সস্তায় ৪০০০ mAh ব্যাটারির সাথে লঞ্চ হল Lenovo A7

চীনা স্মার্টফোন কোম্পানি লেনোভো তাদের নতুন বাজেট ফোন Lenovo A7 লঞ্চ করলো। এন্ট্রি লেভেলের এই ফোনে ওয়াটারড্রপ নচ, ডুয়েল রিয়ার ক্যামেরা ও ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়াও কোম্পানির দাবি অনুযায়ী, লেনোভো এ ৭ ফোনের ব্যাটারির স্ট্যান্ডবাই টাইম ৪১৬ ঘন্টা। এই ফোনে Unisoc প্রসেসর ব্যবহার করা হয়েছে।

Lenovo A7 দাম :

আপাতত এই ফোনকে চীনে লঞ্চ করা হয়েছে। লেনোভো এ ৭ এর দাম ৯২০ ইউয়ান (১০,০০০ টাকা )। এতে পাবেন ২ জিবি  র‌্যাম। যদিও এতে কত জিবি স্টোরেজ দেওয়া হয়েছে তা জানা যায়নি। ফোনটি কালো ও নীল রঙে পাওয়া যাবে। করোনা পরিস্থিতি মিটলেই ফোনটিকে অন্য দেশে লঞ্চ করা হবে।

Lenovo A7 স্পেসিফিকেশন :

লেনোভো এ ৭ ফোনে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে দেওয়া হয়েছে। এতে পাবেন ৬.০৯ ইঞ্চি ডিসপ্লে। যার পিক্সেল রেজুলেশন ৭২০X১৫৬০ পিক্সেল। ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। এই এন্ট্রি লেভেল স্মার্টফোনটি ১.৬ গিগাহার্টজ Unisoc এসসি৯৮৬৩ প্রসেসরের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফোনটি ডুয়েল রিয়ার ক্যামেরার সাথে বাজারে এসেছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। এতে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে। ক্যামেরার সাথে LED ফ্ল্যাশ দেওয়া হয়েছে। এই ফোনে পাবেন ৪,০০০ এমএএইচ রিমুভাল ব্যাটারি।