ইন্টেলের লেটেস্ট প্রসেসর সহ‌ ভারতে লঞ্চ হল Honor MagicBook X14, ফুল চার্জে চলবে দীর্ঘক্ষণ

ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon কর্তৃক বর্তমানে আয়োজিত Great Republic Day Sale-এ Honor MagicBook X14 ৪১,৯৯০ টাকায় কিনতে সক্ষম হবেন ক্রেতারা

Honor MagicBook X14 Launched in India

আপনি যদি হালফিলে ৪০,০০০ টাকার কাছাকাছি বাজেটে কোনো নামজাদা কোম্পানির একগুচ্ছ কার্যকর ফিচারে ঠাসা একটি দুর্দান্ত ল্যাপটপ কেনার প্ল্যান করে থাকেন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে একটি দারুণ সুখবর! আসলে সম্প্রতি ভারতে ১১ তম প্রজন্মের ইন্টেল কোর (Intel Core 11th Generation) প্রসেসরযুক্ত Honor-এর একটি নতুন ল্যাপটপ লঞ্চ হয়েছে। ধামাকাদার প্রসেসরের উপস্থিতির দরুন Honor MagicBook X14 ল্যাপটপটিতে অতি অনায়াসে নানাবিধ ভারী কাজ করতে সক্ষম হবেন ইউজাররা। এছাড়া, নবাগত এই ডিভাইসটিতে একাধিক কার্যকর ফিচারও মজুত রয়েছে। আসুন Honor MagicBook X14-এর দাম এবং ফিচার জেনে নেওয়া যাক।

Honor MagicBook X14 -এর ফিচার এবং স্পেসিফিকেশন

সম্প্রতি লঞ্চ হওয়া অনর ম্যাজিকবুক এক্স১৪-এ রয়েছে ৪.৮ মিমি ন্যারো বেজেল সহ ১৪ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে। টিইউভি রেইনল্যান্ড (TÜV Rheinland) ফ্লিকার-ফ্রি এবং লো ব্লু লাইট সার্টিফিকেশন সহ আসা এই ডিসপ্লেটি ৮৪% স্ক্রিন-টু-বডি রেশিও অফার করে। ল্যাপটপটি ১৫.৯ মিমি পুরু এবং এটির ওজন মাত্র ১.৩৮ কেজি। ইন্টেল আইরিস এক্সই (Intel Iris Xe) গ্রাফিক্স ফিচার সহ আসা এই ডিভাইসটি ১১ তম প্রজন্মের ইন্টেল কোর আই৫-১১৩৫জি৭ (Intel Core i5-1135G7) প্রসেসর দ্বারা চালিত। উক্ত ল্যাপটপটিতে রয়েছে ৫১২ জিবি পিসিআইই এসএসডি (PCIe SSD) ও ৮ জিবি র‌্যাম।

এছাড়া, অনর ম্যাজিকবুক এক্স১৪ একক চার্জে ৯.৯ ঘণ্টা ব্যাটারি লাইফ অফার করে (উল্লেখ্য, গত প্রজন্মের ডিভাইসটিতে ১৩ ঘণ্টা ব্যাটারি লাইফ পাওয়া যায়)৷ চার্জিংয়ের ক্ষেত্রে, আলোচ্য ল্যাপটপটি ৬৫ ওয়াট টাইপ-সি ফাস্ট চার্জারের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ, যার দৌলতে মাত্র ৩০ মিনিটেই ডিভাইসটি ৪৪ শতাংশ পর্যন্ত চার্জ হয়ে যায়। ল্যাপটপটিতে একাধিক পোর্টের দেখা মিলবে, যার মধ্যে রয়েছে একটি ইউএসবি ৩.০ জেন ১ পোর্ট, একটি ইউএসবি ২.০ পোর্ট, একটি ইউএসবি-সি পোর্ট এবং একটি এইচডিএমআই পোর্ট। এছাড়া, অ্যালুমিনিয়াম বডি সহ আসা এই ডিভাইসটিতে মিলবে একটি ব্যাকলিট কীবোর্ড, ব্লুটুথ ৫.০, একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, একটি কুলিং ফ্যান, এবং একটি এইচডি পপ-আপ ক্যামেরা। বলে রাখি, নতুন অনর ম্যাজিকবুক এক্স১৪-এ উইন্ডোজ ১১ হোম ৬৪-বিট (Windows 11 Home 64-bit) অপারেটিং সিস্টেম ব্যবহৃত হয়েছে।

ভারতে Honor MagicBook X14-এর দাম এবং প্রাপ্যতা

আসন্ন প্রজাতন্ত্র দিবস উপলক্ষে জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon কর্তৃক বর্তমানে আয়োজিত Great Republic Day Sale-এ Honor MagicBook X14 ৪১,৯৯০ টাকায় কিনতে সক্ষম হবেন ক্রেতারা। এক্ষেত্রে বলে রাখি, সেলটি গত ১৫ জানুয়ারি থেকে শুরু হয়েছে এবং আগামী ২০ জানুয়ারি পর্যন্ত চলবে। আলোচ্য ল্যাপটপটি স্পেস গ্রে একক কালার অপশনে বিক্রির জন্য উপলব্ধ রয়েছে।