Homeল্যাপটপএকের মধ্যে সব, ফিচারে ঠাসা Lenovo M10 Plus (3rd Gen) ট্যাবলেট ভারতে লঞ্চ হল

একের মধ্যে সব, ফিচারে ঠাসা Lenovo M10 Plus (3rd Gen) ট্যাবলেট ভারতে লঞ্চ হল

ভারতে লেনোভো এম১০ প্লাস (থার্ড জেন) এর ওয়াই-ফাই ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৯,৯৯৯ টাকা

আজ ভারতে লঞ্চ হল Lenovo M10 Plus (3rd Gen)। গত ফেব্রুয়ারিতে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২২ (MWC 2022) ইভেন্টে এই ট্যাবটির উপর থেকে পর্দা সরানো হয়েছিল। এর প্রায় ৭ মাস পরে এটি এদেশে উপলব্ধ হল, যার দাম শুরু হয়েছে প্রায় ২০,০০০ টাকা। Lenovo M10 Plus (3rd Gen) ওয়াই-ফাই ও এলটিই ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর, ৭৫০০ এমএএইচ ব্যাটারি ও ১০.৬১ ইঞ্চির ডিসপ্লে। ভারতে এই নয়া ট্যাবলেটটি Realme Pad X, Oppo Pad Air, Moto Tab G72 এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

লেনোভো এম১০ প্লাস দাম – Lenovo M10 Plus (3rd Gen) Price in India

ভারতে লেনোভো এম১০ প্লাস (থার্ড জেন) এর ওয়াই-ফাই ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৯,৯৯৯ টাকা। আর এলটিই ভ্যারিয়েন্ট কিনতে খরচ করতে হবে ২১,৯৯৯ টাকা। এটি স্টর্ম গ্রে ও ফ্রস্ট ব্লু কালারে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট ও Amazon থেকে পাওয়া যাবে।

লেনোভো এম১০ প্লাস স্পেসিফিকেশন – Lenovo M10 Plus (3rd Gen) Specifications

তৃতীয় প্রজন্মের লেনোভো ট্যাব এম১০ প্লাস ট্যাবে অ্যাড্রেনো ৬১০ জিপিইউ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ ৪জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। সংস্থার তরফে জানানো হয়েছে, মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

এই ট্যাবলেটটি একটি রিডিং মোড সেটিংস অফার করে এবং এতে একটি অপশনাল ফোলিও কেস এসেছে৷ পাশাপাশি এতে Lenovo Precision Pen 2 স্টাইলাস অন্তর্ভুক্ত। এই পেনটি লেনোভো ইনস্ট্যান্ট মেমোর সাহায্যে দ্রুত মেমো লেখার ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে।

আর লেনোভো এম১০ প্লাস এর সামনে দেখা যাবে ১০.৬১ ইঞ্চি ২কে (2K) (২,০০০x১,২০০ পিক্সেল) আইপিএস এলসিডি ডিসপ্লে। এই ডিসপ্লেটি ৪০০ নিট পিক ব্রাইটনেস, ৮৫ শতাংশ পর্যন্ত স্ক্রিন-টু-ডিসপ্লে রেশিও এবং ৭২ শতাংশ এনটিএসসি (NTSC) কালার গ্যামট কভারেজ অফার করে বলে জানা গেছে। এই ডিসপ্লে ব্যবহারকারীদের চোখের আরাম ও সুরক্ষা প্রদান করার জন্য কমমাত্রায় ব্লু লাইট এক্সপোজার সৃষ্টি করে, যা TUV Rheinland থেকে অনুমোদন প্রাপ্ত।

ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে, Lenovo Tab M10 Plus (3rd Gen)-এর পিছনে ৮ মেগাপিক্সেলের অটোফোকাস ক্যামেরা সেন্সর উপস্থিত। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের ফিক্সড ফোকাস ফ্রন্ট ক্যামেরা। নতুন লেনোভো ট্যাবলেটে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ একটি কোয়াড স্পিকার সেটআপ দেখতে পাওয়া যাবে।

সর্বোপরি, Lenovo Tab M10 Plus (3rd Gen)-এ ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৭,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। লেনোভো দাবি করেছে এই নতুন ট্যাবলেটটি একবার চার্জে ১২ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক অফার করতে পারে। এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক। ট্যাবটির ওজন ৪৬৫ গ্রাম।

আরও পড়ুন