Homeল্যাপটপগেমারদের জন্য লঞ্চ হল Redmi G Pro Gaming Laptop Ryzen Edition, পাবেন দুর্দান্ত স্পেসিফিকেশন

গেমারদের জন্য লঞ্চ হল Redmi G Pro Gaming Laptop Ryzen Edition, পাবেন দুর্দান্ত স্পেসিফিকেশন

Redmi G Pro Gaming Laptop Ryzen Edition ১৬ জিবি ডুয়াল-চ্যানেল DDR5-4800 র‍্যাম এবং ৫১২ জিবি PCIe 4.0 SSD অফার করে। আর এটি লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত।

Xiaomi বিগত বেশ কয়েকদিন ধরে তাদের হোম মার্কেটে একটি নতুন Redmi সিরিজ ল্যাপটপ লঞ্চ করার জন্য টিজ করছিল। আর আজ অর্থাৎ ৭ই সেপ্টেম্বর সংস্থাটি আনুষ্ঠানিকভাবে Redmi G Pro Gaming Laptop Ryzen Edition মডেলটিকে লঞ্চ করলো চীনে। সদ্য ঘোষিত এই ল্যাপটপের নামই ইঙ্গিত দিচ্ছে যে, এটি গেমারদের জন্য আনা হয়েছে, যা শক্তিশালী স্পেসিফিকেশনের অফার করবে। এক্ষেত্রে ফিচার হিসাবে এতে – LCD ডিসপ্লে প্যানেল, ১৬ জিবি ডুয়াল-চ্যানেল র‍্যাম, ৫১২ জিবি SSD স্টোরেজ এবং লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম পাওয়া যাবে। আবার ‘হিটিং’ সমস্যার থেকে রেহাই দেওয়ার জন্য এটিকে চারটি হিট পাইপ এবং ডুয়াল ১২ভি (12V) ফ্যানের সাথে নিয়ে আসা হয়েছে। চলুন Redmi G Pro Gaming Laptop Ryzen Edition -এর দাম ও স্পেসিফিকেশনের বিশদ জেনে নেওয়া যাক।

রেডমি জি প্রো গেমিং ল্যাপটপ রাইজেন এডিশন -এর স্পেসিফিকেশন (Redmi G Pro Gaming Laptop Ryzen Edition specifications)

রেডমি জি প্রো গেমিং ল্যাপটপ রাইজেন এডিশন ল্যাপটপে রয়েছে একটি ১৬-ইঞ্চির LCD ডিসপ্লে প্যানেল। এই ডিসপ্লে HDR 400 সার্টিফিকেশন সহ এসেছে এবং ১৫৬০x১৬০০ পিক্সেল রেজোলিউশন, ২৪০ হার্টজ রিফ্রেশ রেট, ১০০% sRGB কালার গ্যামেট, ৫০০ নিট পিক ব্রাইটনেস, ১০ বিট কালার ডেপথ এবং ডিসি ডিমিং টেকনোলজি সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এই রেডমি ল্যাপটপে আরটিএক্স ৩০৬০ ৬জি ১৩০ ওয়াট গ্রাফিক্স এবং এএমডি রাইজেন আর৭-৬৮০০এইচ প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজের ক্ষেত্রে, আলোচ্য ডিভাইসটি ১৬ জিবি ডুয়াল-চ্যানেল DDR5-4800 র‍্যাম এবং ৫১২ জিবি PCIe 4.0 SSD অফার করে। আর এটি লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত।

Redmi G Pro Gaming Laptop Ryzen Edition

অন্যান্য ফিচারের কথা বললে, Redmi G Pro Gaming Laptop Ryzen Edition চারটি হিট পাইপ এবং ডুয়াল ১২ভি (12V) ফ্যানের সাথে সজ্জিত এসেছে, যাতে ‘হ্যাভি-লোড’ সত্ত্বেও ডিভাইসের তাপমাত্রা নিয়ন্ত্রণে থাকে। আবার কানেক্টিভিটির জন্য এতে – নেটওয়ার্ক পোর্ট, ডিসি পাওয়ার পোর্ট, ১০০ ওয়াট পিডি সাপোর্ট সহ একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, তিনটি ইউএসবি টাইপ-এ ৩.২ জেন ২ পোর্ট, একটি ইউএসবি টাইপ-এ ২.০ পোর্ট, একটি মিনি ডিপি ১.৪ পোর্ট, এইচডিএমআই ২.০ পোর্ট, একটি এসডি কার্ড স্লট এবং একটি ৩.৫ মিমি হেডফোন হ্যাক রয়েছে। পরিশেষে, পাওয়ার ব্যাকআপের জন্য রেডমি জি প্রো গেমিং ল্যাপটপে একটি ৮০Wh ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩০ ওয়াট পাওয়ার অ্যাডাপ্টারের সাথে এসেছে। এর ওজন ২.৬৬ কেজি এবং পুরুত্ব ২৮.৪৫ মিমি।

রেডমি জি প্রো গেমিং ল্যাপটপ রাইজেন এডিশন -এর দাম (Redmi G Pro Gaming Laptop Ryzen Edition price)

রেডমি জি প্রো গেমিং ল্যাপটপ রাইজেন এডিশন ল্যাপটপের দাম রাখা হয়েছে ৭,৫৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৮৭,১০০ টাকা)। এটি বর্তমানে চীনের বাজারে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ এবং ডিভাইসটির শিপমেন্ট আগামী ১৫ই সেপ্টেম্বর থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন