ভারতীয় ফোন Lava Z66 কে সরিয়ে দেওয়া হল ফ্লিপকার্ট থেকে, জানুন কারণ

lava-z66-removed-from-flipkart-price-in-india-specifications-features

চীনা স্মার্টফোন কে টেক্কা দিতে ভারতীয় স্মার্টফোন কোম্পানি লাভা কিছুদিন আগেই Lava Z66 লঞ্চ করেছিল। যদিও কোম্পানির তরফে এই ফোনের বিষয়ে কিছু জানানো হয়নি। তবে ই-কমার্স সাইট Flipkart এ লাভা জেড৬৬ ফোনটি স্পেসিফিকেশন সহ অন্তর্ভুক্ত ছিল। যেখানে ফোনটি লাল ও নীল রঙে পাওয়া যাচ্ছিলো। তবে অবাক করার মত বিষয় হল, এখন ফ্লিপকার্ট থেকে Lava Z66 কে হটিয়ে দেওয়া হয়েছে। মনে করা হচ্ছে, লাভা ফোনটি লঞ্চ করার আগেই ভুল করে ফ্লিপকার্টে এই ফোনের সেলের পেজ লাইভ করে দেওয়া হয়েছিল।

ফ্লিপকার্টে লাভা জেড৬৬ ফোনের দাম ছিল ৭,৮৯৯ টাকা। এই দাম ছিল ফোনটির ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। তবে ফ্লিপকার্ট থেকে সরিয়ে দেওয়া হলেও বলা যায় যে, কোম্পানি শীঘ্রই এই ফোনকে ভারতে লঞ্চ করবে। কিছু মিডিয়া তে দাবি করা হচ্ছে এই ফোনটি নতুনভাবে ৭,৭৭৭ টাকায় লঞ্চ হবে। আসুন এই ফোনের স্পেসিফিকেশন জেনে নিই।

Lava Z66 স্পেসিফিকেশন:

ফ্লিপকার্ট ওয়েবসাইট অনুযায়ী, লাভা জেড৬৬ ফোনে ৬.০৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই স্ক্রিনের রেজুলেশন ১৫৬০ x ৭২০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯:৯। এই ফোনে ২.৫ডি কার্ভড স্ক্রিন আছে। এর ডিসপ্লে ডিজাইন ওয়াটার ড্রপ নচ। এই ফোনে ১.৬ গিগাহার্টজ ক্লক স্পিডযুক্ত octa-core Unisoc প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধম্যে এর স্টোরেজ ১২৮ জিবি স্টোরেজ পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Lava Z66 ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ৫ মেগাপিক্সেল। আবার সেলফির জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। ক্যামেরায় বিউটি মোড, এইচডিআর মোড, বার্স্ট মোড, প্যানোরামা, নাইট, টাইম ল্যাপস, স্লো মোশন, ফিল্টার দেওয়া হয়েছে। এতে আছে ৩,৯৫০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য এতে পাবেন মাইক্রো ইউএসবি পোর্ট। সিকিউরিটির জন্য এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক আছে। এই ফোনের ওজন ১৬২ গ্রাম।