Lava আগামীকাল লঞ্চ করবে চার চারটি স্মার্টফোন, দাম ৫০০০ টাকা থেকে শুরু

lava-to-launch-four-new-smartphones-tomorrow-teased-triple-camera

চীনা সংস্থাগুলিকে জোর টক্কর দিতে দেশীয় প্রযুক্তিতে তৈরি In Note 1 এবং In Ib স্মার্টফোন নিয়ে ভারতীয় বাজারে ফের একবার কামব্যাক করেছে, একদা দেশের এক নম্বর স্মার্টফোন ব্রান্ড Micromax। ভারতীয় স্মার্টফোন সংস্থাগুলির জয়ধ্বজা ওড়াতে এবার সম্মুখ সমরে অবতীর্ণ হচ্ছে Lava। তার প্রথম ধাপ হিসেবে লাভা সম্প্রতি লঞ্চ করেছে দারুণ ডিজাইনের মহিলা কেন্দ্রিক বাজেট ফোন Lava Be U৷ এছাড়াও সংস্থাটি কাল হাজির হচ্ছে নতুন কয়েকটি স্মার্টফোন নিয়ে। ৯১মোবাইলসের রিপোর্ট থেকে জানা গেছে, লাভা আগামীকাল চার চারটি ব্রান্ড নিউ স্মার্টফোন লঞ্চ করবে।

Lava টিজারের মাধ্যমে তার আপকামিং ডিভাইস সর্ম্পকে বেশ কয়েকটি মূল ফিচার সামনে এনেছে। ফোনের নাম কি হবে তা অবশ্য জানা যায় নি। তবে লাভার টিজার অনুযায়ী, কাল লঞ্চ হতে চলা লাভার স্মার্টফোনের ফিচারের মধ্যে থাকবে ওয়াটারড্রপ নচযুক্ত ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

এটির পাশাপাশি, আপকামিং লাভা ফোনে সর্বোচ্চ ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ অফার করবে বলে মনে অনুমান করা হচ্ছে। যদিও কোম্পানি এটা এখনও নিশ্চিত করে নি। মাইক্রোমাক্স যেমন মেড ইন ইন্ডিয়া ট্যাগলাইন ব্যবহার করে ভারতে স্মার্টফোন লঞ্চ করেছিল। মাইক্রোম্যাক্সের সেই দেখানো পথে হেঁটে লাভা তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে #ProudlyIndian হ্যাশট্যাগ ব্যবহার করে ভারতে তার প্রত্যাবর্তনের প্রচার শুরু করে দিয়েছে।

৯১মোবাইলসের রিপোর্টে বলা হয়েছে, লাভার স্মার্টফোনগুলির দাম হবে ৫,০০০ টাকা থেকে ২০,০০০ টাকার মধ্যে  করবে। এছাড়া একজন জনপ্রিয় ইউটিউবারের মতে, ভারতেই ডিজাইন করা ও উৎপাদিত এই ডিভাইসগুলি স্টক অ্যান্ড্রয়েড সফটওয়্যারে চলবে।

জানিয়ে রাখি কিছুদিন আগে বেঞ্চমার্ক সাইট Geekbench এ লাভার তিনটি ফোনকে দেখা গিয়েছিল। এই ফোনগুলির মডেল নম্বর ছিল যথাক্রমে Lava Bangalore, Lava Chennai ও Lava LMX04। এই ফোনগুলিতে মিডিয়াটেক হেলিও জি৩৫/পি৩৫ প্রসেসর, ৩ জিবি র‍্যাম ও অ্যান্ড্রয়েড ১০ থাকবে। প্রতিবেদনটি বিস্তারিত পড়তে এখানে ক্লিক করুন