১৩তম প্রজন্মের Intel প্রসেসর সহ ভারতে লঞ্চ হল Lenovo Yoga 9i ল্যাপটপ, দাম দেখে নিন

Lenovo Yoga 9i ল্যাপটপে রয়েছে ১৬ জিবি র‌্যাম এবং ১ টিবি স্টোরেজ। ভিডিওকলের জন্য এতে থাকছে ২ মেগাপিক্সেল হাইব্রিড এফএইচডি এবং ইন্টারফেয়ারড ক্যামেরা, যা স্মার্ট ফেসিয়াল রিকগনেশন ফিচার সাপোর্ট করবে

Lenovo Yoga 9i Launched in India

ভারতে পা রাখল lenovo সংস্থার নতুন টু-ইন-ওয়ান ল্যাপটপ, যার নাম Lenovo Yoga 9i। ১৩তম প্রজন্মের Intel Core i7 চিপসেট দ্বারা চালিত এই ল্যাপটপে রয়েছে ১৪ ইঞ্চি 4K OLED স্ক্রিন। আবার লেনোভো যোগা সিরিজের এই নতুন সংস্করণ Intel Evo সার্টিফিকেট যুক্ত। চলুন দেখে নেওয়া যাক নতুন Lenovo Yoga 9i ল্যাপটপের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Lenovo Yoga 9i ল্যাপটপের দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে লেনোভো যোগা ৯আই টু-ইন-ওয়ান ল্যাপটপের দাম শুরু হচ্ছে ১,৭৪,৯৯০ টাকা থেকে। এটি স্টর্ম গ্রে এবং ওটমিল, এই দুটি কালার অপশনে আগামী ২৯ জানুয়ারি থেকে বাজারে উপলব্ধ হবে। আগ্রহী ক্রেতারা লেনোভো এক্সক্লুসিভ স্টোর ছাড়াও ই-কমার্স সাইট অ্যামাজন, ক্রোমা এবং রিলায়েন্স থেকে কিনতে পারবেন নতুন এই ল্যাপটপটি।

Lenovo Yoga 9i ল্যাপটপের স্পেসিফিকেশন ও ফিচার

নবাগত লেনোভো যোগা ৯আই এর বৈশিষ্ট্য হচ্ছে এটি ল্যাপটপ এবং ট্যাবলেট উভয়ভাবে ব্যবহারযোগ্য। আবার সহজেই একে এক জায়গা থেকে আরেক জায়গায় নিয়ে যাওয়া যাবে। নয়া এই ল্যাপটপে দেওয়া হয়েছে ১৪ ইঞ্চি ওএলইডি টাচস্ক্রিন, যা 4K রেজোলিউশন অফার করার পাশাপাশি ডলবি ভিশন সাপোর্ট করবে। পাশাপাশি এর ডিসপ্লের রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং এটি ১০০ শতাংশ ডিসিআইপি৩ কালার গ্যামোট সাপোর্ট সহ এসেছে। আর এর এক্সপেক্ট রেশিও ১৬:১০ এবং ডিসপ্লেটি ৪০০ নিট সর্বোচ্চ উজ্জ্বলতা প্রদান করতে সক্ষম। এখানেই শেষ নয়, প্রিমিয়াম ল্যাপটপের ডিসপ্লেটি ভেজা সার্টিফিকেট প্রাপ্ত।

Lenovo Yoga 9i ল্যাপটপে রয়েছে ১৬ জিবি র‌্যাম এবং ১ টিবি স্টোরেজ। ভিডিওকলের জন্য এতে থাকছে ২ মেগাপিক্সেল হাইব্রিড এফএইচডি এবং ইন্টারফেয়ারড ক্যামেরা, যা স্মার্ট ফেসিয়াল রিকগনেশন ফিচার সাপোর্ট করবে। তদুপরি পাওয়ার ব্যাকআপের জন্য ল্যাপটপটিতে ব্যবহৃত হয়েছে ৭৫ ডব্লিউএইচ ব্যাটারি, যা একবার চার্জে ১০ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। আবার সংস্থার তরফে এই ল্যাপটপটির সাথে অ্যাক্সেসরিজ হিসেবে দেওয়া হচ্ছে লেনোভো প্রিসিশন পেন ২।

তাছাড়া Lenovo Yoga 9i ল্যাপটপে ব্যবহৃত হয়েছে ১৩ তম প্রজন্মের আই৭ প্রসেসর। তদুপরি, ল্যাপটপটির কানেক্টিভিটি অপশনের মধ্যে থাকছে ব্লুটুথ ৫.২, ওয়াইফাই ৬ই। উপরন্তু রয়েছে দুটি ইউএসবিসি থান্ডারবোল্ট ৪.০,একটি ইউএসবি এ জেন ৩.২ এবং একটি ইউএসবিসি ৩.২ জেন ২ পোর্ট। এর সাথে থাকছে একটি হেডফোন জ্যাক। আবার এর টাচ প্যাডটি গ্লাসের তৈরি এবং এর চারটি বাওয়ার্স এন্ড উইলকিন্স স্পিকার ডলবি অ্যাটমসযুক্ত সাউন্ড আউটপুট প্রদান করবে।