দুর্দান্ত লুকে ভারতে আসছে KTM এর নতুন বাইক ডিউক

ভারতের বাজারে দেখা গেলো KTM 790 ডিউক। এই বাইকটিকে সম্প্রতি একটি শোরুমে দেখতে পাওয়া গেছে। ডিসপ্লে বাইক হিসাবে এই বাইকটি মুম্বাই, ব্যাঙ্গালোর, হায়দ্রাবাদ এবং দিল্লির মতো শহরেও পাঠানো হয়েছে। জানা গেছে ভারতে এই বাইকের বুকিং শুরু হবে 5 সেপ্টেম্বর থেকে।

KTM এর নতুন এই বাইকটির ডিজাইন অনেকটাই KTM 1290 DUKE R এর মতো। বাইকটির মূল আকর্ষণ হবে এর লুক। যদিও এর বডিতে তেমন কোনো কাজ করা হয়নি। তবে ডিজাইন দেখে বোঝা যাচ্ছে এটিকে একটি স্পোর্টি এবং রেসারের বাইকের চেহারা দেওয়ার জন্য অনেক পরিশ্রম করা হয়েছে। KTM 790 Duke এর ওজন 169 কিলোগ্রাম।

এই বাইকে 8 টি বাল্ব ও 87Nm টার্কের সাথে লিকুইড কুলিং DOHC ইঞ্জিন দেওয়া হয়েছে, যেটি 103 হর্স পাওয়ার ম্যাক্সিমাম পাওয়ারের আউটপুট সরবরাহ করে। গতির কথা বললে ডিউক 790 এর সর্বোচ্চ গতি হবে 220 কিমি / ঘন্টা। শুধু তাই নয়, এই উচ্চগতি নিয়ন্ত্রণের জন্য বাইকের দুটি চাকায় ডিসি ব্রেকের পাশাপাশি এবিএস ব্যবহার করা হয়েছে।

কেটিএম ডিউকের রাইডিংকে আরও রোমাঞ্চকর করতে এটিতে চারটি রাইড মোড রয়েছে (স্ট্রিট, ট্র্যাক, রেইন এবং স্পোর্ট)। এই মোডগুলির সাহায্যে রাইডাররা তাদের প্রয়োজন অনুযায়ী পাওয়ার, হ্যান্ডেলিং এবং পারফরমেন্স নিয়ন্ত্রণ করতে সক্ষম হবে। তবে ভারতে এই বাইকটি কোন সেগমেন্টে আসবে বা কত দামে লঞ্চ করা হবে তা এখনো জানা যায়নি।

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

পড়ুন : সবচেয়ে কম দামে ব্যাটারি চালিত স্কুটার আনলো হিরো

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

খবরটি ভালো লাগলে শেয়ার করুন

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন