Bajaj Chetak এর প্ল্যাটফর্ম ব্যবহার করে ইলেকট্রিক স্কুটার আনছে KTM

Ktm electric scooter will use chetaks platform says Bajaj md
KTM Electric Scooter Concept

২০২৩ সালের মধ্যে মহারাষ্ট্র রাজ্যের চাকান শহরে Bajaj একটি নতুন ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট খোলার পরিকল্পনা করছে। যেখানে প্রিমিয়াম মোটরসাইকেল এবং ইলেকট্রিক টু-হুইলারের উৎপাদন হতে পারে। এছাড়াও, নতুন ফ্যাক্টরি থেকে KTM এবং Husqvarna-র ইলেকট্রিক স্কুটার রোলআউট হওয়ারও যথেষ্ট সম্ভাবনা রয়েছে। প্রসঙ্গত, ইলেকট্রিক অবতারে ভারতে Bajaj Chetak লঞ্চের কয়েক সপ্তাহ আগে বাজাজ অটো (Bajaj Auto)-র ম্যানেজিং ডিরেক্টার রাজীব বাজাজ জানিয়েছিলেন, Chetak এর প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে KTM এবং Husqvarna, পারফরম্যান্স কেন্দ্রিক ইলেকট্রিক স্কুটারের বিকাশ করছে।

সম্প্রতি BloombergQuint-এর একটি সাক্ষাৎকারে রাজীব বাজাজ জানিয়েছেন, Huqvarna ব্র্যান্ডেড ইলেকট্রিক স্কুটারের জন্য আমরা যে Chetak-এর প্ল্যাটফর্ম ব্যবহার করতে চলেছি, তা এখন আর গোপন নেই। তবে Huqvarna ছাড়াও আমরা Chetak-এর প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে KTM-এর প্রথম ইলেকট্রিক স্কুটারও বানাতে চলেছি।

Moneycontrol এর রিপোর্টে বলা হয়েছিল যে, ইলেকট্রিক টু-হুইলার লঞ্চের জন্য Pierer Mobility AG ও Bajaj Auo তাদের কৌশলগত সহযোগিতা আরও মজবুত করছে, এবং দুই সংস্থার যৌথ উদ্যোগের ফলে সৃষ্ট প্রোডাক্টটি ২০২২ সালে বাজারে পা রাখবে। উল্লেখ্য, KTM এর মালিক সংস্থা হল Pierer Mobility AG (৫১.৭ শতাংশ শেয়ার) ও Bajaj (৪৮ শতাংশ শেয়ার)।

Pierer Mobility আবার ৩ কিলোওয়াট থেকে ১০ কিলোওয়াটের মধ্যে বৈদ্যুতিক টু-হুইলার বানানোর জন্য একাধিক প্রোজেক্টের ওপর কাজ করছে। Moneycontrol জানিয়েছিল, এগুলির কমার্শিয়াল প্রোডাকশন বাজাজের পুনে প্ল্যান্টে আগামী বছরেই শুরু হয়ে যেতে পারে। আবার ইলেকট্রিক স্কুটারের পাশাপাশি Pierer Mobility AG ও Bajaj, ইলেকট্রিক মোপেড, ইলেকট্রিক বাইসাইকেল, হাই-এন্ড ইলেকট্রিক মোটরসাইকেল ভবিষ্যতে লঞ্চ করার পরিকল্পনা করছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন