সস্তায় আসছে KTM Duke 250 Adventure, জেনে নিন বৈশিষ্ট্য

KTM আরও একটি অ্যাডভেঞ্চার বাইক Duke 250 Adventure লঞ্চ করার পরিকল্পনা নিচ্ছে।

KTM Duke 250 Adventure
KTM 250 Adventure Spotted Testing Again

চলতি বছরের জানুয়ারিতে Duke 350 Adventure মোটরবাইক লঞ্চ করার পর, প্রিমিয়াম হাই-পারফরম্যান্স বাইক নির্মাতা KTM আরও একটি অ্যাডভেঞ্চার বাইক Duke 250 Adventure লঞ্চ করার পরিকল্পনা নিচ্ছে বলে জানা গিয়েছিল। এই এন্ট্রি লেভেল Duke 250 Adventure বাইটিকে এর আগেও পাবলিক রোডে টেস্ট ড্রাইডে দেখা গিয়েছিল। বাইকটিকে সম্প্রতি আবার ক্যামোফ্লেজ অবস্থায় রাস্তায় দেখে গেছে। প্রাপ্ত স্পাই ইমেজেগুলি দেখে স্পষ্ট, Duke 250 Adventure মোটরবাইকে তার পুরাতন Duke 250 এর মতো এলইডি হেডল্যাম্প থাকছে না। পরিবর্তে এটিকে হ্যালেজেন হেডল্যাম্প দেওয়া হচ্ছে এবং সাথে এলইডি ড্রিল থাকার সম্ভাবনাও থাকতে পারে।

Duke 350 Advnture বাইকের দাম যেহেতু Duke 350 এর তুলনায় ৫৪,০০০ কম রাখা হয়েছিল (এক্স-শোরুম)। সেক্ষেত্রে Duke 250 এবং আসন্ন Duke 250 Adventure এর মধ্যে দামের অনুরূপ তারতম্য থাকতে পারে।

ডিজাইনের দিকে এটি Duke 350 Adventure এবং Duke 200 মডেলের একটি সংমিশ্রণ বলা যেতে পারে। যেহেতু বাইকটিকে তার পূর্ববর্তী মডেলের তুলনায় অপেক্ষাকৃত সস্তায় লঞ্চ করা হবে, সেজন্য বাইকটিতে Duke 350 Adventure এর মতো ফিচার, যেমন— ক্যুইক শিফটার, ট্র্যাকশান কনট্রোল সিস্টেম, রাইড বাই ওয়্যার টেকনোলজি দেওয়া হবেনা। ফলে এই অ্যাডভেঞ্চার বাইকটিতে বিভিন্ন রাইডিং মোড সিলেক্ট করার সুবিধাও পাওয়া যাবে না। তবে Duke 250 Adventure বাইকে টিএফটি ইন্সট্রুমেন্ট ডিসপ্লে থাকতে পারে। বাইকটিতে Duke 250 মডেলের মতো BS6 ২৪৮ সিসি সিঙ্গল-সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হবে। যেটি ৩০ ব্রেক হর্সপাওয়ার এবং ২৪ ন্যানোমিটার টর্ক জেনারেট করতে পারবে। বাইকটিতে Duke 350 অ্যাডভেঞ্চারের মতো Exhaust Sytem এবং Alloy রাখা হচ্ছে।

আশা করা যাচ্ছে, বাইকটিকে চলতি বছরের শেষের দিকে ভারতে লঞ্চ করা হতে পারে। প্রাইস রেঞ্জে বাইকটির প্রতিদ্বন্দ্বী হবে Hero Xpulse 200 এবং Royal Enfield Himalayan।