সবচেয়ে ভালো কাস্টমার পরিষেবার জন্য Lava জিতলো গোল্ড মেডেল

lava-wins-gold-for-customer-sales-and-service

গ্রাহকদের উন্নত পরিষেবা দেওয়া প্রাইভেট কোম্পানিগুলির জন্য খুব প্রয়োজন। এর জন্য কোম্পানির তরফ থেকে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়।
Lava International Limited এমনই এক অভিনব উদ্যোগের জন্য সিলিকন ভ্যালি ইউনাইটেড স্টেটস্ অ্যাওয়ার্ড (SVUS) আয়োজিত কাস্টমার সেলস্ অ্যাণ্ড সার্ভিস ওয়ার্ল্ড অ্যাওয়ার্ডসে একটি গোল্ড মেডেল অর্জন করেছে। মূলত তাদের ‘Service on Wheels’ ক্যাম্পেনের জন্য এই পুরস্কার পেয়েছে Lava। এই পরিষেবার মাধ্যমে কোম্পানি তাদের গ্রাহকদের নিজেদের লোকেশনে গিয়ে পরিষেবা ও সারাইয়ের ব্যবস্থা করে থাকে।

Lava-র সার্ভিস অন হুইলস

Lava-র সার্ভিস অন হুইলস পরিষেবা এবছর জুলাই মাসে লঞ্চ করা হয়েছিল, এর মাধ্যমে গ্রাহকরা তাদের নিজেদের শহর বা গ্রামেই সরাসরি Lava-র সার্ভিস সেন্টারের সুবিধা পেতে পারতেন। এর জন্য তাঁদের নিজেদের সার্ভিস সেন্টারে ফোন ঠিক করতে যাওয়ার কোন দরকার পড়ে না। এখনো অব্দি এই পরিষেবা উত্তর প্রদেশ, বিহার, হরিয়ানা, রাজস্থান এবং কর্নাটকের বেশ কিছু জেলায় লঞ্চ করা হয়েছে। Lava-র পরিকল্পনা আছে আগামী দিনে ৩০০-র বেশি গ্রাম ও শহরে এই পরিষেবা পৌঁছে দেওয়ার।

Lava-র সার্ভিস অন হুইলসের মাধ্যমে Lava-র নিজস্ব টেকনিশিয়ানরা শহর বা গ্ৰামের নিকটবর্তী অঞ্চলে গিয়ে গ্ৰাহকদের ফোন সারাইয়ের ব্যবস্থা করবেন। Lava-র নিজস্ব টেকনিশিয়ানরা সামাজিক দূরত্ব বজায় রেখেই কাজ করবেন। টেকনিশিয়ানরা ফোন সারানোর জন্য প্রয়োজনীয় সমস্ত যন্ত্রাংশ তাদের সঙ্গে বহন করবেন। যদি কোন বড় ধরনের সারাই প্রয়োজন হয় তাহলে টেকনিশিয়ান ফোনটি নিয়ে যাবেন এবং পরবর্তীকালে আবার গ্রাহকের লোকেশনে পৌঁছে দেবেন।

Lava-র কাস্টমার সার্ভিসের হেড সত্য সতী জানিয়েছেন, এই আন্তর্জাতিক সম্মান পেয়ে তাঁরা খুব খুশী। অতিমারীর সময়ে গ্ৰাহকদের প্রতি দায়িত্বশীল থাকা তাঁদের লক্ষ্য ছিল। সার্ভিস অন হুইলসের মাধ্যমে এই লক্ষ্য পূরণে তাঁরা নিঃসন্দেহে সফল হয়েছেন।

পুরস্কার প্রদান

Lava এই পুরস্কারটি পাচ্ছে ‘Customer Service and Support during COVID-19’ এই বিভাগের মধ্যে। ডিসেম্বর মাসে একটি ভার্চুয়াল অ্যাওয়ার্ড অনুষ্ঠানের মাধ্যমে সমস্ত বিজেতাদের পুরস্কার দেওয়া হবে। বিভিন্ন ইন্ড্রাস্ট্রি থেকে বিপুল সংখ্যক বিচারক এই পুরস্কারের জন্য যোগ্য প্রার্থী নির্বাচন করেছেন। তাদের দেওয়া স্কোরের ভিত্তিতেই ২০২০ সালের সেলস্ অ্যাণ্ড কাস্টমার সার্ভিস অ্যাওয়ার্ড দেওয়া হবে।