Komaki Venice: উচ্চগতির ই-স্কুটার উন্মোচন করল কোমাকি, স্পেসিফিকেশন ও ফিচার দেখে নিন, শীঘ্রই লঞ্চ

komaki-venice-high-speed-electric-scooter-revealed-india-launch-soon-specs-features-other-details

গতকালই ক্রুজার মোটরসাইকেল প্রেমীদের জন্য সুখবর শুনিয়েছে Komaki। Ranger নামে ভারতের প্রথম পিওর ইলেকট্রিক ক্রুজার বাইকটির টিজার ভিডিও সংস্থার ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এবার Komaki Venice নামে অপর একটি উচ্চগতির ইলেকট্রিক স্কুটারের মডেল উন্মোচিত করা হল। উচ্চগতির পোর্টফলিওতে এটি সংস্থার পঞ্চম মডেল হিসেবে আসতে চলেছে। উপরন্তু বৈদ্যুতিক স্কুটারটি নয়টি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে। খুব শীঘ্রই Komaki Venice ই-স্কুটার এদেশে লঞ্চ করবে সংস্থাটি।

কোমাকি ভেনিস (Komaki Venice) সকল বয়সের মানুষের কথা ভেবেই নির্মাণ করা হয়েছে। সে কারণে এতে আইকনিক এবং আল্ট্রা মডার্ন স্টাইলিংয়ের সংমিশ্রণ রাখা হবে। এতে রয়েছে ৪০ অ্যাম্পিয়ার আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি প্যাক। স্কুটারটির সামনের পা রাখার জায়গাটি প্রশস্ত এবং পণ্য বহনে অতিরিক্ত সুবিধা দেওয়ার জন্য এর পেছনে রয়েছে একটি স্টোরেজ বক্স।

এছাড়াও অন্যান্য ফিচারের মধ্যে এতে দেওয়া হয়েছে রিপেয়ার সুইচ, রিজেনারেটিভ ব্রেকিং সিস্টেম, রিভার্স সুইচ, ব্লুটুথ কানেক্টিভিটি৷ আদর্শ যাত্রার প্রয়োজনীয় বৈশিষ্ট্য এবং আরামদায়ক ড্রাইভিংয়ের সুবিধা এতে রয়েছে বলে জানিয়েছে কোমাকি।

প্রসঙ্গত, Komaki Ranger ও Komaki Venice ইলেকট্রিক টু-হুইলার দুটি লঞ্চের ফলে সংস্থার পোর্টফলিওতে উচ্চগতির মডেলের সংখ্যা হবে পাঁচ। যদিও এদেশে তাদের মোট ১৬টি মডেলের বৈদ্যুতিক দু’চাকার গাড়ি উপলব্ধ রয়েছে। দুটি মডেলই অত্যাধুনিক প্রযুক্তির, দুর্দান্ত মাইলেজ এবং পরিবেশবান্ধব বলে জানিয়েছেন সংস্থার ডিরেক্টর গুঞ্জন মালহোত্রা (Gunjan Malhotra)।

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।