১৬ জিবি র‌্যামের সাথে ভারতে আসছে Acer Swift Go 14 (2024), বুক করার সুযোগ দিচ্ছে Flipkart

Acer Swift Go 14 (2024) ল্যাপটপের ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ যুক্ত Intel Core Ultra 5 চিপসেট ভ্যারিয়েন্টটি এদেশে ৮৪,৯৯০ টাকায় বিক্রি হবে

Acer খুব শীঘ্রই তাদের জনপ্রিয় Swift-সিরিজের অধীনে ভারতে একটি নয়া ল্যাপটপ লঞ্চ করতে চলেছে। Acer Swift Go 14 (2024) নামের এই মডেলটি ই-কমার্স সাইট Flipkart -এ তালিকাভুক্ত হয়েছে। উক্ত শপিং পোর্টালের লিস্টিং থেকে জানা গেছে, Acer ব্র্যান্ডিংয়ের এই ল্যাপটপ ভারতে মোট দুটি প্রসেসর ভ্যারিয়েন্টের সাথে আসবে। যথা – Intel Core Ultra 7 এবং Intel Core Ultra 5 ভ্যারিয়েন্ট।

প্রসেসর সংস্করণের পাশাপাশি Acer Swift Go 14 (2024) ল্যাপটপের দামও প্রকাশ্যে এসেছে। এর ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ যুক্ত Intel Core Ultra 5 চিপসেট ভ্যারিয়েন্টটি এদেশে ৮৪,৯৯০ টাকায় বিক্রি হবে বলে জানা যাচ্ছে। আর অনুরূপ স্টোরেজ সহ আসা উচ্চতর Intel Core Ultra 7 চিপসেট কনফিগারেশনের দাম ৯৯,৯৯০ টাকা ধার্য করা হবে। এছাড়া লঞ্চ-পরবর্তী সময়ে Acer Swift Go 14 (2024) ল্যাপটপের সাথে কি কি অফার এবং ডিসকাউন্ট দেওয়া হবে সেই তথ্যও ইতিমধ্যেই ফাঁস হয়েছে অনলাইনে।

আপকামিং Acer Swift Go 14 (2024) ল্যাপটপের সাথে উপলব্ধ অফার এবং ডিসকাউন্ট

অনলাইন শপিং প্ল্যাটফর্ম ফ্লিপকার্টের লিস্টিং অনুসারে, সুইফট-সিরিজের অধীনে আসন্ন এই ল্যাপটপের সাথে ২৪ মাস পর্যন্ত বৈধতাসম্পন্ন নো-কস্ট ইএমআই বিকল্প অফার করা হবে। আবার HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে ইএমআই ট্রানজ্যাকশন করলে ১০% বা ১,২৫০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে৷ এছাড়া Bank of Baroda এবং Canara ব্যাঙ্কের ক্রেডিট কার্ডহোল্ডাররা ১০% বা ১,৫০০ টাকা পর্যন্ত ছাড় পেয়ে যাবেন৷

প্রসঙ্গত এসার তাদের এই আসন্ন ল্যাপটপ মডেলের আনুষ্ঠানিক ভারতীয় লঞ্চের তারিখ এখনো নিশ্চিত করেনি। তবে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, ই-কমার্স সাইট ফ্লিপকার্টে ইতিমধ্যেই এই ল্যাপটপের প্রি-অর্ডার শুরু হয়েছে। সর্বোপরি জানা গেছে, আগামী ৩০শে জানুয়ারি থেকে ল্যাপটপটি এদেশে বিক্রি করা হবে।

Acer Swift Go 14 (2024) ল্যাপটপের স্পেসিফিকেশন

এসার চলতি মাসের প্রথমার্ধে আয়োজিত CES 2024 টেক শো চলাকালীন, তাদের Swift, Nitro সহ অন্যান্য সিরিজের অধীনে একাধিক ল্যাপটপ উন্মোচন করে। যার মধ্যে একটি ছিল Acer Swift Go 14 (2024)। নিচে আসন্ন এই ল্যাপটপের ভারতীয় ভ্যারিয়েন্টের সম্পূর্ণ স্পেসিফিকেশন তালিকা দেওয়া হল।

  • ডিসপ্লে: ১৪-ইঞ্চির WQXGA (২২৪০x১৪০০ পিক্সেল) IPS ডিসপ্লে প্যানেল, যা ১০০% DCI-P3 কালার গ্যামেট, ৪০০ নিট পিক ব্রাইটনেস, ১৬:১০ এসপেক্ট রেশিও এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে।
  • প্রসেসর: ইন্টেল কোর আল্ট্রা ৭ ১৫৫এইচ (৪.৮০ গিগাহার্টজ পর্যন্ত ক্লিক রেট) / ইন্টেল কোর আল্ট্রা ৫ ১২৫এইচ (৪.৫ গিগাহার্টজ পর্যন্ত ক্লিক রেট)।
  • গ্রাফিক্স: ইন্টেল আর্ক গ্রাফিক্স।
  • অপারেটিং সিস্টেম: উইন্ডোজ ১১ ।
  • র‍্যাম এবং স্টোরেজ: ১৬ জিবি পর্যন্ত LPDDR5X-6400 ডি-র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি ডুয়াল PCIe Gen 4 SSD স্টোরেজ।
  • ওয়েব ক্যামেরা: প্রাইভেসি শাটার সহ ১৪৪০পিক্সেলের কোয়াড এইচডি (২৫৬০x১৪৪০ পিক্সেল) ওয়েব ক্যাম দেওয়া হবে।
  • কী-প্যাড: কর্নিং গরিলা গ্লাস ও ওশানগ্লাস সহ মাল্টি-কন্ট্রোল টাচপ্যাড, যার পরিমাপ ১২৫x৭৬.৭ মিমি, ।
  • কানেক্টিভিটি বিকল্প: ইন্টেল ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.৩, ইন্টেল ব্লুটুথ এলই অডিও, একটি ইউএসবি ৩.২ পোর্ট; পাওয়ার-অফ চার্জিং সহ একটি ইউএসবি ৩.২ জেন ১ পোর্ট, ডিসি-ইন সহ একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি এইচডিএমআই ২.১ পোর্ট।
  • ব্যাটারি: ৬৫ ওয়াটআওয়ার ক্যাপাসিটির ব্যাটারি, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর একক চার্জে ১২.৫ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করে।
  • পরিমাপ: ৩১২.৯x২১৭.৯x১৪.৯ মিমি।
  • ওজন: ১.৩২ কেজি।
  • সিকিউরিটি ফিচার: ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং উইন্ডোজ হ্যালো অ্যাপের সমর্থন।