MacBook Laptop: ২৬ হাজার টাকা পর্যন্ত ডিসকাউন্ট, অ্যাপল ম্যাকবুক এত কমে এই প্রথম

বর্তমানে ক্রোমার ওয়েবসাইটে MacBook Air A1 ডিভাইসটিকে ৮৩,৯০০ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে। অর্থাৎ, চলতি সময়ে ল্যাপটপটি কেনার ক্ষেত্রে ১৬,০০০ টাকা ছাড় প্রদান করছে সংস্থাটি

Apple MacBook Air M1 Price Cut in India

আপনি যদি হালফিলে দুর্দান্ত ছাড়ে Apple MacBook Air M1 কিনতে চান, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে এক দারুণ সুখবর! উল্লেখ্য, ২০২০ সালে ভারতে ৯২,৯০০ টাকায় লঞ্চ হয়েছিল MacBook Air M1। তবে ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতি সহ আরও নানাবিধ কারণে গত বছর M2 মডেলটি লঞ্চ হওয়ার পর আলোচ্য ডিভাইসটির দাম ৭,০০০ টাকা বাড়িয়ে দেয় Apple। এর দরুন বর্তমানে ভারতে MacBook Air M1-এর অফিসিয়াল দাম ৯৯,৯০০ টাকা। তবে বর্তমানে এই ডিভাইসটি বেশ খানিকটা সস্তায় কিনতে সক্ষম হবেন ক্রেতারা, কারণ ইদানীংকালে ভারতের অন্যতম জনপ্রিয় ইলেকট্রনিক্স রিটেইল স্টোর Croma, Air M1-এর উপর বিশাল ছাড় দিচ্ছে। সংস্থা কর্তৃক প্রদত্ত ছাড় এবং আকর্ষণীয় ব্যাংক অফারের দৌলতে হালফিলে ৭৩,৯০০ টাকায় এই ল্যাপটপটি কিনে নেওয়া যাবে। উল্লেখ্য যে, এই অফারটি শুধুমাত্র Croma-র ওয়েবসাইটে উপলব্ধ।

Croma-র ওয়েবসাইট থেকে বাম্পার ডিসকাউন্টে কিনে নিন Apple MacBook Air M1

আপনাদেরকে জানিয়ে রাখি, বর্তমানে ক্রোমার ওয়েবসাইটে ম্যাকবুক এয়ার এম১ ডিভাইসটিকে ৮৩,৯০০ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে। অর্থাৎ, চলতি সময়ে ল্যাপটপটি কেনার ক্ষেত্রে ১৬,০০০ টাকা ছাড় প্রদান করছে সংস্থাটি। আবার, এইচডিএফসি ব্যাংকের ক্রেডিট কার্ড মারফত পেমেন্ট করলে গ্রাহকরা ১০,০০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পেতে সক্ষম হবেন। ফলে সবকটি অফারকে একজোট করলে বর্তমানে ডিভাইসটি কেনার ক্ষেত্রে ২৬,০০০ টাকার বিশাল ছাড় পাওয়া যাবে, যার ফলে এয়ার এম১-এর দাম কমে দাঁড়াবে ৭৩,৯০০ টাকা। উল্লেখ্য, ম্যাকবুক এয়ার এম১ বছর দুয়েক আগের পুরোনো মডেল হলেও এখনও মার্কেটের প্রথম সারির ল্যাপটপগুলির মধ্যে সেরা জায়গাটি নিজের দখলে রেখেছে। তাই চলতি সময়ে সস্তায় এই ল্যাপটপটি কেনার সুযোগ ক্রেতাদের হাতছাড়া করা যে একেবারেই উচিত হবে না, সেকথা বলাই বাহুল্য।

Apple MacBook Air M1-এর ফিচার এবং স্পেসিফিকেশন

ম্যাকবুক এয়ার এম১-এ আছে অ্যাপলের এম১ (M1) চিপ, যা ব্যবহারকারীদের অত্যন্ত দ্রুত ও সাবলীল ইউজার এক্সপেরিয়েন্স প্রদানে সক্ষম। ইন্টেল (Intel) চালিত ডিভাইসগুলির তুলনায় আলোচ্য ল্যাপটপটি যে অনেক বেশি কার্যক্ষম, সেকথা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। এয়ার এম১ ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ক্যাপাসিটি সহ এসেছে। নিরাপত্তার জন্য ল্যাপটপটির পাওয়ার বাটনেই টাচ-আইডি (Touch ID) সেন্সর ইন্টিগ্রেটেড রয়েছে। তদুপরি, ডিভাইসটিতে মিলবে ট্রু টোন (True Tone) ও ব্যাকলিট ম্যাজিক (Backlit Magic) কীবোর্ডের সাথে একটি রেটিনা ডিসপ্লে ও ফোর্স টাচ ট্র্যাকপ্যাড।

MacBook Air M1-এ ২,৫৬০x১,৬০০ পিক্সেল রেজোলিউশনের ১৩.৩ ইঞ্চি এলইডি-ব্যাকলিট আইপিএস ডিসপ্লে রয়েছে, যা পি৩ কালার গ্যামট এবং ৪০০ নিটস পিক ব্রাইটনেস অফার করে। ডিভাইসটি বেশ হালকা, এর ওজন মাত্র ১.২৯ কিলোগ্রাম। Air M1-এর সবচেয়ে উল্লেখযোগ্য ফিচার হল এটির ব্যাটারি, যা একবার চার্জে ১৮ ঘণ্টা পর্যন্ত ডিভাইসটিকে চালু রাখতে সক্ষম। পাওয়ার ব্যাকআপের জন্য ল্যাপটপটিতে ৩০ ওয়াট চার্জিং সাপোর্টযুক্ত ৪৯.৯ ওয়াট-আওয়ার ব্যাটারি দেওয়া হয়েছে। কানেক্টিভিটির জন্য MacBook Air M1-এ ওয়াই-ফাই ৬, ব্লুটুথ, দুটি থান্ডারবোল্ট পোর্ট, দুটি ইউএসবি ৪ পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে। ভিডিও কলিংয়ের জন্য উক্ত ডিভাইসে একটি ৭২০পিক্সেল রেজোলিউশনের ফেসটাইম এইচডি ক্যামেরার দেখা মিলবে।