চীনা স্মার্টফোন কোম্পানিদের টেক্কা দিতে ৭ হাজার টাকার রেঞ্জে আসছে Lava Z66

সীমান্তে ভারত ও চীনের সেনাদের মধ্যে সংঘর্ষে ভারতের ২০ জন সেনা শহীদ হওয়ার পর ভারতীয়দের মধ্যে প্রবল চীন বিদ্বেষ ছড়িয়ে পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেগুলিতে চীনা প্রোডাক্ট বর্জনের দাবি জানাচ্ছে তারা। এমন পরিস্থিতিতে মানুষ চাইনিজ সামগ্রীর পাশাপাশি চাইনিজ অ্যাপ এবং স্মার্টফোন ও ব্যবহার করতে অস্বীকার করছে।

এই চীন বিরোধী মনোভাবই ভারতীয় স্মার্টফোন কোম্পানিগুলির জন্য সুসংবাদ বয়ে আনতে পারে। ভারতীয় স্মার্টফোন সংস্থাগুলি এই সুযোগের ফায়দা তুলে চীনা স্মার্টফোন কোম্পানিগুলিকে কোনঠাসা করতে পারে। কারণ এই মুহূর্তে ভারতীয়রা চীনা বিকল্প চাইছে। গতকালই আমরা জানিয়েছিলাম যে, Micromax আগামী মাসে বাজেট রেঞ্জে তিনটি স্মার্টফোন নিয়ে আসছে। আজ আরেক ভারতীয় কোম্পানি Lava ও নতুন ফোন আনছে বলে খবর।

যদিও লাভার এই নতুন ফোন সম্পর্কে কোম্পানি এখনও কিছু জানায়নি। তবে এই ফোনকে বেঞ্চমার্ক সাইট Geekbench এ দেখা গেছে। এই ফোনের নাম Lava Z66। ওয়েবসাইট অনুযায়ী, লাভা জেড৬৬ ফোনের সিঙ্গেল কোর টেস্টে স্কোর ১৫৩ পয়েন্ট এবং মাল্টি কোর টেস্টে স্কোর ৮০৯। এই ফোনটি UNISOC প্রসেসরের সাথে আসবে এবং এর দাম ৭ টাকার কাছাকাছি হতে পারে।

Geekbench ওয়েবসাইট অনুযায়ী, Lava Z66 ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে। এতে ৩ জিবি র‌্যাম থাকবে। এছাড়াও ফোনটি বড় ডিসপ্লে ও একটি সেলফি ক্যামেরার সাথে আসবে। এছাড়া লাভা জেড৬৬ ফোনের ফিচার সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি। এই ফোন সম্পর্কে বিস্তারিত তথ্য এলেই আমরা আপনাদেরকে জানাবো।