Asus আনল দুর্দান্ত টু-ইন-ওয়ান‌ ল্যাপটপ, ট্যাবলেটের মতো ব্যবহার করা যাবে, কত দাম

আসুস এক্সপার্টবুক বি৩ ডিটাচেবল ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৬০০ ডলার (প্রায় ৪৭,৬৬০ টাকা) থেকে

Asus ExpertBook B3 Detachable Laptop Launched
Asus ExpertBook B3 Detachable Laptop Launched

তাইওয়ানের ইলেকট্রনিক্স নির্মাতা আসুস (Asus) ExpertBook B3 Detachable নামে একটি নতুন উইন্ডোজ-অন-এআরএম কনভার্টেবল ট্যাবলেট লঞ্চ করেছে। ট্যাবলেটটি একটি ডিটাচেবল বা বিচ্ছিন্নযোগ্য কীবোর্ডের সাথে বা ছাড়াই ব্যবহার করা যেতে পারে। আবার এই ডিভাইসটির সাথে আসা কিকস্ট্যান্ডটি ল্যান্ডস্কেপ বা পোর্ট্রেট মোডে এই টু-ইন-ওয়ান ট্যাবটিকে ধরে রাখতে পারে। এই ট্যাবলেটটি এলসিডি ডিসপ্লে, Snapdragon 7c Gen 2 কম্পিউট প্ল্যাটফর্ম সহ এসেছে। চলুন আসুসের এই নয়া কনভার্টেবল ট্যাবলেটটির দাম ও সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

আসুস এক্সপার্টবুক বি৩ ডিটাচেবল-এর মূল্য – Asus ExpertBook B3 Detachable Price

আমেরিকার বাজারে আসুস এক্সপার্টবুক বি৩ ডিটাচেবল ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৬০০ ডলার (প্রায় ৪৭,৬৬০ টাকা) থেকে। এই উইন্ডোজ-অন-এআরএম কনভার্টেবল ট্যাবলেটটি ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রের রিটেইলার সাইট বেস্ট বাই (Best Buy)-এ উপলব্ধ।

আসুস এক্সপার্টবুক বি৩ ডিটাচেবল-এর স্পেসিফিকেশন – Asus ExpertBook B3 Detachable Specifications

আসুস এক্সপার্টবুক বি৩ ডিটাচেবল ল্যাপটপে ১,৯২০ x ১,২০০ পিক্সেল রেজোলিউশন, ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও এবং সর্বাধিক ৩২০নিট স্ক্রিন ব্রাইটনেস সহ ১০.৫ ইঞ্চির এলসিডি প্যানেল রয়েছে। ডিসপ্লেটি ক্রিয়েটিভ কাজকর্মের জন্য বেশ উপযুক্ত, কারণ এটি এসআরজিবি (sRGB) কালার গ্যামটের ১২১% কভার করে। আসুস এটিকে “গ্যারেজড স্টাইলাস সহ স্ন্যাপড্রাগন ৭সি জেন ২ কম্পিউট প্ল্যাটফর্ম দ্বারা চালিত প্রথম উইন্ডোজ ল্যাপটপ” হিসাবে বাজারজাত করেছে। এই চিপসেটটি ৪ জিবি /৮ জিবি এলপিডিডিআর৪ র‍্যাম এবং ১২৮ জিবি ইএমএমসি স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। আসুসের ট্যাবটি উইন্ডোজ ১১ প্রো, উইন্ডোজ ১১ হোম ইন এস মোড এবং উইন্ডোজ ১১ প্রো এডুকেশন অপারেটিং সিস্টেমের সাথে উপলব্ধ।

ক্যামেরার ক্ষেত্রে, Asus ExpertBook B3 Detachable-এর রিয়ার প্যানেলে একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা উপস্থিত রয়েছে। আর সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান, যেটিতে লো লাইট পরিবেশের জন্য নয়েজ-রিডাকশন সাপোর্ট করে। এছাড়া, Asus ExpertBook B3 Detachable-এর “গ্যারেজড স্টাইলাস”-টি ট্যাবলেটের ভিতরেই সংরক্ষণ করা যায় এবং এটি মাত্র ১৫ সেকেন্ডের চার্জে ৪৫ মিনিট পর্যন্ত ব্যবহার করা যাবে বলে জানিয়েছে সংস্থা। ডিভাইসটিতে অডিওর জন্য এআই নয়েজ-ক্যান্সলেশন প্রযুক্তি সাপোর্ট করে। এর অপশনাল কীবোর্ডে একটি ডেডিকেটেড মিউট কী-ও রয়েছে। ট্যাবটি দৃঢ়তার জন্য MIL-STD-810H রেটিং প্রাপ্ত। সবশেষে, এর কানেক্টিভিটি অপশনে শামিল রয়েছে, ইউএসবি-সি পোর্ট (ভিডিও আউট এবং চার্জিং সাপোর্ট সহ), একটি ৩.৫ মিলিমিটারের কম্বো অডিও জ্যাক, ওয়াই-ফাই ৫ (এসি, ২×২) এবং ব্লুটুথ ৫.১।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in Technology.