KTM 250 Adventure এর দামে ব্যাপক কাটছাঁট, এখন পাওয়া যাবে এতটা সস্তায়

ktm-250-adventure-gets-price-cut-in-india-check-new-price
KTM 250 Adventure বাইকের দাম কমলো

জুলাই মাস শুরু হতেই ভারতে বিভিন্ন মডেলের মোটরবাইকের দাম একে একে বাড়তে শুরু করেছে। বেশিরভাগ টু-হুইলার সংস্থা তাদের প্রত্যেকটি মডেলের দাম বৃদ্ধির পথে হাঁটলেও Bajaj Auto পুরোপুরি সে পথে যেতে নারাজ। KTM, Husqvarna ব্র্যান্ডের পাশাপাশি Bajaj নিজেদের মোটরবাইকের দাম বাড়িয়েছে ঠিকই, তবে দাম বৃদ্ধির তালিকায় ২৫০ সিসি ইঞ্জিন ক্যাপাসিটির দু’টি বাইক অনুপস্থিত। গত সপ্তাহে Dominar 250-এর দাম ১৭ হাজার টাকা কমানোর ঘোষণা করা হয়েছিল। আর এবার KTM 250 Adventure-এর দামে রেকর্ড কাটছাঁট করা হয়েছে।

KTM 250 Adventure নতুন দাম

২৪,৯৯২ টাকা কমে কেটিএম ২৫০ অ্যাডভেঞ্চারের নতুন এক্স-শোরুম দাম হয়েছে ২ লক্ষ ৩০ হাজার টাকা। গত বছর লঞ্চ হওয়ার পর এই প্রথমবার এতটা সস্তায় ট্যুরিং বাইকটি পাওয়া যাবে। তবে শর্ত একটাই, ৩১ অগস্টের আগে কেটিএম ২৫০ অ্যাডভেঞ্চার কিনতে হবে। নাহলে সেপ্টেম্বর থেকে এটি আবার রেগুলার দামে উপলব্ধ হবে।

KTM 250 Adventure-এর ইঞ্জিন

কেটিএম ২৫০ অ্যাডভেঞ্চার বাইকে ২৪৮ সিসি-র সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন দেওয়া হয়েছে, যা ৯০০০ আরপিএমে সর্বোচ্চ ২৯.৬ বিএচপি পাওয়ার এবং ৭,৫০০ আরপিএমে ২৪ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। এতে সিক্স স্পিড গিয়ারবক্স-সহ অ্যাসিস্ট ও স্লিপার ক্ল্যাচ পাওয়া যাবে।

KTM 250 Adventure-এর হার্ডওয়্যার ও ফিচার

কেটিএম ২৫০ অ্যাডভেঞ্চার মোটরবাইকের সাসপেনশন সেটআপে ১৭০ মিমি ট্রাভেল-সহ ৪৩ মিমি ডব্লুপি অ্যাপেক্স ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং প্রি-লোড অ্যাডজাস্টাবিলিটি-সহ রিয়র মনোশক অর্ন্তভুক্ত। স্কিডিং এড়ানোর জন্য ডুয়েল চ্যানেল এবিএস এবং ব্রেকিংয়ের জন্য বাইকে ৩২০ মিমি ফ্রন্ট ও ২৩০ মিমি রিয়র ডিস্ক আছে। বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্সে ২০০ মিমি এবং ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ১৪.৫ লিটার। বাইকটি ১৯/১৭ ইঞ্চির অ্যালয় হুইলে ছুটবে। কেটিএম এই বাইকের চাকায় MRF Mogrip Meteor FM2 টিউবলেস টায়ার ব্যবহার করেছে।

কেটিএম ২৫০ অ্যাডভেঞ্চার মোটরবাইকের ডিজিটাল এলসিডি ড্যাশবোর্ড আছে। তবে এতে ব্লুটুথ কানেক্টিভিটি নেই। ফলে এখানে স্মার্টফোন কানেক্টিভিটি এবং টার্ন বাই টার্ন নেভিগেশানের মতো ফিচারগুলি পাওয়া যাবে না। তবে এটি এটি গিয়ার লেভেল পজিশান, ট্যাকোমিটার, ওডোমিটার, ট্রিপ মিটারের রিডআউট অফার করবে।

আবার কেটিএম ২৫০ অ্যাডভেঞ্চার এর সাথে হেডল্যাম্প কভার, হ্যান্ডেলবার পড, জিপিএস মাউন্ট, প্রোটেকশানের জন্য রেডিয়েটর গ্রিল, ক্রাশ প্রোটেক্টর ছাড়াও একগুচ্ছ পছন্দসই অ্যক্সেসরিজ বেছে নেওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷