টাচ স্ক্রিন সহ ১২ প্রজন্মের ইন্টেল প্রসেসর, Honor MagicBook V14 2022, MagicBook X14 ও X16 2022 বাজারে এল

অনর ম্যাজিকবুক ভি১৪ ২০২২ ল্যাপটপে একটি ২.৫কে (2.5K) রেজোলিউশনের ১০-পয়েন্ট টাচ ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে।

Honor MagicBook V14 2022 Launched

Honor সম্প্রতি ‘অটাম’ ইভেন্ট চলাকালীন তাদের হোম মার্কেটে তিন-তিনটি নয়া MagicBook ল্যাপটপ উন্মোচন করেছছ। যার মধ্যে, MagicBook V14 2022 হল একটি টাচস্ক্রিন ল্যাপটপ, যা ইন্টেল কোর i5 বা i7 চিপসেট এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে প্যানেল সহ এসেছে। আর, MagicBook X-সিরিজের অধীনে আসা নয়া X14 এবং X16 2022 মডেল দুটিতে ‘অ্যাল্ডার লেক’ অর্থাৎ ১২তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর প্ল্যাটফর্ম রয়েছে। এছাড়া, উক্ত মডেল দুটিতেও ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ডিসপ্লে বিদ্যমান এবং ৬৫ ওয়াট চার্জিং সহ ৬০Whr ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহৃত হয়েছে। প্রসঙ্গত, উল্লেখিত মডেল ৩টিকে হয়তো শুধুমাত্র চীনের বাজারের জন্য নিয়ে আসা হয়েছে, তাই অন্যান্য দেশীয় বাজারে এগুলি উপলব্ধ নাও হতে পারে। চলুন সদ্য আগত Honor MagicBook V14 2022, MagicBook X14 এবং X16 2022 ল্যাপটপের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Honor MagicBook V14 2022 -এর স্পেসিফিকেশন

অনর ম্যাজিকবুক ভি১৪ ২০২২ ল্যাপটপে একটি ২.৫কে (2.5K) রেজোলিউশনের ১০-পয়েন্ট টাচ ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, আলোচ্য মডেলে আরটিএক্স ২০৫০ গ্রাফিক্স কার্ডের পরিবর্তে আইরিশ এক্সই (Iris Xe) ব্যবহার করা হয়েছে। আবার আইরিশ এক্সই -এর সাথে এনভিডিয়া জিফোর্স এমএক্স৫৫০ সহ এর একটি ‘ইন্ডিপেন্ডেন্ট গ্রাফিক্স এডিশন’ পাওয়া যাবে। তদুপরি, উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য নবাগত MagicBook V14 2022 ইন্টেল কোর i5-12500H বা i7-12700H প্রসেসর দ্বারা চালিত।

Honor MagicBook X14 and X16 2022 -এর স্পেসিফিকেশন

অনর ম্যাজিকবুক এক্স১৪ এবং এক্স১৬ ২০২২ মডেল দুটি ‘থিন অ্যান্ড লাইট’ বডি ডিজাইনের সাথে এসেছে৷ মাজিকবুক এক্স১৪ ২০২২ ল্যাপটপটি একটি ২.২কে (2.2K) রেজোলিউশনের ডিসপ্লে সহ এসেছে, যা ১৬:১০ এসপেক্ট রেশিও এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। অন্যদিকে, ম্যাজিকবুক এক্স১৬ ২০২২ মডেলে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ফুল এইচডি ডিসপ্লে প্যানেল দেখা যাবে। আবার ইউজারদের চোখ সুরক্ষিত রাখার জন্য উভয় মডেলই টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland) প্রত্যয়িত। এছাড়া পারফরম্যান্সের জন্য এক্স-সিরিজ অধীনস্ত দুটি ল্যাপটপেই ইন্টেল কোর i5-12500H বা i5-1235U প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, ৬৫ ওয়াট চার্জিং সহ ৬০Whr ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

Honor MagicBook V14 2022, MagicBook X14 এবং X16 2022 ল্যাপটপের দাম

ইন্টেল কোর i5-12500H চিপসেট যুক্ত স্ট্যান্ডার্ড অনর ম্যাজিকবুক ভি১৪ ২০২২ ল্যাপটপের দাম ৫,৯৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৬৮,৪০০ টাকা) রাখা হয়েছে। আর, GeForce MX550 ইন্ডিপেন্ডেন্ট গ্রাফিক্স এডিশন যুক্ত মডেলের দাম থাকছে ৬,৪৯৯ ইউয়ান (প্রায় ৭৪,১০০ টাকা)।

অন্যদিকে, অনর ম্যাজিকবুক এক্স১৪ এবং এক্স১৬ ২০২২ ল্যাপটপ দুটি ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫৩,৬০০ টাকা) প্রারম্ভিক মূল্যের সাথে এসেছে৷ লভ্যতার কথা বললে, উল্লেখিত তিনটি ম্যাজিকবুক ল্যাপটপকে ইতিমধ্যেই সংস্থার চীনা শাখার ওয়েবসাইট থেকে প্রি-অর্ডার করার জন্য উপলব্ধ করা হয়েছে। তবে ভারত বা বিশ্ব বাজারে এগুলির প্রাপ্যতার বিষয়ে এখনো কোনো তথ্য প্রকাশ্যে আনেনি সংস্থাটি।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷