Homeল্যাপটপ5G স্মার্টফোনের পর এবার Windows 11 চালিত 5G ল্যাপটপ লঞ্চ করল Samsung

5G স্মার্টফোনের পর এবার Windows 11 চালিত 5G ল্যাপটপ লঞ্চ করল Samsung

স্যামসাং (Samsung) তাদের Galaxy Book Go সিরিজের নতুন মডেল হিসেবে Galaxy Book2 Go 5G ল্যাপটপ নিয়ে এসেছে। যা সম্প্রতি লঞ্চ হওয়া Galaxy Book2 Go-এর 5G সংস্করণ। Galaxy Book2 Go 5G ল্যাপটপ Snapdragon 7c+ Gen 3 প্রসেসর দ্বারা চালিত, যা পূর্বে লঞ্চ হওয়া Samsung Galaxy Book 2 Pro 360-তে ব্যবহৃত Snapdragon 8cx Gen 3 প্রসেসরের আপগ্রেডেড ভার্সন। নতুন ল্যাটটপটি ফাইভ-জি সংযোগের সাথে “বেস্ট-ইন-ক্লাস” মোবাইলের অভিজ্ঞতাও প্রদান করবে। এটি ১৮০ ডিগ্রি ফোল্ডিং কব্জা সহ বর্ধিত গতি এবং দক্ষতা সহ এসেছে এবং এতে ১৪ ইঞ্চির ফুল-এইচডি আইপিএস ডিসপ্লে রয়েছে। আসুন তাহলে এই নতুন Galaxy Book2 Go 5G-এর দাম ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Book2 Go 5G-এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি বুক২ গো ৫জি-তে ডুয়েল সিম (ই-সিম+ফিজিক্যাল সিম) কানেক্টিভিটি থাকবে এবং এটি উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেমে চলবে। এটিতে ১৪ ইঞ্চির ফুল-এইচডি টিএফটি আইপিএস ডিসপ্লে থাকবে। মোবাইল ল্যাপটপটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭সি+ জেন ৩ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে কোয়ালকম অ্যাড্রেনো জিপিইউ-টি যুক্ত থাকবে। ল্যাপটপটি ৪ জিবি / ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে আসবে।

অপটিক্সের ক্ষেত্রে, স্যামসাংয়ের লেটেস্ট ল্যাপটপটিতে একটি এইচডি ওয়েবক্যাম রয়েছে। Galaxy Book2 Go 5G-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে ওয়াই-ফাই ৬ই (৮০২.১১এএক্স), ব্লুটুথ, ৫জি ইএনডিসি এবং দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট বর্তমান। ডিভাইসটিতে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন/মাইক জ্যাক এবং একটি ন্যানো সিম স্লটও মিলবে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy Book2 Go 5G-তে ৪২.৩ ওয়াটআওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে এবং এটি ৪৫ ওয়াটের চার্জিং অ্যাডাপ্টারের সাথে আসবে। ডিভাইসটির পরিমাপ ৩২৩.৯x২২৪.৮x১৫.৫ মিলিমিটার এবং ওজন হবে ১.৪৪ কিলোগ্রাম।

এছাড়াও, Samsung Galaxy Book2 Go 5G গ্যালাক্সি ইকোসিস্টেমের সাথে নিরবচ্ছিন্ন সংযোগও অফার করবে। Galaxy Tab মডেলগুলিকে সেকেন্ড স্ক্রিনের জন্য Book2 Go 5G-এর সাথে সিঙ্ক করা যাবে। সমস্ত Galaxy Buds মডেলও এই ডিভাইসে সাপোর্ট করবে।

Samsung Galaxy Book2 Go 5G-এর মূল্য এবং লভ্যতা

স্যামসাং গ্যালাক্সি বুক২ গো ৫জি জানুয়ারির শেষের দিকে স্যামসাংয়ের ওয়েবসাইটে বিক্রির জন্য উপলব্ধ হবে। ল্যাপটপটি সিলভার কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। ৪ জিবি মেমরি এবং ১২৮ জিবি স্টোরেজ সহ এর বেস মডেলটির লঞ্চ মূল্য ৬৪৯ ব্রিটিশ পাউন্ড স্টার্লিং (প্রায় ৬৪,৯০০ টাকা)। আর ৮ জিবি মেমরি এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ উচ্চতর সংস্করণটির দাম ৭৪৯ পাউন্ড স্টার্লিং (প্রায় ৭৪,৯০০ টাকা)। এটি গ্লোবাল লঞ্চের তারিখ এখনও ঘোষণা করা হয়নি।

আরও পড়ুন