Homeল্যাপটপভারতে এল বিশ্বের প্রথম ফোল্ডেবল Asus ল্যাপটপ, আগে কিনলে ৪০ হাজার টাকা পর্যন্ত ছাড়

ভারতে এল বিশ্বের প্রথম ফোল্ডেবল Asus ল্যাপটপ, আগে কিনলে ৪০ হাজার টাকা পর্যন্ত ছাড়

Asus Zenbook 17 Fold OLED ভারতে ৩,২৯,০০০ টাকায় লঞ্চ করা হয়েছে

চলতি বছরের শুরুতে আয়োজিত ‘কনজিউমার ইলেক্ট্রনিক্স শো’ (CES 2022) ট্রেড ইভেন্ট চলাকালীন Asus বিশ্বের প্রথম ফোল্ডেবল ল্যাপটপ Zenbook 17 Fold OLED উন্মোচন করেছিল। আর আজ এই ল্যাপটপটি ভারতে লঞ্চ হল। আজ থেকেই আগ্রহীরা প্রি-অর্ডার করতে পারবে ডিভাইসটি। চলুন Asus Zenbook 17 Fold OLED ল্যাপটপের দাম, প্রি-অর্ডার সম্পর্কিত সমস্ত তথ্য জেনে নেওয়া যাক।

লঞ্চের আগে ভারতে শুরু হল Asus Zenbook 17 Fold OLED প্রি-অর্ডার

আজ অর্থাৎ ১৪ই অক্টোবর থেকে ভারতে আসুস জেনবুক ১৭ ফোল্ড ওলেড ল্যাপটপটি অর্ডার করা যাবে। আর আগামী ১০ই নভেম্বর থেকে এটির আনুষ্ঠানিক বিক্রয়কার্য এদেশের বাজারে শুরু হবে। জানিয়ে রাখি, উক্ত মডেলটিকে ভারতে ৩,২৯,০০০ টাকায় লঞ্চ করা হয়েছে। তবে, যেসকল গ্রাহকেরা এই ফোল্ডিং ল্যাপটপটি প্রি-বুক করবেন তারা ৪০,৭০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট পাবেন। এক্ষেত্রে এই ডিসকাউন্টের মধ্যে এক্সচেঞ্জ অফার এবং ৫,০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক অন্তর্ভুক্ত।

উল্লেখ্য, প্রি-অর্ডারকারীরা মডেলটি কেনার ক্ষেত্রে ৫০০ জিবি SSD স্টোরেজ এবং দুর্ঘটনাজনিত ক্ষতির সুরক্ষা (অ্যাক্সিডেন্টাল ড্যামেজ প্রটেকশন) সহ ৩ বছর পর্যন্ত ওয়ারেন্টি এক্সটেনশন প্যাক বিনামূল্যে পাবেন। জানিয়ে রাখি, এগুলিকে আলাদাভাবে কিনতে গেলে প্রায় ২৭,০০০ টাকারও বেশি খরচ করতে হত।

Asus Zenbook 17 Fold OLED ল্যাপটপের স্পেসিফিকেশন

আপনাদের অবগতের জন্য জানিয়ে রাখি, আসুস জেনবুক ১৭ ফোল্ড ওলেড হল বিশ্বের প্রথম ১৭.৩-ইঞ্চি ফোল্ডেবল ওলেড ইন্টেল ইভো (OLED Intel Evo) সার্টিফাইড ল্যাপটপ। ডিভাইসটির মূল স্ক্রীন ২,৫৬০x১,৯২০ পিক্সেল রেজোলিউশন, ৪:৩ এসপেক্ট রেশিও (সম্পূর্ণ খোলা অবস্থায়) এবং ৫০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে৷ আবার এর ভাঁজযোগ্য প্যানেল, অনন্য ফর্ম ফ্যাক্টর এবং ডিজাইনের সুবাদে একাধিক মোডে ল্যাপটপটিকে ব্যবহার করার সুবিধা পাবেন ক্রেতারা। যেমন, আপনারা এটিকে মনিটর, ল্যাপটপ, ট্যাবলেট সহ আরও নানাবিধ উপায়ে ব্যবহার করতে পারবেন। এক্ষেত্রে, ভাঁজ করা অবস্থায় রেগুলার ল্যাপটপ হিসাবে এটি কাজ করবে। এই অবস্থায় ১,৯২০x১,২৮০ পিক্সেল রেজোলিউশন সমর্থিত ১২.৫-ইঞ্চির অর্ধেক ডিসপ্লে ব্যবহার করা যাবে। প্রসঙ্গত, এই ডিসপ্লে প্যানেলকে ১২০-ডিগ্রী অ্যাঙ্গেল পর্যন্ত হিঞ্জ বা ফোল্ড করা সম্ভব।

তদুপরি উন্নত পারফরম্যান্সের জন্য, আসন্ন Asus Zenbook 17 Fold OLED ল্যাপটপে ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক্স এবং ইন্টেল i7-1250U প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। আবার স্টোরেজ হিসাবে এতে ১৬ জিবি LPDDR5 র‍্যাম এবং ১ টেরাবাইট M.2 NVMe PCIe SSD বর্তমান। এছাড়া, আসুস বিকশিত এই নতুন ভাঁজযোগ্য ল্যাপটপটি ব্লুটুথ কী-বোর্ড সমর্থন করে। আর এই ডিভাইসের রিয়ার প্যানেলে থাকা কিক-স্ট্যান্ডের মাধ্যমে এটিকে অর্ধেক ভাঁজ করে, এমনকি একটি ফুল-সাইজ মনিটর হিসাবেও ব্যবহার করা যাবে।

আরও পড়ুন