কি নেই! Lenovo LOQ 15 2023 সিরিজ 13th Gen Intel Core ও Ryzen 7000 সিরিজের সিপিইউ সহ লঞ্চ হল

Lenovo LOQ 15 2023 সিরিজের ল্যাপটপগুলি সুপার র‍্যাপিড চার্জিং সাপোর্ট সহ ৬০ ওয়াটআওয়ারের ইন্টিগ্রেটেড ব্যাটারি অফার করে

ভারতে লঞ্চ হল Lenovo LOQ 15 2023 গেমিং ল্যাপটপ সিরিজ। এই লাইনআপের ল্যাপটপগুলি সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি স্টোরেজ সহ এসেছে। Lenovo LOQ সিরিজের মডেলগুলি 13th Gen Intel Core এবং AMD Ryzen 7000 সিরিজের সিপিইউ দ্বারা চালিত, যার সাথে যুক্ত রয়েছে NVIDIA GeForce RTX 4060 পর্যন্ত ল্যাপটপ জিপিইউ। উল্লেখ্য, লেনোভো সম্প্রতি Yoga Book 9i লঞ্চ করেছে এবং এদেশে 13th Gen Intel Core এবং AMD Ryzen 7000 সিরিজের সাথে Legion Pro সিরিজটিও আপগ্রেড করেছে। আসুন Lenovo LOQ গেমিং ল্যাপটপ লাইনআপের দাম এবং স্পেসিফিকেশনগুলি জেনে নেওয়া যাক।

ভারতে Lenovo LOQ 15 2023-এর দাম ও লভ্যতা

লেনোভো এলওকিউ সিরিজটি ভারতে দ্বাদশ প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর এবং এনভিডিয়া জিইফোর্স আরটিএক্স ৩০৫০ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৭৮,৯৯০ টাকা। আর একই প্রসেসরের সাথে যুক্ত এনভিডিয়া জিইফোর্স আরটিএক্স ৪০৫০ এবং এনভিডিয়া জিইফোর্স আরটিএক্স ৪০৬০ জিপিইউ ভ্যারিয়েন্ট দাম যথাক্রমে ৯২,৯৯০ টাকা এবং ৯৭,৯৯০ টাকা। এগুলি স্টর্ম গ্রে কালার অপশনে পাওয়া যাচ্ছে।

এছাড়াও, লেনোভো এলওকিউ এনভিডিয়া জিইফোর্স আরটিএক্স ৪০৫০ এবং এনভিডিয়া জিইফোর্স আরটিএক্স ৪০৬০ জিপিইউ-এর সাথে একটি ত্রয়োদশ প্রজন্মের ইন্টেল কোর আই৭ চিপসেট সংস্করণে পাওয়া যাচ্ছে। এগুলি দাম যথাক্রমে ৯৯,৯৯০ টাকা এবং ১,১৪,৯৯০ টাকা।

এদিকে, রাইজেন ৭ অক্টা-কোর ৭৮৪০এইচএস প্রসেসর দ্বারা চালিত লেনোভো এলওকিউ ল্যাপটপগুলি এনভিডিয়া জিইফোর্স আরটিএক্স ৩০৫০ এবং এনভিডিয়া জিইফোর্স আরটিএক্স ৪০৫০-এর সাথে পাওয়া যাচ্ছে, এগুলির দাম ৮৭,৯৯০ টাকা এবং ৯৯,৯৯০ টাকা।

উপলব্ধতার ক্ষেত্রে, সমস্ত নতুন লেনোভো এলওকিউ ১৫ মডেলগুলি বর্তমানে ফ্লিপকার্ট (Flipkart)-এর মাধ্যমে কেনার জন্য উপলব্ধ৷ কোম্পানি জানিয়েছে যে ল্যাপটপগুলি শীঘ্রই লেনোভো ওয়েবসাইট, রিটেইল পার্টনার স্টোর এবং অন্যান্য নির্বাচিত রিটেইলারের কাছেও পাওয়া যাবে।

Lenovo LOQ 15 2023-এর স্পেসিফিকেশন এবং ফিচার

Lenovo LOQ 15 2023 সিরিজে ১৫.৬ ইঞ্চির ডাব্লিউকিউএইচডি (২,৫৬০ x ১,৪৪০ পিক্সেল) আইপিএস ডিসপ্লে রয়েছে, যা ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট, ৩৫০ নিট পিক ব্রাইটনেস লেভেল এবং একটি অ্যান্টি-গ্লেয়ার অফার রয়েছে। ডিসপ্লেটি এনভিডিয়া জি-সিঙ্ক ফিচার সাপোর্ট করে, যা ব্যবহারকারীদের আরও আকর্ষক এবং রঙিন ইমেজ প্রদান করতে পারে।

উপলব্ধ ছয়টি Lenovo LOQ মডেলের মধ্যে, দুটি মডেল 13th Gen Intel Core i7 CPU ও NVIDIA GeForce RTX 4050/NVIDIA GeForce RTX 4060 GPU দ্বারা চালিত। তিনটিতে 12th Gen Intel Core i5 প্রসেসরের সাথে NVIDIA RTX 4050, RTX 4060 এবং RTX 3050 জিপিইউ যুক্ত রয়েছে। অন্য দুটি মডেল AMD Ryzen 7 Octa Core 7840HS চিপসেট দ্বারা চালিত, যেগুলি NVIDIA GeForce RTX 3050/ RTX 4050 জিপিইউ-এর সাথে এসেছে।

ল্যাপটপগুলি ডুয়েল ৮ জিবি ডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পিসিআইই এনভিএমই এসএসডি স্টোরেজ সহ এসেছে। LOQ 15 2023 লাইনআপের মডেলগুলিতে নাহিমিক গেমিং অডিওর সাথে অপ্টিমাইজ করা স্টেরিও স্পিকার রয়েছে৷ এগুলিতে একটি ইন্টিগ্রেটেড এ১ চিপ রয়েছে এবং একটি ই-শাটার সহ ১,০৮০ পিক্সেল সহ ফুল-এইচডি ওয়েবক্যাম সাপোর্ট করে।

এছাড়া, Lenovo LOQ ল্যাপটপগুলি সুপার র‍্যাপিড চার্জিং সাপোর্ট সহ ৬০ ওয়াটআওয়ারের ইন্টিগ্রেটেড ব্যাটারি অফার করে। এগুলিতে একটি ৪-জোন আরজিবি ব্যাকলিট কীবোর্ড রয়েছে৷ LOQ সিরিজের ল্যাপটপগুলির পরিমাপ ৩৫৮.৬ x ২৬৪.৮ x ২২.১ মিলিমিটার এবং ওজন ২.৪ কিলোগ্রাম। মডেলগুলির পুরুত্ব সর্বোচ্চ ২৫.২ মিলিমিটার।