বাজারে সাড়া ফেলা Komaki এবার আনলো কমার্শিয়াল ইলেকট্রিক বাইক XGT CAT

komaki-xgt-cat-2-0-commercial-electric-vehicle-launched-price-in-india-rs-75000.jpg

দিল্লি ভিত্তিক ইলেকট্রিক টু-হুইলার নির্মাতা কোমাকি (Komaki) সম্প্রতি TN 95 এবং SE নামের দুটি বৈদ্যুতিক স্কুটার এবং M5 বৈদ্যুতিন মোটরসাইকেল লঞ্চ করে সাড়া ফেলে দিয়েছিল। এর রেশ না কাটতেই সংস্থাটি একটি কমার্শিয়াল ভেইকেল নিয়ে হাজির হল। Komaki XGT CAT 2.0 নামের এই ইলেকট্রিক বাইকটির জেল বেসড ব্যাটারি (৭২V৪২Ah) মডেলের দাম শুরু হচ্ছে ৭৫,০০০ টাকা থেকে। এটি লিথিয়াম-আয়ন ব্যাটারি (৭২V৩০Ah) ভ্যারিয়েন্টেও পাওয়া যাবে। সেক্ষেত্রে অতিরিক্ত ১০,০০ টাকা খরচ করতে হবে। ই-বাইকটি ৩০০-৩৫০ কেজি পর্যন্ত ওজন বহন করতে পারবে। এতএব, Komaki কমার্শিয়াল সেগমেন্টে থাকা ক্রেতাদের লক্ষ্য করেই XGT CAT 2.0 ইলেকট্রিক বাইক লঞ্চ করেছে।

Komaki XGT CAT 2.0 সিঙ্গেল চার্জে প্রায় ১২৫ কিমি পথ পাড়ি দিতে সক্ষম বলে কোম্পানির তরফ থেকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। এমনকি ই-বাইকটি চার্জ প্রতি মাত্র ১-১.৫ ইউনিট বিদ্যুত খরচ করবে। পেট্রোপণ্যের যা দাম তা বিচার করলে গ্রাহক এখানে মোটা টাকা সাশ্রয় করবেন। ই-বাইকটির টপ স্পিড ২৫-৩০ কিমি/ঘন্টা। এটি চার্জ হতে কতক্ষণ সময় নেবে তা এখনও জানা যায়নি।

ভাঙাচোরা রাস্তাতেও যাতে স্থিতিশীল থাকে তার জন্য Komaki ই-বাইকটির পিছনে ছ’টি হাইড্রোলিক শক অ্যাবজর্ভার এবং সামনে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন দিয়েছে। অতিরিক্ত ওজন বহনের সক্ষমতা প্রদান করার জন্য XGT CAT 2.0-র শরীর লোহা দিয়ে তৈরি হয়েছে। লাগেজ রাখার জন্য পেছনের সিট সহজেই রূপান্তর করা যাবে। আবার সামনের ক্যারিয়ারেও মালপত্র রাখা যাবে। ফুটবোর্ড চওড়া হওয়ায় সেখানেও পণ্য চাপানো যাবে।

Komaki XGT CAT 2.0 ইলেকট্রিক বাইকের অন্যান্য ফিচারের মধ্যে পাবেন এলইডি হেডলাইট, ফ্রন্ট এবং রিয়ার ডিস্ক ব্রেক, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার প্রভৃতি। ই-বাইকটি চলবে টিউবললেস টায়ারে মোড়া ১২ ইঞ্চি অ্যালোয় হুইলে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন