পাওয়ারফুল ব্যাটারি সহ লঞ্চ হল Lava Z93 Plus, রয়েছে মোট ৪টি ক্যামেরা

lava-z93-plus-listed-on-company-website-with-4000-mah-battery

ভারতীয় স্মার্টফোন কোম্পানি, Lava একের পর এক নতুন স্মার্টফোন বাজারে নিয়ে আসছে। কোম্পানিটি আরও একটি Z সিরিজের ফোন আজ লঞ্চ করেছে। কোম্পানির এই নতুন ফোনের নাম Lava Z93 Plus। যদিও এই ফোনের লঞ্চ নিয়ে লাভার তরফে কিছু জানানো হ্য়নি, তবে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে একে অন্তর্ভুক্ত করা হয়েছে। আসলে এইমুহূর্তে ভারতে চীন বিদ্বেষী মনোভাব ব্যাপক চোখে পড়ছে, আর এই সুযোগই কাজে লাগাতে চাইছে লাভা।

এদিকে ওয়েবসাইটে দেখা গেলেও, Lava Z93 Plus এর লভ্যতা ও দাম নিয়ে কিছু জানা যায়নি। মনে হচ্ছে কোম্পানি ফোনটিকে অফিসিয়ালি লঞ্চ করার পর, এটির উপলব্ধতা ও মূল্য সম্পর্কে জানাবে। আসুন জেনে নিই লাভা জেড৯৩ প্লাস ফোনের স্পেসিফিকেশন ও সম্ভাব্য দাম।

Lava Z93 Plus স্পেসিফিকেশন:

ওয়েবসাইট অনুযায়ী, লাভা জেড৯৩ প্লাস ফোনটি কালো ও সোনালি রঙের বিকল্পে পাওয়া যাবে। এই ফোনে দেওয়া হয়েছে ৬.৫৩ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার ড্রপ নচ। আবার এর পিক্সেল রেজুলেশন ১৫৬০ x ৭২০। এই ফোনে অক্টা কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। যদিও কোন ব্র্যান্ডের তা জানা যায়নি। এছাড়াও Lava Z93 Plus ফোনে পাবেন ২/৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য লাভা জেড৯৩ প্লাস ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৭ লেন্স সহ ১৬ মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও অন্য দুটি ক্যামেরা হল এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের দুটি সেন্সর। এই ফোনের সামনে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

সিকিউরিটির জন্য ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। এছাড়াও আছে ফেসআনলক। পাওয়ারের জন্য এই ফোনে পাবেন ৪,০০০ এমএএইচ ব্যাটারি। কানেক্টিভিটির কথা বললে এই ফোনে পাবেন ৪জি ভল্টি, ডুয়াল সিম, ব্লুটুথ ৪.২, ওয়াইফাই ৮০২.১১ বি / জি / এন, ৩.৫ মিমি অডিও জ্যাক, জিপিএস এবং মাইক্রো ইউএসবি পোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমে চলে।

Lava Z93 Plus সম্ভাব্য দাম:

যদিও কোম্পানির তরফে এখনও কিছু জানানো হয়নি, তবে মনে করা হচ্ছে লাভা জেড৯৩ প্লাস ভারতে ৮,০০০ টাকার রেঞ্জে পাওয়া যাবে।