Homeল্যাপটপRedmi -র প্রথম Pro Gaming Laptop লঞ্চ হচ্ছে ৭ সেপ্টেম্বর, থাকবে Ryzen প্রসেসর

Redmi -র প্রথম Pro Gaming Laptop লঞ্চ হচ্ছে ৭ সেপ্টেম্বর, থাকবে Ryzen প্রসেসর

রেডমি জি প্রো রাইজেন এডিশন গেমিং ল্যাপটপটি আগামী ৭ সেপ্টেম্বর চীনা মার্কেটে লঞ্চ করা হবে। এটি এএমডি রাইজেন ৭ ৬৮০০এইচ (AMD Ryzen 7 6800H) সিপিইউ দ্বারা চালিত হবে

রেডমি (Redmi), স্মার্টফোন অনুরাগীদের মধ্যে ব্যাপক জনপ্রিয় হলেও ল্যাপটপের মার্কেটেও শাওমি (Xiaomi)-এর এই সাব ব্র্যান্ডটির যথেষ্ট চাহিদা আছে। RedmiBook ল্যাপটপ সিরিজের পাশাপাশি Redmi G সিরিজে গেমিং ল্যাপটপগুলিও দেশীয় বাজারে প্রসিদ্ধ। গত জুলাই মাসে, রেডমি চীনে লেটেস্ট Redmi G 2022 গেমিং ল্যাপটপটি উন্মোচন করেছে, যাতে দ্বাদশ প্রজন্মের Intel H-সিরিজের প্রসেসর রয়েছে। আর এখন, ব্র্যান্ড Redmi G Pro Ryzen Edition নামক আরেকটি নয়া গেমিং ল্যাপটপের লঞ্চের তারিখ উল্লেখ করে একটি টিজার প্রকাশ করেছে। জানা গেছে, চলতি সপ্তাহেই আসন্ন ডিভাইসটির ওপর থেকে পর্দা সরানো হবে। প্রসঙ্গত, Redmi G Pro Ryzen Edition কোম্পানির Pro-সিরিজের প্রথম গেমিং ল্যাপটপ হিসেবে বাজারে আসছে, তাই এর নামে বছরের উল্লেখ্য থাকবে না।

Redmi G Pro Ryzen Edition আসছে চলতি সপ্তাহেই

সংস্থা দ্বারা সদ্য প্রকাশিত টিজারে নিশ্চিত করা হয়েছে যে, রেডমি জি প্রো রাইজেন এডিশন গেমিং ল্যাপটপটি আগামী ৭ সেপ্টেম্বর চীনা মার্কেটে লঞ্চ করা হবে। এটি এএমডি রাইজেন ৭ ৬৮০০এইচ (AMD Ryzen 7 6800H) সিপিইউ দ্বারা চালিত হবে, যার সাথে এনভিডিয়া জিইফোর্স আরটিএক্স ৩০৬০ (Nvidia GeForce RTX 3060) জিপিইউ-টি যুক্ত থাকবে বলে জানা গেছে। তবে প্রসেসর ও জিপিইউ বাদে, ব্র্যান্ডটি তাদের আসন্ন গেমিং ল্যাপটপটির সম্পর্কে আর কোনও গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেনি। এমনকি কোম্পানি এখনও রেডমি জি প্রো রাইজেন এডিশন-এর ডিজাইনটিও টিজ করেনি।

প্রসঙ্গত শোনা যাচ্ছে যে, প্রসেসর এবং জিপিইউ ছাড়া Redmi G Pro জুলাইতে লঞ্চ হওয়া Redmi G 2022-এর অনুরূপ হবে। যদি এই গুজবটি সত্য প্রমানিত হয়, তবে আসন্ন ল্যাপটপটি ২.৫কে রেজোলিউশন এবং ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট সহ ১৬ ইঞ্চির ডিসপ্লে, ফুল সাইজ ব্যাকলিট কীবোর্ড, দুটি ২ ওয়াটের স্পিকার, এইচডি (৭২০ পিক্সেল) ওয়েবক্যাম, থান্ডারবোল্ড ৪, মিনিডিপি ১.৪, এইচডিএমআই ২.১, ব্লুটুথ ৫.২ এবং ওয়াইফাই ৬ সংযোগ সহ আসবে।

উল্লেখ্য, আগের Redmi G গেমিং ল্যাপটপ মডেলগুলির মতো, এটিও সম্ভবত একটি চায়না-এক্সক্লুসিভ মডেল হবে। অর্থাৎ চীনের বাইরের বাজারে Redmi G Pro Ryzen Edition-টি লঞ্চ নাও হতে পারে। যেহেতু, রেডমির এই ল্যাপটপগুলির জন্য অফিসিয়াল সার্ভিস আন্তর্জাতিক বাজারে উপলব্ধ নেই, তাই এগুলি অন্যান্য দেশে আমদানি করা হয়না।

আরও পড়ুন