লাভার নতুন ফোনের ডিজাইন কেমন হবে, জানাতে পারলেই পাবেন ৫০ হাজার টাকা পুরস্কার

lava-smartphone-design-contest-participant-can-win-50-thousands

কয়েকদিন আগেই আমরা জানিয়েছিলাম ভারতীয় স্মার্টফোন ব্র্যান্ডগুলি বাজারে নতুন ফোন নিয়ে ফিরতে চলেছে। চীনা ব্র্যান্ড ব্যবহারের বিরুদ্ধে উত্তেজনা বাড়ার পর ভারতীয় কোম্পানিগুলি এই সুযোগ কাজে লাগাতে চাইছে। এই অবস্থায় ভারতীয় সংস্থা Lava আজ ‘ডিজাইন ইন ইন্ডিয়া’ কনটেস্ট ঘোষণা করেছে। এই কনটেস্টের মাধ্যমে লাভা, শিক্ষার্থী এবং পেশাদার ডিজাইনারদের সংস্থার আসন্ন ফোনগুলি ডিজাইন করার জন্য আহ্বান করেছে।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

লাভার এই ডিজাইন প্রতিযোগিতাটিতে B.Tech/BE/B.Des/M.Des-এ পাঠরত এবং পেশাদার ব্যক্তিরা অংশগ্রহণ করতে পারেন। প্রতিযোগিতাটি তিনটি পর্যায়ে অনুষ্ঠিত হবে – কল্পনা বা ideation, একটি প্রোটোটাইপ তৈরি করা এবং জুরির কাছে উপস্থাপনা। বিচারক প্যানেলে নেতৃত্ব দেবেন লাভার প্রধান উৎপাদন কর্মকর্তা সঞ্জীব আগরওয়াল। লাভার ডিজাইন দল, প্রতিযোগিতা চলাকালীন অংশগ্রহণকারীদের পরামর্শ দেবে।

জানিয়ে রাখি, প্রতিযোগিতার জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া আজ থেকে শুরু হচ্ছে এবং ৯ জুলাই পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে।
প্রতিযোগিতায় বিজয়ী তিনটি টিম প্রি-প্লেসমেন্ট ইন্টারভিউয়ের সুযোগ পাবে। লাভার তরফ থেকে ওই শীর্ষস্থানীয় টিমকে যথাক্রমে ৫০,০০০ টাকা, ২৫, ০০০ টাকা এবং ১৫, ০০০ টাকা পুরষ্কার দেওয়া হবে ।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

আগেই বলেছি, Lava, Micromax এবং কার্বনের মতো ভারতীয় ফোন নির্মাতা সংস্থাগুলি নতুন ফোন আনতে কাজ করছে। বহুদিন ধরে চীনা স্মার্টফোনগুলি ভারতীয় বাজারে আধিপত্য করেছে, কিন্তু এখন মানুষ দেশীয় বিকল্প খুঁজছে। ভারতীয় ব্র্যান্ডগুলিও এই সুযোগটি ভারতের বাজারে ফিরে আসার জন্য ব্যবহার করছে। লাভা এই বছর প্রায় ৮০ কোটি টাকা বিনিয়োগ করেছে। তবে এই সংস্থাটি পরবর্তী সময়ে ক-টি ফোন আনার পরিকল্পনা করেছে সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি, এদিকে মাইক্রোম্যাক্স ইতিমধ্যে নিশ্চিত করেছে যে তারা খুব শীঘ্রই তিনটি নতুন বাজেট ফোন বাজারে আনবে।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন