স্বাধীনতা দিবসের আগে লঞ্চ হল Lava Z61 Pro, Lava A5 এবং A9 এর ‘গর্বিত ভারতীয়’ এডিশন

lava-z61-pro-lava-a5-and-a9-proudly-indian-edition-launched

৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ভারতীয় স্মার্টফোন ব্র্যান্ড Lava #ProudlyIndian স্মার্টফোন লঞ্চ করলো। কোম্পানি আজ Lava Z61 স্মার্টফোন (৯ জুলাই লঞ্চ হয়েছিল) ও Lava A5 এবং A9 ফিচার ফোনের প্রাউডলি ইন্ডিয়ান এডিশন ( Proudly Indian editions) লঞ্চ করেছে। এই এডিশনগুলিকে কোম্পানি এনেছে দেশপ্রেম বা আমাদের মাতৃভূমির প্রতি ভালবাসা দেখানোর জন্য। লাভার #ProudlyIndian এডিশনগুলির মধ্যে Lava A5 এবং A9 ফিচার ফোনের ব্যাক কভারে জাতীয় পতাকার তিনটি রঙের সংমিশ্রণ দেখা যাবে। আবার Lava Z61 ফোনে #ProudlyIndian লোগো আছে।

Lava Z61 Pro, Lava A5, Lava A9 দাম ও লভ্যতা:

ভারতে লাভা জেড ৬১ প্রো প্রাউডলি ইন্ডিয়ান এডিশন একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজের দাম ৫,৭৭৭ টাকা। আবার Lava A5 এবং Lava A9 এর দাম যথাক্রমে ১,৩৩৩ টাকা ও ১,৫৭৪ টাকা। এই ডিভাইস গুলি Flipkart ছাড়াও অফলাইনে কেনা যাবে।

Lava Z61 Pro স্পেসিফিকেশন :

ডুয়েল সিমের লাভা জেড ৬১ প্রো ফোনে ৫.৪৫ ইঞ্চি এইচডি প্লাস ফুল ভিউ ডিসপ্লে দেওয়া হয়েছে। এর আসপেক্ট রেশিও ১৮:৯। যদিও এই ফোনের ডিসপ্লে ডিজাইন আপনাকে হতাশ করবে কারণ পুরোনো দিনের ডিসপ্লে ডিজাইনের সাথে এসেছে। ফোনের চারপাশে বেজেল দেখতে পাবেন। এই ফোনের পিছনে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং সেলফি ও ভিডিও কলের জন্য ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাবেন। পিছনে এলইডি ফ্ল্যাশ দেওয়া হয়েছে। এছাড়াও এই ক্যামেরায় পোর্ট্রেট মোড (বোকেহ), বার্স্ট মোড, প্যানোরামা, ফিল্টারস, বিউটি মোড, এইচডিআর এবং নাইট মোড সাপোর্ট করবে।

যদিও কোম্পানির তরফে এতে কোন প্রসেসর ব্যবহার করা হয়েছে তা জানানো হয়নি। তবে এই অক্টা কোর প্রসেসরের ক্লক স্পিড ১.৬ গিগাহার্টজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। সিকিউরিটির জন্য এতে ফেস আনলক ফিচার উপলব্ধ। ফোনটিতে পাবেন ৩,১০০ এমএএইচ ব্যাটারি। চার্জিং পোর্ট হিসাবে এতে মাইক্রো ইউএসবি পোর্ট আছে।

Lava A5 স্পেসিফিকেশন :

লাভা এই ফোনটিকে প্রিমিয়াম দেখানোর জন্য পলিকার্বোনেট বডি দিয়েছে। এই ফোনে QVGA রেজুলেশনের সাথে ২.৪ ইঞ্চি ডিসপ্লে পাবেন। ডুয়েল সিমের এই ফোনে ৩২ জিবি পর্যন্ত মেমরি ব্যবহার করা যাবে। লাভা এ৫ ফোনে পাওয়া যাবে ১,০০০ এমএএইচ ব্যাটারি। ক্যামেরার কথা বললে লাভা এ৫ ফোনে জুম ফিচারের সাথে VGA ক্যামেরা আছে। এই ক্যামেরা দ্বারা ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়াও এই ফোনে পাবেন ফ্ল্যাশলাইট, ওয়্যারলেস এফএম রেডিও, MP3 সার্পোট, ব্লুটুথ, কন্টাক্ট ফটো আইকনস, সুপার ব্যাটারি মোড, ইউএসবি কানেক্টিভিটি।

Lava A9 স্পেসিফিকেশন:

এই ফোনে ২.৮ ইঞ্চি QVGA ডিসপ্লে ও টর্চের জন্য ডেডিকেটেড বাটন দেওয়া হয়েছে। এই ফোনে ১,৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যেটি ৬ দিন পর্যন্ত ব্যাকআপ দেবে। এই ফোনে আছে ৪ এমবি র‌্যাম। এতে পাবেন ডুয়েল সিম ও ব্লুটুথ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এই ফোনটি বিশ্বের প্রথম AI ফিচার ব্যাটারি ফোন। এতে ফ্ল্যাশের সাথে ১.৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা দেওয়া হয়েছে। এতে ৭ টি ভারতীয় ভাষা সহ মোট ২২ টি ভাষা আছে। এই ফোনে পাবেন ফ্ল্যাশলাইট, ওয়্যারলেস এফএম রেডিও, MP3 সার্পোট, ব্লুটুথ, কন্টাক্ট ফটো আইকনস, সুপার ব্যাটারি মোড, ইউএসবি কানেক্টিভিটি।