2022 Kymco Like 125 EV: ব্যাটারি ফুল চার্জ করলে একটানা চলবে প্রায় 200 কিমি, বাজারে নতুন ই-স্কুটার

kymco-like-125-ev-with-199km-range-launched-at-euro-1200

তাইওয়ান সংস্থা Kymco বিশ্ববাজারে একটি নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে৷ যার নাম Like 125 EV। এটি আসলে Kymco Like 125 পেট্রোল চালিত স্কুটারের বৈদ্যুতিক ভার্সন। Kymco Like 125 EV একচার্জে ১৯৯ কিমি পথ পাড়ি দেবে বলে দাবি সংস্থার। বিশ্ববাজারের বিদ্যুৎচালিত স্কুটারটির দাম রাখা হয়েছে ১২০০ ইউরো, যা প্রায় ১ লক্ষ টাকার সমান। আসুন জেনে নেওয়া যাক Kymco Like 125 EV-র স্পেসিফিকেশন ও ফিচারগুলির সম্পর্কে৷

Kymco Like 125 EV : স্পেসিফিকেশন ও ফিচার

কিমকো লাইক ১২৫ ইভি (Kymco Like 125 EV) স্কুটারটিতে রয়েছে ফুল-এলইডি লাইটিং সিস্টেম, একটি ইউএসবি পোর্ট, রিভার্স মোড এবং একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার যা Kymco Noodoe মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে স্মার্টফোনের সাথে কানেক্ট করা যাবে। এর ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে টার্ন-বাই-টার্ন নেভিগেশন, কল মেসেজ এবং আবহাওয়ার বার্তা ভেসে উঠবে। এছাড়া এর সিটের নিচে রয়েছে একটি ইউটিলিটি হুক, ২৭ লিটার বুট ষ্টোরেজ।

কিমকো লাইক ১২৫ ইভি-তে আছে ৫০ ভোল্ট ১৩ অ্যাম্পিয়ার আওয়ার ক্ষমতার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক, যা ৩২০০ ওয়াট ব্রাশলেস ডিসি মোটর থেকে ১২৪ এনএম টর্ক উৎপন্ন করতে সহায়তা করে। স্কুটারে তিনটি সোয়াইপেবল ব্যাটারি রাখা যাবে৷ এগুলি সম্মিলিত ভাবে ১৯৯ কিমি রেঞ্জ দেবে৷ অর্থাৎ এক চার্জে আপনি এতদূর স্কুটারটি চালাতে পারবেন৷

ফ্রন্ট টেলিস্কোপিক ফোর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশনের সঙ্গে এসেছে Kymco Like 125 EV। অন্যদিকে এর দুটি অ্যালয় হুইলের ব্যাস ১২৭ ইঞ্চি। এর কার্ব ওয়েট তুলনামূলক কম, যা ১১০ কেজি। ভারতের বাজারে ই-স্কুটারটি লঞ্চ হবে না বলেই অনুমান।

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।