5G নয় এই স্মার্টফোন কোম্পানি 6G এর উপর কাজ করছে,বিস্তারিত জানুন

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এলজি 5G স্মার্টফোন লঞ্চ করবে বলে জানিয়ে দিয়েছে

এই বছরে অনেক স্মার্টফোন কোম্পানি তোড়জোড় শুরু করেছে 5G স্মার্টফোন আনার জন্য ।যেখানে সমস্ত কোম্পানি এইমুহূর্তে 4G তেই আটকে আছে,সেখানে একটি স্মার্টফোন কোম্পানি 6G নিয়ে গবেষণা করছে বলে এক রিপোর্টে জানা গেছে।আমরা কথা বলছি দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন ব্র্যান্ড এলজি কে নিয়ে, যারা সম্প্রতি 6G নেটওয়ার্কের উপর কাজ শুরু করেছে।

তবে এখনো জানা যায়নি এলজি ঠিক কবে 6G স্মার্টফোন লঞ্চ করবে বা তারাই প্রথম এই 6G স্মার্টফোন আনবে কিনা।রিপোর্ট থেকে জানা গেছে দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি এর জন্য কোরিয়া অ্যাডভান্স ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির সাথে হাত মিলিয়েছে।এই বিষয়ে কোম্পানির চীফ টেকনোলজি অফিসার পার্ক ২ – পিয়ং বলেন ‘ আমরা 6G গবেষণা কেন্দ্র প্রতিষ্ঠার সাথে সাথে, নেক্সট জেনারেশন মোবাইল কমিউনিকেশন টেকনোলজির গবেষণাকে শক্তিশালী করবো।

আপনাদের জানিয়ে রাখি ২৪ ফেব্রুয়ারি বার্সোলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এলজি 5G স্মার্টফোন লঞ্চ করবে বলে জানিয়ে দিয়েছে।

এলজি 5G স্মার্টফোন :

স্প্রিন্ট কোম্পানির সাথে মিলে এলজি 5G স্মার্টফোন লঞ্চ করবে বলে জানা গেছে।ফোনটি স্প্রিন্টের নেটওয়ার্কেই কাজ করবে।এছাড়াও এই ফোন কোয়ালকম ৮৫৫ প্রসেসরের সাথে লঞ্চ হতে পারে।ফোনটিতে ওয়াপার চেম্বার প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যা ফোনকে অত্যধিক গরম হওয়া থেকে রক্ষা করবে।এছাড়াও এই ফোনে ৪০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে।

পড়ুন : শাওমি আনছে প্রথম 5G স্মার্টফোন, Mi Mix 3 ও Mi 9 ফেব্রুয়ারিতে হতে পারে লঞ্চ

Last Updated on