুখ্য ক্রিস ড্যানিয়েলের সংঘে দেখা করেছেন । এ বিষয়ে রবি শংকর বলেন যে WhatsApp এ ভুল খবর বন্ধ করা অত্যন্ত জরুরি । এই পরিস্থিতি  নিয়ন্ত্রণে আনতে কোম্পানীকে একটি সমাধান খুঁজে বের করতে হবে।

এই ২০ টা apps কে আপনার ফোন থেকে ডিলিট করা উচিত

পড়ুন :

কোম্পানি ব্যবহারকারীর তথ্য সংরক্ষণ করেনা – WhatsApp

WhatsApp বলেছেন যে তারা ব্যবহারকারীর তথ্য অ্যাক্সেস করতে পারবেন না কারণ এটা এন্ড-টু -এন্ড এনক্রিপ্ট হয়। বিশেষজ্ঞরা মনে করেন যে ব্যবহারকারীর তথ্য ক্ষুদ্র ভগ্নাংশে অস্থায়ীভাবে ব্যবহার করা যেতে পারে । এই থেকে, ব্যবহারকারীরা এই তথ্য অফলাইনে অ্যাক্সেস করতে পারেন। কিন্তু কোম্পানি জানিয়ে দিয়েছে ব্যবহারকারীর তথ্য তাদের সার্ভারে সংরক্ষণ করা হয় না। তথ্য শুধুমাত্র ব্যবহারকারীর ডিভাইসে সংরক্ষণ করা যেতে পারে । একটি প্রযুক্তি কোম্পানির সিনিয়র এক্সিকিউটিভ বলেছে যে শুধুই Whatspp এর  জন্যই নয় বরং অ্যাপল এবং গুগলের বার্তা পরিষেবাগুলিতে ও  মৌলিক পরিবর্তন আনতে হবে।