Lamborghini: কোভিডের ধাক্কাতেও টলল না ল্যাম্বরঘিনি, 2021-এ সংস্থার 59 বছরের ইতিহাসে সর্বোচ্চ বিক্রির রেকর্ড

lamborghini-hits-record-sales-in-2021-its-highest-in-59-year-old-history

অতিমারির সময় থেকেই বিপর্যস্ত বিশ্ব অর্থনীতি৷ বিধিনিষেধের ঠেলায় ঝাপ বন্ধ হয়েছে বিভিন্ন ব্যবসার। রুটিরুজি হারিয়ে বিপাকে মানুষ৷ কমেছে ক্রয়ক্ষমতা। কিন্তু সমাজের উঁচু অংশের চিত্র সম্পূর্ণ ভিন্ন। বিত্তশালীদের ধনসম্পদ বেড়েছে হুহ করে। একইসাথে বৃদ্ধি পেয়েছে দামি জিনিস উপভোগের ইচ্ছাও। বিলাসবহুল গাড়ি? অবশ্যই। না হলে ল্যাম্বরঘিনি (Lamborghini)-র ইতিহাসে এই প্রথম এত সংখ্যক গাড়ি বিক্রি হত না!

গত বছর কোভিড-১৯ অতিমারির ও চিপের যোগান সংকটের মধ্যেও ভারত-সহ সারা বিশ্বে ৮,৪০৫টি গাড়ি বিক্রি করেছে ল্যাম্বরঘিনি। ইতালির লাক্সারি স্পোর্টস কার প্রস্তুতকারী সংস্থাটির ৫৯ বছরের ইতিহাসে যা সর্বোচ্চ। ২০২০ সালের তুলনায় বিক্রিবাটা বেড়েছে ১৩ শতাংশ।

গেল বছর ল্যাম্বরঘিনির সর্বাধিক বিক্রিত মডেল Urus। ২০২১-এ গোটা বিশ্বে এসইউভি গাড়িটির ৫,০২১ ইউনিট বিক্রি হয়েছে। তার পরেই রয়েছে Huracan৷ বিক্রি হয়েছে ২,৫৮৬টি। তৃতীয় স্থানে Aventador V12৷ বিক্রিত ইউনিটের পরিমাণ ৭৯৮টি। এদিকে ল্যাম্বরঘিনি ভারতে সম্প্রতি তাদের তিনশোতম ইউনিট ডেলিভারি করেছে৷ চারটি নতুন মডেলও নিয়ে এসেছে তারা – Huracan Evo RWD Spyder, Huracan STO, Urus Pearl Capsule এবং Urus Graphite Capsule।

বিক্রির নতুন মাইলফলক ছোঁয়ার প্রসঙ্গে ল্যাম্বরঘিনির চেয়ারম্যান এবং সিইও স্টেফান উইঙ্কেলম্যান বলেন, “এই রেকর্ড আমাদের কৃতিত্বের কয়েকটি বিষয় নিশ্চিত করেছে : আমাদের কৌশলগত পরিকল্পনার দৃঢতা, আমাদের ব্র্যান্ডের অসামান্য আর্ন্তজাতিক খ্যাতি, এবং আমাদের সঙ্গে যুক্ত মানুষদের ব্যতীক্রমী পেশাদারিত্ব। ৫২টি দেশের বাজারে ১৭৩ জন ডিলার এই কঠিন এবং অনিশ্চিত সময়েও বিনিয়োগ করে আমাদের প্রতি আস্থা রেখেছেন।”

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.