Lava Agni 5G: ভারতীয় সংস্থার তৈরি প্রথম ফাইভ-জি ফোন লঞ্চ হল, দাম ২০ হাজার টাকার কম

Lava Agni 5G ভারতে Realme 8s 5G, Moto G 5G এবং Samsung Galaxy M32 5G ফোনকে কড়া টক্কর দেবে

Lava agni 5g launched in india price rs 19999 sale date specifications features

দেশীয় স্মার্টফোন ব্র্যান্ড Lava-র প্রথম 5G স্মার্টফোন, Lava Agni 5G প্রত্যাশামতোই আজ ভারতে লঞ্চ হল। এই ফোনের দাম রাখা হয়েছে ২০ হাজার টাকার কম। নবাগত এই ‘মেড-ইন-ইন্ডিয়া’ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর। এই হ্যান্ডসেট, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে প্যানেল, ৮ জিবি র‌্যাম, ১২৮ জিবি রম এবং একাধিক প্রিলোডেড ক্যামেরা মোড সহ এসেছে। এছাড়া Lava Agni 5G ফোনে ৬৪ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সমেত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৩০ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির সাপোর্ট পাওয়া যাবে। বাজারে বিদ্যমান Realme 8s 5G, Moto G 5G এবং Samsung Galaxy M32 5G ফোনকে কড়া টক্কর দেবে Lava Agni 5G।

Lava Agni 5G দাম ও প্রাপ্যতা

ভারতে লাভা অগ্নি ৫জি স্মার্টফোনের মূল্য ধার্য করা হয়েছে ১৯,৯৯৯ টাকা। এটি ফোনের ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম। ফোনটি কেবলমাত্র ব্লু কালারে পাওয়া যাবে।

আগ্রহীদের জানিয়ে রাখি, এই ফোনকে ১৮ নভেম্বর থেকে Amazon, Flipkart সহ যাবতীয় অফলাইন রিটেল স্টোরগুলির মাধ্যমে কিনতে পারা যাবে। আবার আজ থেকেই Amazon এবং লাভা ই-স্টোরে এই ফোনটি প্রি-বুকিংয়ের জন্য উপলব্ধ৷ প্রি-অর্ডার করার জন্য গ্রাহকদের মাত্র ৫০০ টাকা জমা দিতে হবে। যদিও তারা ফোনটির পুরো দামের উপর ২,০০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পেয়ে যাবেন।

Lava Agni 5G স্পেসিফিকেশন

ডুয়াল সিমের (ন্যানো) লাভা অগ্নি ৫জি ফোনে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস পাঞ্চ-হোল ডিসপ্লে। এই ডিসপ্লে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশনের সাথে এসেছে। তদুপরি, ফাস্ট পারফরম্যান্স এবং মাল্টিটাস্কিংয়ের জন্য থাকছে অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর। লাভার এই ৫জি স্মার্টফোনে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি UFS ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবেন। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে রান করবে।

ফটোগ্রাফির জন্য Lava Agni 5G স্মার্টফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল, এফ/১.৭৯ অ্যাপারচার সহ (সিক্স-পিস লেন্স) ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল শুটার, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। রিয়ার ক্যামেরাগুলি – এআই মোড, সুপার নাইট মোড এবং প্রো মোড সাপোর্ট করে। অন্যদিকে, সেলফি তোলার জন্য এতে ১৬ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট-ফেসিং সেন্সর দেওয়া হয়েছে।

আবার কানেক্টিভিটির জন্য এই ফোনে, 5G, 4G VoLTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস / এ-জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া ইউজারের ডেটা সুরক্ষিত রাখতে এটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য Lava Agni 5G ফোনে আছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ব্যাটারি ৯০ মিনিটেরও কম সময়ে চার্জ হয়ে যাবে বলে সংস্থাটি দাবি করেছে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।