Homeল্যাপটপল্যাপটপ হয়ে যাবে ট্যাবলেট, Dell XPS 13 9315 2-in-1 লঞ্চ হল i7 প্রসেসরের সাথে

ল্যাপটপ হয়ে যাবে ট্যাবলেট, Dell XPS 13 9315 2-in-1 লঞ্চ হল i7 প্রসেসরের সাথে

ভারতে, ডেল এক্সপিএস ১২ ৯৩১৫ ২-ইন-১ ল্যাপটপের ইন্টেল কোর i5 প্রসেসর ভ্যারিয়েন্টে দাম ১,৩৯,৯৯০ টাকা রাখা হয়েছে। অন্যদিকে, ইন্টেল কোর i7 মডেলটির বিক্রয় মূল্য থাকছে ১,৬৪,৯৯০ টাকা

আমেরিকা ভিত্তিক প্রযুক্তি সংস্থা Dell সম্প্রতি ভারতের বাজারে একটি ‘ব্র্যান্ড নিউ’ ২-ইন-১ ডিজাইনের ল্যাপটপ উন্মোচন করলো। একে Dell XPS 13 9315 নামে বাজারজাত করা হয়েছে। এই ফ্ল্যাগশিপ ডিভাইসের কী-বোর্ডটি ডিটাচেবল, তাই এটিকে একাধারে ল্যাপটপ এবং অন্যদিকে ট্যাবলেট হিসাবে ব্যবহার করা যাবে। বিশেষত্ব হিসাবে এটি স্টাইলাস পেন সহ এসেছে, যা ডিভাইসে চৌম্বকীয়ভাবে সংযুক্ত থাকবে এবং স্বয়ং চার্জ হবে। ইউজাররা এই ল্যাপটপের সাথে ১২তম প্রজন্মের ইন্টেল কোর i5 বা i7 প্রসেসর বিকল্প চয়ন করার সুবিধা পাবেন। এছাড়া এই মডেলে – 3K রেজোলিউশনের ডিসপ্লে প্যানেল, জিরো-ল্যাটটিক্স ব্যাকলিট ফোলিও কী-বোর্ড, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, রিয়ার ক্যামেরা এবং ফ্রন্ট ওয়েবক্যাম বিদ্যমান থাকছে। প্রসঙ্গত সংস্থার বিবৃতি অনুযায়ী, অফিসের কাজ এবং যাবতীয় দৈনন্দিন চাহিদা মেটাতে পারবে এমনভাবে এই ল্যাপটপকে ডিজাইন করা হয়েছে। চলুন এবার সদ্য লঞ্চের মুখ দেখা Dell XPS 13 9315 2-in-1 প্রিমিয়াম ল্যাপটপের দাম, প্রাপ্যতা এবং ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

ডেল এক্সপিএস ১২ ৯৩১৫ ২-ইন-১ ল্যাপটপের দাম ও লভ্যতা (Dell XPS 13 9315 2-in-1 laptop Price and Availability)

ভারতে, ডেল এক্সপিএস ১২ ৯৩১৫ ২-ইন-১ ল্যাপটপের ইন্টেল কোর i5 প্রসেসর ভ্যারিয়েন্টে দাম ১,৩৯,৯৯০ টাকা রাখা হয়েছে। অন্যদিকে, ইন্টেল কোর i7 মডেলটির বিক্রয় মূল্য থাকছে ১,৬৪,৯৯০ টাকা। প্রাপ্যতার কথা বললে, এই ল্যাপটপকে আপনারা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Dell.com) এবং বাছাই করা কয়েকটি এক্সক্লুসিভ স্টোর থেকে কিনতে পারবেন।

ডেল এক্সপিএস ১২ ৯৩১৫ ২-ইন-১ ল্যাপটপের স্পেসিফিকেশন (Dell XPS 13 9315 2-in-1 laptop Specifications)

ডেল এক্সপিএস ১২ ৯৩১৫ ২-ইন-১ ল্যাপটপে একটি ১৩-ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা ৩কে (3K) রেজোলিউশন, ১০০% sRGB কালার গ্যামেট এবং ৫০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এটি টাচ ফাঙ্কশনালিটি সমর্থন করে এবং ৪,০৯৬ পয়েন্টের প্রেসার সেন্সিটিভিটি যুক্ত একটি স্টাইলাস পেনের সাথে সামঞ্জস্যপূর্ণ। এক্ষেত্রে জানিয়ে রাখি, এই স্টাইলাস পেনটি ল্যাপটপের পার্শ্ববর্তী প্রান্তে চৌম্বকীয়ভাবে সংযুক্ত থাকবে এবং সেই অবস্থাতেই স্বয়ং চার্জ হবে। একই সাথে এই পেন ইন-বিল্ট টাইল ফিচার সহ এসেছে, যা ব্যবহারকারী যদি কোনো ভাবে এটিকে হারিয়ে ফেলেন তবে ম্যাপে লোকেশন দেখানোর মাধ্যমে খুঁজে পেতে সাহায্যে করবে।

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, Dell XPS 13 9315 ইন্টেল আইরিশ এক্সই জিপিইউ এবং ১২তম প্রজন্মের ইন্টেল কোর i5 ও i7 প্রসেসর ভ্যারিয়েন্ট সহ এসেছে। স্টোরেজ হিসাবে এতে রয়েছে ১৬ জিবি LPDDR4x র‍্যাম এবং ৫১২ জিবি/১ টেরাবাইট SSD। সফ্টওয়্যারের ক্ষেত্রে, ডিভাইসটি লেটেস্ট উইন্ডোজ ১২ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। আর কানেক্টিভিটির জন্য এতে – ওয়াই-ফাই ৫ই, ব্লুটুথ ৫.২ এবং দুটি থান্ডারবোল্ট ৪ পোর্ট অন্তর্ভুক্ত করা হয়েছে।

এবার আসা যাক অন্যান্য বৈশিষ্ট্যের প্রসঙ্গে। ডেল আনীত এই নতুন ২-ইন-১ ল্যাপটপে একটি জিরো-ল্যাটটিক্স ব্যাকলিট ফোলিও কী-বোর্ড রয়েছে। এই কীবোর্ডটি ডিটাচেবল অর্থাৎ আলাদা করা যায়। যার দরুন, ব্যবহারকারীরা এই ডিভাইসকে ট্যাবলেট মোডেও ব্যবহার করতে পারেন। এছাড়া উক্ত ডিভাইসে ৪কে (4K) রেজোলিউশন সমর্থিত একটি ১১ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ১,০৮০ পিক্সেল রেজোলিউশন সমর্থিত ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ওয়েবক্যাম পাওয়া যাবে। আবার অডিও ফ্রন্টের ক্ষেত্রে, এই ল্যাপটপ ৪ ওয়াটের ডুয়াল স্টেরিও স্পিকার সিস্টেমের সাথে সজ্জিত হয়ে এসেছে। পরিশেষে, নিরাপত্তার জন্য Dell XPS 13 9315 -এর পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা থাকছে।

আরও পড়ুন