Asus Vivobook S 16 Flip OLED: ইন্টেলের সবচেয়ে শক্তিশালী প্রসেসর সহ লঞ্চ হল নতুন আসুস ল্যাপটপ

Asus Vivobook S 16 Flip OLED ল্যাপটপে ১.৪ এমএম কি ট্রাভেল এবং একটি অপশনাল ব্যাকলাইট সহ চিকলেট কিবোর্ড উপলব্ধ

Asus Vivobook S 16 Flip OLED Laptop launched

কম্পিউটার ও ল্যাপটপ প্রস্তুতকারী জনপ্রিয় সংস্থা Asus তাদের নতুন একটি ওএলইডি ডিসপ্লে যুক্ত কনভার্টেবল ল্যাপটপের ওপর থেকে পর্দা সরালো। যার নাম Asus Vivobook S 16 Flip OLED (TP3604)। নাম থেকেই বোঝা যাচ্ছে ল্যাপটপটি ১৬ ইঞ্চি ডিসপ্লে স্ক্রিনের সাথে এসেছে। তাছাড়া এতে ব্যবহৃত হয়েছে ১৩তম প্রজন্মের ইন্টেল প্রসেসর। তবে স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত তথ্য জানালেও এখনো পর্যন্ত ল্যাপটপটির দাম সামনে আনেনি সংস্থাটি। আসুন Asus Vivobook S 16 Flip OLED ল্যাপটপটির ফিচার এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Asus Vivobook S 16 Flip OLED ল্যাপটপটির ফিচার এবং স্পেসিফিকেশন

আগেই বলেছি আসুসের নতুন ভিভোবুক এস ১৬ ফ্লিপ ওএলইডি ল্যাপটপটি ১৬ ইঞ্চি ওএলইডি স্ক্রিনের সাথে আসছে। এই ডিসপ্লের রেজোলিউশন ৩.২কে ৩২০০x২০০০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এর টাচ ক্রিনকে সুরক্ষিত রাখার জন্য থাকছে কর্নিং গরিলা গ্লাসের আচ্ছাদন এবং ডিসপ্লেটি ১০০ শতাংশ ডিসি আইপি৩ কালার গ্যামেট এবং স্টাইলাস ইনপুট সাপোর্ট করবে।

অন্যদিকে, নতুন Asus Vivobook S 16 Flip OLED ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৯ প্রসেসর দ্বারা চালিত। সাথে রয়েছে ১৬ জিবি DDR4 র‌্যাম এবং ১ টিবি এসএসডি। এছাড়া ল্যাপটপটির সফটওয়্যার প্রসঙ্গে বলতে গেলে, এতে থাকছে উইন্ডোজ ১১ হোম ।

তদুপরি আলোচ্য ল্যাপটপের কানেক্টিভিটি অপশনে শামিল রয়েছে ওয়াইফাই সিক্সই ৬ই, ব্লুটুথ ৫.২, একটি ইউএসবি ৩.২ টাইপ সি পোর্ট, একটি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ এ পোর্ট ,একটি ইউএসবি ২.০ টাইপ এ পোর্ট, একটি এইচডিএমআই ২.১ পোর্ট এবং একটি ৩.৫ এমএম হেডফোন জ্যাক।

উপরোক্ত বৈশিষ্ট্যগুলো ছাড়াও Asus Vivobook S 16 Flip OLED ল্যাপটপে ১.৪ এমএম কি ট্রাভেল এবং একটি অপশনাল ব্যাকলাইট সহ চিকলেট কিবোর্ড উপলব্ধ। তাছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য এতে ব্যবহৃত হয়েছে ৭০ ডব্লিউএইচ ব্যাটারি এবং এর স্পিকার হারমোন কার্ডন সার্টিফাইড ডলবি আটমাস সাপোর্ট করবে। এমআইএল- এসটিডি- ৮১০এইচ সার্টিফিকেট প্রাপ্ত ল্যাপটপটির ওজন ১.৯ কেজি।