Homeল্যাপটপ২০ হাজার টাকা ছাড়, MacBook কেনার স্বপ্ন সত্যি হবে এবার

২০ হাজার টাকা ছাড়, MacBook কেনার স্বপ্ন সত্যি হবে এবার

Croma থেকে হাজারো টাকা সাশ্রয় করে কিনে ফেলুন Apple Macbook Air M1 ল্যাপটপ

আপনাদের মধ্যে যারা একটি ব্র্যান্ড নিউ Apple ল্যাপটপ কেনার পরিকল্পনা করছেন, তাদের জন্য রয়েছে একটি দুর্দান্ত সুখবর! আসলে ভারতের অন্যতম জনপ্রিয় ইলেক্ট্রনিক্স রিটেল স্টোর Croma বছরের শেষলগ্নে এসে প্রায় ১লক্ষ টাকা মূল্যের Macbook Air M1 -কে ডিসকাউন্ট ও ব্যাঙ্ক কার্ড অফার সহ ৭৯,৯০০ টাকায় বিক্রি করার ঘোষণা করেছে। এক্ষেত্রে জানিয়ে রাখি Croma এই অফারটিকে অনলাইন ও অফলাইন উভয় মোডেই উপলব্ধ করেছে। তাই আপনারা যারা Macbook Air M1 ল্যাপটপের সাথে প্রযোজ্য এই অফারের লাভ ওঠাতে আগ্রহী, তারা নিকটবর্তী Croma স্টোরে গিয়ে অথবা বাড়ি বসে অনলাইনে এই মডেলটিকে অর্ডার করতে পারেন।

Croma থেকে হাজারো টাকা সাশ্রয় করে কিনে ফেলুন Apple Macbook Air M1 ল্যাপটপ

অ্যাপল ম্যাকবুক এয়ার এম১ ল্যাপটপকে ৯৯,৯০০ টাকায় লঞ্চ করা হয়েছিল। কিন্তু এটিকে বর্তমানে ইলেক্ট্রনিক্স রিটেল সংস্থা ক্রোমা (Croma) -এর অফিসিয়াল ওয়েবসাইটে ও অফলাইন স্টোরে ১০,০০০ টাকা ডিসকাউন্ট সহ মাত্র ৮৯,৯০০ টাকায় বিক্রি করা হচ্ছে। তবে যেসকল ক্রেতারা HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে আলোচ্য ডিভাইসটি কিনবেন তাদের ফ্লাট ১০,০০০ টাকা অফ দেওয়া হবে। যার দরুন অ্যাপল আনীত এই ল্যাপটপকে আপনারা সর্বনিম্ন ৭৯,৯০০ টাকা খরচ করে বাড়ি নিয়ে আসতে পারবেন। এই অফার ডিভাইসটির ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য প্রযোজ্য।

Apple Macbook Air M1 -এর স্পেসিফিকেশন

ম্যাকবুক এয়ার এম১ ল্যাপটপে ১৩.৩ ইঞ্চির এলইডি-ব্যাকলিট (২৫৬০x১৬০০ পিক্সেল) ডিসপ্লে আছে, যা ৪০০ নিটস পিক ব্রাইটনেস ও ২২৭ পিপিআই পিক্সেল ডেনসিটি অফার করে। পারফরম্যান্সের জন্য এটি ৮-কোর সিপিইউ, ৭-কোর জিপিইউ এবং ১৬-কোর নিউরাল ইঞ্জিন সহ অ্যাপল এম১ প্রসেসর সহ এসেছে। আবার স্টোরেজ হিসাবে এই ডিভাইসে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি এসএসডি পাওয়া যাবে। আর নিরাপত্তার জন্য ম্যাকবুক এয়ার এম১ -এর পাওয়ার বাটনেই টাচ-আইডি সেন্সর ইন্টিগ্রেটেড থাকছে।

অন্যান্য ফিচারের কথা বললে, Apple Macbook Air M1 ল্যাপটপে আছে ট্রু টোন (True Tone) ও ব্যাকলিট ম্যাজিক (Backlit Magic) কী-বোর্ডের সাথে একটি রেটিনা ডিসপ্লে এবং ফোর্স টাচ ট্র্যাকপ্যাড। আবার ভিডিও কলিংয়ের সুবিধার্থে উক্ত মডেলে একটি ৭২০পিক্সেল রেজোলিউশনের ফেসটাইম এইচডি ক্যামেরা বিদ্যমান থাকছে। তদুপরি, কানেক্টিভিটির জন্য এতে – ওয়াই-ফাই ৬, ব্লুটুথ, দুটি থান্ডারবোল্ট পোর্ট, দুটি ইউএসবি ৪ পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক অন্তর্ভুক্ত। তবে আলোচ্য ল্যাপটপটির সবচেয়ে উল্লেখযোগ্য ফিচার হল এর ব্যাটারি। অ্যাপলের দাবি অনুসারে, ম্যাকবুক এয়ার এম১ একক চার্জে ১৫ ঘন্টা পর্যন্ত ওয়্যারলেস ওয়েবকাস্ট এবং ১৮ ঘন্টা পর্যন্ত মুভি প্লেব্যাক টাইম অফারে সক্ষম। পাওয়ার ব্যাকআপের জন্য এর রিটেল বক্সে একটি ৩০ ওয়াটের ইউএসবি-সি পাওয়ার অ্যাডাপ্টার দেওয়া হয়েছে। Apple Macbook Air M1 ওজনে বেশ হালকা অর্থাৎ মাত্র ১.২৯ কেজি।

আরও পড়ুন