Redmi, Realme-দের টেক্কা দিতে দীপাবলিতেই 5G স্মার্টফোন আনছে Lava

Lava to launch 5G Smartphone and Smartwatch in September Diwali

Realme, Redmi-র মতো চীনা ব্র্যান্ডগুলি ইতিমধ্যেই ভারতে 5G ফোন নিয়ে হাজির হয়েছে। এদিকে শোনা যাচ্ছে দেশীয় কোম্পানি, Micromax বেশ কয়েকটি 5G ফোনের ওপর কাজ করছে। তবে পিছিয়ে নেই আরেক দেশীয় ব্র্যান্ড Lava-ও। রিপোর্ট অনুযায়ী, সবকিছু ঠিকঠাক থাকলে দীপাবলীর সময় লঞ্চ হতে চলেছে Lava-র 5G স্মার্টফোন। এমনকি এটির দাম থাকবে আর পাঁচটা মিড-রেঞ্জ ফোনের মতোই। আসুন লাভার এই প্রথম ৫জি ফোন সম্পর্কে ঠিক কী কী তথ্য সামনে এসেছে জেনে নেওয়া যাক।

Lava-র 5G স্মার্টফোন লঞ্চ হবে দীপাবলিতে

এতদিন পর্যন্ত আমরা বৈদেশিক কোম্পানিগুলির ৫জি ফোন বিকল্প হিসেবে পেয়েছি। কিন্তু এখন দেশীয় ব্র্যান্ড লাভা আসরে নামবে – তা নিশ্চিত হয়েছে। জানিয়ে রাখি, ইতিমধ্যে সংস্থার প্রোডাক্ট হেড তেজিন্দর সিং একটি সাক্ষাৎকারে বলেছেন যে তারা দীপাবলীর সময় নতুন এবং সংস্থার প্রথম ৫জি স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে। এই ফোনটিতে নতুন এবং অনন্য প্রযুক্তি থাকবে বলেও তাঁর অভিমত।

শোনা যাচ্ছে, লাভা, এখন টেলিকম অপারেটরদের সাথে ৫জি প্রযুক্তি যুক্ত করার বিষয় নিয়ে আলোচনায় বসেছে। আসন্ন এই ফোনের দাম ১৭,০০০ টাকা থেকে ২০,০০০ টাকার মধ্যে থাকবে বলে অনুমান করা হচ্ছে।

5G ফোনের পাশাপাশি Lava আনছে Smartwatch

লাভা ৫জি ফোনের বিষয়ে কথা বলতে গিয়ে সংস্থার এক্সিকিউটিভ বলেছেন যে, তারা একটি স্মার্টওয়াচ নিয়েও কাজ করছে, যা ৫জি ফোন লঞ্চের সময়েই বাজারে পা রাখতে পারে। আপাতত এই ৫জি ফোন বা স্মার্টওয়াচের কোনো হার্ডওয়্যার বিবরণ বা ফিচার সম্পর্কে জানা যায়নি; তবে আশা করা যায়, আসন্ন ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি বা স্ন্যাপড্রাগন ৪৮০ চিপসেটের সাথে আত্মপ্রকাশ করবে।

এদিকে, রিপোর্টে বলা হয়েছে যে সংস্থাটি আগামী দিনে স্মার্টফোনের বাজারে ১০ শতাংশ মার্কেট শেয়ার অর্জন করার লক্ষ্যমাত্রা নিচ্ছে। এই মুহূর্তে দেশে ফিচার ফোন ক্যাটাগরিতে এই কোম্পানির ২০ শতাংশ মার্কেট শেয়ার রয়েছে। পরবর্তী দিনগুলিতে তারা লাতিন আমেরিকা, দক্ষিণ-পূর্ব এশীয় অঞ্চল এবং আফ্রিকান দেশসহ ২০টি দেশের বাজারে প্রবেশের পরিকল্পনা করছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.