Oppo Reno 6 থেকে শুরু করে Vivo S10 সিরিজ, গত সপ্তাহে লঞ্চ হয়েছে এই ফোনগুলি

Vivo S10
গত সপ্তাহে কোন কোন স্মার্টফোন লঞ্চ হয়েছে জানুন

স্মার্টফোন প্রেমীদের জন্য গত সপ্তাহটি ছিল রোমাঞ্চ এবং উত্তেজনায় ভরা। কারণ, গত ৭ দিনে Vivo, Oppo, Realme -এর মতো নামজাদা সংস্থাগুলি তাদের লেটেস্ট ৪জি এবং ৫জি স্মার্টফোন বাজারে এনেছে। যার মধ্যে Oppo Reno 6 সিরিজ এবং Vivo S10 সিরিজ অন্যতম। তাই আপনি যদি কোনো নতুন স্মার্টফোন খুঁজে থাকেন, তাহলে এই স্মার্টফোনগুলির নাম ও স্পেসিফিকেশন জেনে নিন। আসুন দেখে নেওয়া যাক গত সপ্তাহে কোন কোন স্মার্টফোন লঞ্চ হয়েছে।

Vivo S10 সিরিজ এবং Vivo Y72 5G এর দাম ও ফিচার

দাম : ভিভো এস ১০ স্মার্টফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২,৭৯৯ ইউয়ান বা ভারতীয় মুদ্রায় প্রায় ৩২,৩০০ টাকা রাখা হয়েছে। আর ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২,৯৯৯ ইউয়ান বা প্রায় ৩৫,০০০ টাকা রাখা হয়েছে। আবার, ভিভো এস ১০ প্রো হ্যান্ডসেটের ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ৩,৩৯৯ ইউয়ান বা প্রায় ৩৯,০০০ টাকায় লঞ্চ করা হয়েছে। অন্যদিকে, ৮ জিবি র‌্যাম এবংর ১২৮ জিবি স্টোরেজ যুক্ত ভিভো ওয়াই ৭২ ৫জি স্মার্টফোনের বিক্রয় মূল্য ২০,৯৯০ টাকা ধার্য করা হয়েছে।

Vivo S10 ফিচার : ভিভো এস ১০ সিরিজের অন্তর্গত এই ফোনে, ১,০৮০x২,৪০০ পিক্সেল রেজোলিউশন যুক্ত একটি ৬.৪৪ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে। এটি, মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ প্রসেসর দ্বারা চালিত। আর অপারেটিং সিস্টেমের ক্ষেত্রে, ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১১ ভার্সনে কাজ করবে। ফটোগ্রাফির জন্য হ্যান্ডসেটে থাকছে, ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হলো, ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের অপর একটি সেন্সর। দুর্দান্ত সেলফি ক্যামেরা দেওয়ার জন্য যে ভিভোর যথেষ্ট নামডাক আছে তা আমরা সকলেই জানি। সেক্ষেত্রে, এই ফোনে ৪৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য স্মার্টফোনে থাকছে ৪,০৫০ এমএএইচ ক্যাপাসিটির একটি ব্যাটারি।

Vivo S10 Pro ফিচার : এই স্মার্টফোনে, ১,০৮০x২,৪০০ পিক্সেল রেজোলিউশন সহ একটি ৬.৪৪ ইঞ্চির ডিসপ্লে দেখা যাবে। পূর্ববর্তী মডেলের ন্যায় এটিরও অপারেটিং সিস্টেম এবং প্রসেসর অনুরূপ। তবে ক্যামেরা সেটআপের ক্ষেত্রে পার্থক্য রয়েছে। সেক্ষেত্রে ফোনের ব্যাক প্যানেলে, ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের অপর একটি সেন্সর যুক্ত ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। সাথে সেলফি বা ভিডিও কল করার জন্য থাকছে, ৪৪ মেগাপিক্সেল এবং ৮ মেগাপিক্সেল যুক্ত ডুয়েল-ফ্রন্ট সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে, ৪,০৫০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

Vivo Y72 5G ফিচার : ২০,৯৯০ টাকা দামের এই স্মার্টফোনে আছে ৬.৫৮ ইঞ্চির ফুল-এইচডি প্লাস ডিসপ্লে। এর রেজোলিউশন ২,৪০০x১,০৮০ পিক্সেল। ফাস্ট-পারফরম্যান্স সরবরাহ করার জন্য এই ৫জি ফোনকে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ ৫জি প্রসেসরের সাথে নিয়ে আসা হয়েছে। ফটোগ্রাফির জন্য এই ফোনে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সরের সাথে ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। সাথে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও থাকছে। এতে, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির একটি শক্তিশালী ব্যাটারি আছে।

Oppo Reno 6 সিরিজ দাম ও ফিচার

দাম : ওপ্পো রেনো ৬ ৫জি স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৯,৯৯০ টাকা এবং ওপ্পো রেনো ৬ প্রো ৫জি স্মার্টফোনের ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩৯,৯৯০ টাকা ধার্য করা হয়েছে।

Oppo Reno 6 5G ফিচার : এই ৫জি ফোনে পাওয়া যাবে ১,০৮০x২,৪০০ পিক্সেল রেজোলিউশন যুক্ত একটি ৬.৪৩ ইঞ্চির ডিসপ্লে। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালার ওএস কাস্টম রমে চলবে। ফোনে, ৪৮ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেল সেন্সর সড় ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। আর সেলফি তোলার জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ডিভাইসটি যাতে দীর্ঘক্ষণ সক্রিয় থাকে তার জন্য এতে ৪,৩০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

Oppo Reno 6 Pro 5G ফিচার : অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস সিস্টেমে চলা এই স্মার্টফোনে, ১,০৮০x২,৪০০ পিক্সেল রেজোলিউশন যুক্ত ৬.৫৫ ইঞ্চির বড়ো ডিসপ্লে দেখা যাবে। এছাড়া, উন্নত পারফরম্যান্সের জন্য এই ৫জি ফোনে, মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ছবি তোলার জন্য থাকছে একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হলো, ৪৮ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেল। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এটিতে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির একটি ব্যাটারি আছে।

Realme C21Y দাম ও ফিচার

দাম : রিয়েলমি সি ২১ ওয়াই স্মার্টফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩,৭১০,০০০ VDN বা প্রায় ১২,০০০ টাকা ধার্য করা হয়েছে। অন্যদিকে, এটিরই ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ৩,২৪০,০০০ VDN (ভিয়েতনামী ডাং) বা প্রায় ১০,৫০০ টাকায় পাওয়া যাবে।

Realme C21Y ফিচার : এতে, ৭২০x১,৬০০ পিক্সেল রেজোলিউশন যুক্ত একটি ৬.৫ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে। রিয়েলমি তাদের এই ফোনকে, অক্টা-কোর ইউনিসক টি৬১০ প্রসেসরের নিয়ে এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ডিভাইসে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। তদুপরি, এই স্মার্টফোনে একটি ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। এতে, ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের তৃতীয় একটি সেন্সর আছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।