চীনা ফোন কে টেক্কা দিতে ৭৭৭৭ টাকায় লঞ্চ হল Lava Z66, পাবেন শক্তিশালী ব্যাটারি

lava-z66-with-3950-mah-battery-and-stock-android-launched-in-india-price-rs-7777-specifications

কয়েকদিন আগেই ই-কমার্স সাইট Flipkart এ দেখা গিয়েছিল Lava Z66 কে। যদিও সেইসময় কোম্পানি তাদের এই নতুন ফোন সম্পর্কে কোনো তথ্য দেয়নি। ফ্লিপকার্টে লাভা জেড ৬৬ ফোনের ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম ছিল ৭,৮৯৯ টাকা। তবে আজ সকালে ফ্লিপকার্ট থেকে ফোনটিকে আচমকাই সরিয়ে দেওয়া হয়। এরপর কোম্পানির ওয়েবসাইটে Lava Z66 কে ৭,৮৯৯ টাকার বদলে ৭,৭৭৭ টাকায় অন্তর্ভুক্ত থাকতে দেখা যায়। যদিও দাম ছাড়া ফোনের স্পেসিফিকেশনে বদল নেই।

এথেকে বোঝা যাচ্ছে, ফ্লিপকার্ট ভুল দামে এই ফোনটিকে লঞ্চের আগেই বিক্রির জন্য উপলব্ধ করেছিল। লাভা জেড৬৬ ফোনে ৩৯৫০ এমএএইচ ব্যাটারি, ডুয়েল ৪জি ন্যানো সিম সাপোর্ট, ডুয়েল ক্যামেরা ও টর্চ দেওয়া হয়েছে। লাভার ওয়েবসাইট অনুযায়ী, ভারতে ফোনটি ৭,৭৭৭ টাকায় Amazon ও Flipkart থেকে পাওয়া যাবে। যদিও টেকগাপের টিম প্রতিবেদনটি লেখার সময় অ্যামাজন ও ফ্লিপকার্টে ফোনটিকে দেখতে পাইনি।

Lava Z66 স্পেসিফিকেশন:

লাভা জেড৬৬ ফোনে ৬.০৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই স্ক্রিনের রেজুলেশন ১৫৬০ x ৭২০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯:৯। এই ফোনে ২.৫ডি কার্ভড স্ক্রিন আছে। এই ফোনে ১.৬ গিগাহার্টজ ক্লক স্পিডযুক্ত octa-core Unisoc প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধম্যে এর স্টোরেজ ১২৮ জিবি স্টোরেজ পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটি স্টক অ্যান্ড্রয়েডের (অ্যান্ড্রয়েড ১০) সাথে এসেছে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ৫ মেগাপিক্সেল। আবার সেলফির জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। ক্যামেরায় বিউটি মোড, এইচডিআর মোড, বার্স্ট মোড, প্যানোরামা, নাইট, টাইম ল্যাপস, স্লো মোশন, ফিল্টার দেওয়া হয়েছে। এতে আছে ৩,৯৫০ এমএএইচ ব্যাটারি। যা ১৬ ঘণ্টা টকটাইম দেবে। চার্জিংয়ের জন্য এতে পাবেন মাইক্রো ইউএসবি পোর্ট। সিকিউরিটির জন্য এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক আছে। কানেক্টিভিটির কথা বললে এতে ব্লুটুথ ৪.২ ভার্সন, OTG সাপোর্ট, ৩.৫ এমএম অডিও জ্যাক দেওয়া হয়েছে। এই ফোনের ওজন ১৬২ গ্রাম।