Lava Agni Mitra: ভারতে এই প্রথম দুয়ারে মোবাইল পরিষেবার সূচনা করল লাভা

ভারতে Agni 5G স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য Lava নিয়ে এল ফ্রি রিপেয়ার সার্ভিস, বিশদে জেনে নিন

lava-announces-customer-service-initiative-for-agni-5g-smartphone-users-in-india

Lava-র প্রথম 5G স্মার্টফোন, Lava Agni 5G-র ক্রেতাদের জন্য রয়েছে এক দারুণ সুখবর! সংস্থাটি এই ফোনের জন্য একটি নতুন গ্রাহক পরিষেবা উদ্যোগের (customer service initiative) কথা ঘোষণা করেছে। নতুন এই সার্ভিসটির নাম দেওয়া হয়েছে Lava Agni Mitra এবং সংস্থার মতে এটি ভারতে চালু হওয়া প্রথম এই ধরনের সার্ভিস। কি সুবিধা পাবেন ক্রেতারা? আসুন জেনে নিই…

এই নতুন উদ্যোগের অধীনে লাভা কোম্পানি সকল অগ্নি ৫জি স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য একটি ডেডিকেটেড পরিষেবা ব্যবস্থাপকের (dedicated service manager) প্রতিশ্রুতি দিচ্ছে। অর্থাৎ এই স্মার্টফোনের ক্রেতারা যদি ফোনটিকে নিয়ে কোনোরকম সমস্যার সম্মুখীন হন, তাহলে সংস্থাটি ইউজারদের সমস্ত রকম সাহায্য করতে প্রস্তুত। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয়টি হল, এর জন্য গ্রাহকদের সার্ভিস সেন্টারে ছোটাছুটি করার কোনো প্রয়োজন নেই। সংস্থাটি ইউজারদের বাড়ির দোরগোড়ায় এসে এই পরিষেবা প্রদান করবে। অর্থাৎ ফোনে কোনো সমস্যা দেখা দিলে কোম্পানির কোনো প্রতিনিধি এসে গ্রাহকের বাড়ি থেকে ফোনটিকে সংগ্রহ করে নিয়ে যাবেন, এবং সেটি সারিয়ে দেওয়ার পর আবার ইউজারের নিবন্ধিত (রেজিস্টার্ড) ঠিকানায় সেটিকে ফিরিয়ে দেবেন।

সবচেয়ে মজার ব্যাপার হল, এই পুরো প্রক্রিয়ার জন্য ইউজারদের একটা টাকাও খরচা করতে হবে না! অর্থাৎ, সম্পূর্ণ বিনামূল্যে Agni 5G ইউজারদের এই সুবিধা প্রদান করছে Lava। এর পাশাপাশি ফোন সংক্রান্ত কোনো সমস্যা নিয়ে যদি ব্যবহারকারীরা লাভার সার্ভিস সেন্টারে যান, তাহলে সেখান থেকেও তারা যথাযথ সার্ভিস পেতে সক্ষম হবেন। পাশাপাশি কাস্টমার কেয়ার নম্বরে ফোন করলে ইউজারদের তৎক্ষণাৎ সহায়তা করতে লাভার প্রতিনিধিরা সর্বদা প্রস্তুত। ইউজাররা যে কোনো সমস্যা নিয়ে নির্দ্বিধায় লাভার কাস্টমার কেয়ারে ফোন করতে পারেন, এবং কোম্পানি এক্সিকিউটিভরা যথাযথ পর্যালোচনা করে ইউজারদের সবরকম সমস্যার সমাধান করতে সিদ্ধহস্ত। তবে অবশ্যই মনে রাখবেন যে, এই সার্ভিসটি কেবলমাত্র Lava Agni 5G স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য।

এবার যে ফোনটিকে নিয়ে এতক্ষণ ধরে কথা হচ্ছে, সেটির সম্পর্কে কয়েকটি কথা একটু জেনে নেওয়া যাক। Lava Agni 5G ফোনটি গত ৯ নভেম্বর ভারতে লঞ্চ করা হয়েছিল, এবং এটি মিডিয়াটেকের লেটেস্ট চিপসেট ডাইমেনসিটি ৮১০ দ্বারা চালিত। ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস পাঞ্চ-হোল ডিসপ্লে, ৮ জিবি র‌্যাম, ও ১২৮ জিবি স্টোরেজ। পাওয়ার ব্যাকআপের জন্য এই মডেলটিতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি বিদ্যমান, যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আবার, কানেক্টিভিটির জন্য এই ফোনে 5G, 4G VoLTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস/এ-জিপিএস, ও ইউএসবি টাইপ-সি পোর্ট উপস্থিত। এছাড়া সিকিউরিটির জন্য দেওয়া হয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফটোগ্রাফির জন্য Lava Agni 5G স্মার্টফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলির মধ্যে রয়েছে এফ/১.৭৯ অ্যাপারচার সহ (সিক্স-পিস লেন্স) ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল শুটার, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার, সেলফি তোলার জন্য এতে ১৬ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট-ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। এই ফোনটির পরিমাপ ১৬৮.৮x৭৬.৮x৯.১ মিমি এবং ওজন ২০৪ গ্রাম। স্মার্টফোনটি কেবলমাত্র ফায়ারি ব্লু কালারে পাওয়া যায় এবং ভারতে এর দাম ১৯,৯৯৯ টাকা।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।