৫০ হাজার টাকার বেশি ছাড়, MacBook কেনার স্বপ্ন সত্যি করবে Flipkart Big Billion Days সেল

দুদিন পরেই Flipkart-এ সেল, আর এই সেলের অফারেই MacBook কিনতে পারবেন দারুণ সস্তায়।

Flipkart Big Billion Days Sale Offer on MacBook
Flipkart Big Billion Days Sale Offer

আসন্ন ফেস্টিভ সিজন উপলক্ষে এখন আনন্দের জোয়ারে ভাসছে গোটা দেশ, আর গ্রাহকদের কেনাকাটার সুবিধার্থে বিভিন্ন সংস্থাই একাধিক সেলের পসরা নিয়ে হাজির হচ্ছে। সেক্ষেত্রে আগামী ২৩ সেপ্টেম্বর ইউজারদের জন্য জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম Flipkart (ফ্লিপকার্ট) নিয়ে আসতে চলেছে ‘Big Billion Days Sale’ (বিগ বিলিয়ন ডেজ সেল)। উৎসবের মরশুম উপলক্ষে আয়োজিত আসন্ন এই সেলটি আগামী ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে এবং ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। এমনিতে এই সেলে বিভিন্ন প্রোডাক্ট বাম্পার ডিসকাউন্টে কেনার সুযোগ তো থাকবেই, তবে যারা দীর্ঘদিন ধরে টেক জায়েন্ট Apple (অ্যাপল)-এর বেশ চড়া দামের প্রোডাক্টগুলিকে খানিকটা সস্তায় ঘরে আনার প্ল্যান করছেন, তাদের জন্য Flipkart এই বিক্রয়পর্বটি চরম ফায়দাজনক হতে পারে। এখন নিশ্চয়ই আপনাদের মনে প্রশ্ন আসছে যে কেন আমরা একথা বলছি? আসুন তাহলে Big Billion Days-এর অফার সম্পর্কে একটু বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Flipkart Big Billion Days Sale-এ ৭০,০০০ টাকারও কমে কেনা যাবে MacBook Air M1

জানা গিয়েছে যে, অ্যাপলের এম১ চিপসেট দ্বারা চালিত ১৬ জিবি র‌্যামের ম্যাকবুক এয়ার এম১ (MacBook Air M1) ডিভাইসটি আসন্ন ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডেজ সেলে ৭০,০০০ টাকারও কম দামে পাওয়া যাবে। ফ্লিপকার্টের একটি লিস্টিংয়ের ওপর ভিত্তি করে জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা (Mukul Sharma) জানিয়েছেন, ম্যাকবুক এয়ার এম১ সেল চলাকালীন ৬_,৪৯০ টাকারও (মানে ৬০,০০০-৬৯,৪৯০ টাকার মধ্যে যেকোনো দামে) কম দামে বিক্রি হতে পারে। যদিও ডিভাইসটির সঠিক দাম সম্পর্কে এখনও পর্যন্ত নিশ্চিতভাবে কিছু জানা যায়নি, তবে এই দামের মধ্যে এক্সচেঞ্জ অফার এবং ব্যাংক অফারও অন্তর্ভুক্ত থাকবে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, ম্যাকবুক এয়ার এম১ (১৬ জিবি র‌্যাম) বর্তমানে ফ্লিপকার্টে ১,৩২,৯০০ টাকায় পাওয়া যাচ্ছে। আবার, এর ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি অ্যাপল ইন্ডিয়ার ওয়েবসাইটে ৯৯,৯০০ টাকায় তালিকাভুক্ত রয়েছে। সেক্ষেত্রে ফ্লিপকার্টের আসন্ন সেলে যদি এই ল্যাপটপটি ১ লাখ টাকার চাইতেও বেশ অনেকটাই কম দামে কেনা যায়, তাহলে নিঃসন্দেহে গ্রাহকদেরকে এই ডিলটি ব্যাপকভাবে আকর্ষিত করবে। এক্ষেত্রে বলে রাখি, উক্ত ল্যাপটপটি পুরোনো হলেও ২০২২ সালেও ক্রেতারা চোখ বুজে এটি কিনতে পারেন। কারণ নতুন প্রজন্মের এম২ (M2) চিপসেট দ্বারা চালিত ম্যাকবুক এয়ার অত্যন্ত ব্যয়বহুল; সেক্ষেত্রে কাজ চালানোর জন্য ক্রেতারা অনায়াসে আলোচ্য ডিভাইসটি কিনতে পারেন যা দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ অফার করতে সক্ষম। অন্যদিকে, হার্ডকোর গেমাররা এটিকে একটি উইন্ডোজ নোটবুক (Windows notebook) হিসেবে বিবেচনা করতে পারেন।

সস্তায় iPhone কেনার আদর্শ ঠিকানা হতে পারে Flipkart Big Billion Days Sale

M1 MacBook Air ছাড়াও Flipkart Big Billion Days Sale চলাকালীন iPhone 12 (আইফোন ১২) এবং iPhone 13 (আইফোন ১৩) মডেলগুলিকে ক্রেতারা অনেকটাই সস্তায় পকেটস্থ করতে পারবেন, তবে এই স্মার্টফোনগুলির সঠিক দাম এখনও জানা যায়নি। প্রসঙ্গত বলে রাখি, Flipkart-এর অন্যতম প্রতিদ্বন্দ্বী Amazon (অ্যামাজন) ইতিমধ্যেই ঘোষণা করেছে যে, তাদের আসন্ন ‘Great Indian Festival Sale’ (গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেল)-এ iPhone 12 মডেল ৪০,০০০ টাকারও কম দামে বিক্রি হবে। উল্লেখ্য যে, দুটি ধামাকাদার সেলই আগামী ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে। সেক্ষেত্রে আগামী দিনগুলিতে এই দুই জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম কর্তৃক আয়োজিত সেলগুলির সম্পর্কে আরও খবরাখবর জানতে হলে চোখ রাখুন টেকগাপে।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷