ভারতে লঞ্চ হল সস্তা ফিচার ফোন Lava Pulse, জানতে পারবেন হার্ট রেট ও ব্লাড প্রেসার

লাভা পালস ফোনে হার্ট রেট মনিটর এবং ব্লাড প্রেসার মনিটরের জন্য সেন্সর দেওয়া হয়েছে।

Lava Pulse
Lava Pulse launched Heart Rate Monitor

কয়েকদিন আগেই ভারতে লঞ্চ হয়েছে Lava A5 এবং A9 ফিচার ফোনে। এবার কোম্পানি আরও একটি ফিচার ফোনকে ভারতে আনলো। এই ফোনের নাম Lava Pulse। এই ফিচার ফোনটির দাম ১,৯৪৯ টাকা। লাভা পালস ফোনে হার্ট রেট মনিটর এবং ব্লাড প্রেসার মনিটরের জন্য সেন্সর দেওয়া হয়েছে। এই সেন্সরে আঙ্গুল দিলেই আপনি হার্ট রেট ও ব্লাড প্রেসার জানতে পারবেন। যেটি পরবর্তীতে ডাক্তার কে দেখাতে পারবেন। এছাড়াও এই ফোনে পাবেন অনেকগুলি ভারতীয় ভাষার সাপোর্ট। আসুন Lava Pulse এর ফিচার ও লভ্যতা জেনে নিই।

ভারতে Lava Pulse একটি কালার অপশনে পাওয়া যাবে, যেটি হল রোস গোল্ড। লাভার এই ফোনটি আজ থেকেই অফলাইনে কেনা যাবে। এছাড়াও অনলাইনে Flipkart ও Amazon থেকে কিনতে পারবেন। লাভা পালস ফোনের স্পেসিফিকেশনের কথা বললে এতে ১,৮০০ এমএএইচ ব্যাটারি পাবেন। এই ব্যাটারি ৬ দিন পর্যন্ত ব্যাকআপ দেবে।

ডুয়েল সিমের এই ফোনে পাবেন ৩২ এমবি র‌্যাম। এই ফোনে ৫০০ কন্টাক্ট নম্বর ও ১০০ মেসেজ সেভ রাখা যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে ৩২ জিবি পর্যন্ত। এই ফোনের ডিসপ্লে সাইজ ২.৪ ইঞ্চি QVGA ডিসপ্লে। এই ডিসপ্লের রেজুলেশন ২৪০ x ৩২০ পিক্সেল।

এছাড়াও Lava Pulse ফোনের আরেকটি আকর্ষণ ওয়্যারলেস এফএম রেডিও। এছাড়াও ফোনটিতে সাপোর্ট করবে হিন্দি, গুজরাটি, তামিল, কান্নাডা, পাঞ্জাবি ও তেলেগু ভাষা। চার্জিংয়ের জন্য এখানে মাইক্রো ইউএসবি পোর্ট আছে। এই ফোনের পরিমাপ ১২৪.৫x৫২x১২.৪৫ এমএম। এতে ৩.৫ হেডফোন জ্যাকও উপলব্ধ।