Micromax এর পর Lava আনছে লো বাজেট ও মিড রেঞ্জের দুটি ফোন

ভারতীয় কোম্পানি Micromax ইতিমধ্যেই লঞ্চ করেছে In Note 1 এবং In 1b নামে দুটি স্মার্টফোন। এবার আরেক ভারতীয় কোম্পানি লাভা-ও শীঘ্রই বেশ কয়েকটি ফোন বাজারে আনতে পারে। সম্প্রতি লাভার দুটি স্মার্টফোন কে বেঞ্চমার্ক সাইট Geekbench-এ দেখা গেছে। এই ফোনদুটির মডেল নম্বর Lava Bangalore ও Lava Chennai। যদিও এদের নাম এখনও জানা যায়নি। টিপ্সটার অভিষেক যাদব ফোন দুটিকে বেঞ্চমার্ক সাইটে প্রথম দেখতে পায়।

Geekbench অনুযায়ী, লাভা ব্যাঙ্গালোর ফোনটি ৪ জিবি র‍্যামের সাথে আসবে। অর্থাৎ এটি একটি মিড বাজেট ফোন হতে পারে। আবার এই ফোনে অপারেটিং সিস্টেম হিসাবে থাকবে অ্যান্ড্রয়েড ১০। এছাড়াও Lava Bangalore মিডিয়াটেক হেলিও জি৩৫/পি৩৫ প্রসেসর সহ আসবে। ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ১৬৯ এবং মাল্টি কোর টেস্টে ৯২২ স্কোর করেছে।

অন্যদিকে Lava Chennai ফোনটি কে ৩০ নভেম্বর গিকবেঞ্চে অন্তর্ভুক্ত করা হয়। এই ফোনেও মিডিয়াটেক হেলিও জি৩৫/পি৩৫ প্রসেসর ব্যবহার করা হবে। তবে এটি একটি লো বাজেট ফোন হবে। কারণ এতে থাকবে ২ জিবি র‍্যাম। আবার লাভা চেন্নাই অ্যান্ড্রয়েড ১০ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে চলবে। এই ফোনটির গিকবেঞ্চে সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে স্কোর যথাক্রমে ১৫৪ ও ৫৪৫।

যদিও Lava -র তরফে এই ফোন দুটির বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে বেঞ্চমার্ক সাইটে দেখতে পাওয়ার অর্থ এই ফোন দুটি শীঘ্রই বাজারে আসবে। আশা করা যায় মাইক্রোম্যাক্স এর মত লাভাও লো বাজেট ও মিড রেঞ্জে এই ফোন দুটি লঞ্চ করবে।