LG Ultra PC 17, Ultra PC 16 (2022): দুই ধামাকাদার ল্যাপটপ নিয়ে হাজির এলজি, রয়েছে ১৬ জিবি র‌্যাম

LG Ultra PC 17 Ultra PC 16 2022 Launched

জনপ্রিয় টেক ব্র্যান্ড এলজি তাদের ব্র্যান্ড-নিউ LG Ultra PC 17 এবং Ultra PC 16 (2022) ল্যাপটপগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ করেছে। নতুন Ultra PC 17 দ্বাদশ প্রজন্মের Intel Core i7 প্রসেসর দ্বারা চালিত, যার সাথে রয়েছে ১৬ জিবি ডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি স্টোরেজ। এই ল্যাপটপে Nvidia GeForce RTX 3050 Ti জিপিইউ-ও রয়েছে। অন্যদিকে, Ultra PC 16 (2022) AMD Ryzen 7 5825U প্রসেসর দ্বারা চালিত, যা AMD Radeon Vega GPU-এর সাথে যুক্ত রয়েছে। এই ল্যাপটপটি ১৬ জিবি এলডিডিআর৪এক্স র‍্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত এসএসডি স্টোরেজ সাপোর্ট করে। চলুন এই দুই এলজি ল্যাপটপের দাম ও সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

এলজি আল্ট্রা পিসি ১৭ এবং আল্ট্রা পিসি ১৬ (২০২২)-এর মূল্য এবং লভ্যতা – LG Ultra PC 17 and Ultra PC 16 (2022) Price and Availability

মার্কিন যুক্তরাষ্ট্রে এলজি আল্ট্রা পিসি ১৭-এর দাম রাখা হয়েছে ১,৫৯৯ ডলার (প্রায় ১,২৭,৫০০ টাকা)। ল্যাপটপটি শুধুমাত্র একটি ভ্যারিয়েন্টে এসেছে। এটি বর্তমানে ডার্ক সিলভার কালার অপশনে মার্কিন যুক্তরাষ্ট্রে এলজি-এর অনলাইন স্টোরে উপলব্ধ।

অন্যদিকে, নতুন আল্ট্রা পিসি ১৬ (২০২২) ল্যাপটপটি ৯৯৯ ডলার (প্রায় ৭৯,৬০০ টাকা) থেকে ১,২৯৯ ডলার (প্রায় ১,০৩,৬০০ টাকা) দামের মধ্যে পাওয়া যাচ্ছে। এই ল্যাপটপের ১ টিবি এসএসডি ভ্যারিয়েন্টটিকে বর্তমানে কোম্পানির ওয়েবসাইটে ১,৮৯৯.৯৯ ডলার (প্রায় ১,৫১,৪০০ টাকা) মূল্য সহ তালিকাভুক্ত করা হয়েছে। এটি চারকোল গ্রে কালার অপশনে এসেছে।

এলজি আল্ট্রা পিসি ১৭-এর স্পেসিফিকেশন – LG Ultra PC 17 Specifications

এলজি আল্ট্রা পিসি ১৭ ল্যাপটপটি ডাব্লিউকিউএক্সজিএ (২,৫৬০x১,৬০০ পিক্সেল) রেজোলিউশন সহ ১৭ ইঞ্চির আইপিএস ডিসপ্লের সাথে এসেছে, যা ৩৫০ নিট পিক ব্রাইটনেস এবং ডিসিআই-পি৩ কালার গ্যামটের ৯৯ শতাংশ কভারেজ অফার করে। ডিভাইসটি দ্বাদশ প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর দ্বারা চালিত, যা গ্রাফিক্সের জন্য এনভিডিয়া জিইফোর্স আরটিসি ৩০৫০ টিএই জিডিডিআর৬ ৪জিবি জিপিইউ-এর সাথে যুক্ত। ল্যাপটপটিতে দুটি স্লট সহ ১৬ জিবি ডিডিআর৫ র‍্যাম এবং ডুয়েল স্লট সহ ৫১২ জিবি এসএসডি রয়েছে। এতে অতিরিক্ত স্টোরেজের জন্য একটি মাইক্রোএসডি কার্ড স্লটও মিলবে। ল্যাপটপটি উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেমে চলে।

কানেক্টিভিটির জন্য, LG Ultra PC 17-এ ব্লুটুথ ভি৫.১, ওয়াই-ফাই ৬ই, দুটি ইউএসবি ৩.২ জেন ২ পোর্ট, একটি ইউএসবি ৩.২ জেন ১ পোর্ট, দুটি ইউএসবি ৪ টাইপ-সি পোর্ট এবং একটি এইচডিএমআই ২.১ পোর্ট রয়েছে৷ ল্যাপটপটিতে ডুয়েল মাইক্রোফোন সেটআপ সহ একটি এইচডি রেজোলিউশনের ওয়েবক্যাম রয়েছে। অডিওর জন্য, এই এলজি ল্যাপটপে ডিটিএস:এক্স আল্ট্রা সাপোর্ট সহ ডুয়েল স্টেরিও স্পিকার সেটআপও পাওয়া যাবে। নিরাপত্তার জন্য, LG Ultra PC 17-এ একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে।

এছাড়া, LG Ultra PC 17-এ নিউমেরিক কীগুলির জন্য চারটি কলাম এবং একটি প্রিসিশন টাচ প্যাড সহ একটি পূর্ণ-আকারের ব্যাকলিট কীবোর্ড রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, নতুন ল্যাপটপটি ৮০ ওয়াটআওয়ারের ব্যাটারি অফার করে। কোম্পানি জানিয়েছে, Ultra PC 17-এর পরিমাপ ৩৮১ x ২৭৩.৮ x ১৯.৮ মিলিমিটার এবং ওজন প্রায় ১.৯৫ কেজি।

আল্ট্রা পিসি ১৬ (২০২২)-এর স্পেসিফিকেশন – LG Ultra PC 16 (2022) Specifications

আল্ট্রা পিসি ১৬ (২০২২)-এ ডাব্লিউইউএক্সজিএ (১,৯২০x১,২০০ পিক্সেল) রেজোলিউশন এবং সর্বোচ্চ ২৫০ নিট ব্রাইটনেস সহ ১৬ ইঞ্চির অ্যান্টি-গ্লেয়ার আইপিএস ডিসপ্লে রয়েছে। ল্যাপটপটি এএমডি রাইজেন ৭ ৫৮২৫ইউ প্রসেসর দ্বারা চালিত, যা এএমডি র‍্যাডিয়ন ভেগা জিপিইউ-এর সাথে যুক্ত। এটি ১৬ জিবি এলডিডিআর৪এক্স র‍্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত এসএসডি ডুয়েল স্লট রয়েছে। এটি উইন্ডোজ ১১ হোম-এ রান করে।

কানেক্টিভিটির জন্য, LG Ultra PC 16 (2022)-এ একটি মাইক্রোএসডি কার্ড স্লট, ব্লুটুথ ভি৫.১ এবং ওয়াই-ফাই ৬ সাপোর্ট করে। ল্যাপটপে ডুয়েল মাইক্রোফোন সেটআপ সহ একটি এইচডি রেজোলিউশনের ওয়েবক্যাম রয়েছে। LG Ultra PC 16 (2022) ডিটিএস:এক্স আল্ট্রা সাপোর্ট সহ একটি ডুয়েল স্টেরিও স্পিকার সেটআপ অফার করে। এতে দুটি ইউএসবি ৩.২ জেন ১ পোর্ট, একটি ইউএসবি টাইপ-সি ৩.২ জেন ১ পোর্ট, একটি থান্ডারবোল্ট ৪ পোর্ট এবং একটি এইচডিএমআই ভি২ পোর্ট অন্তর্ভুক্ত রয়েছে।

এছাড়া, এলজি-এর নতুন Ultra PC 16 (2022) ল্যাপটপে নিউমেরিক কীপ্যাডের জন্য তিনটি কলাম সহ একটি ফুল-সাইজের কীবোর্ড রয়েছে৷ ডিভাইসটিতে একটি প্রিসিশন টাচ প্যাডও মিলবে। এই নয়া ল্যাপটপে নিরাপত্তার জন্য একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং একটি কেনসিংটন লক মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Ultra PC 16 (2022)-এ ৭২ ওয়াট আওয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ডিভাইসটির পরিমাপ ৩৫৬ x ২৪৮.৪ x ১৬.৩ মিলিমিটার এবং ওজন প্রায় ১.৬৪ কেজি।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷