সস্তায় ডুয়েল ক্যামেরার সাথে শীঘ্রই আসছে Lenovo K12, হতে পারে Moto E7 এর রিব্র্যান্ডেড ভার্সন

সদ্য চীনের বাজারে লঞ্চ হয়েছে Lenovo Lemon K12, Lemon K12 Pro। তবে এখানেই না থেমে জনপ্রিয় ইলেকট্রনিক্স প্রোডাক্ট নির্মাতাটি শীঘ্রই গ্লোবাল মার্কেটে আরও একটি ফোন লঞ্চ করতে চলেছে। এই ফোনের নাম হবে Lenovo K12। যদিও এটি কোনো নতুন স্পেসিফিকেশনের ফোন হবেনা। বরং নভেম্বরে ইউরোপে লঞ্চ হওয়া  Moto E7 এর রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে আসবে এই লেনোভো কে১২ ফোনটি।

টিপ্সটার Sudhanshu Ambhore একটি টুইটে জানিয়েছেন, লেনোভো শীঘ্রই চীনের বাইরে Lenovo K12 নামে একটি নতুন ফোন লঞ্চ করবে। এই ফোনটি গতমাসে ইউরোপ, ল্যাটিন আমেরিকা, মধ্যপ্রাচ্য ও এশিয়ায় লঞ্চ হওয়া Moto E7 এর রিব্র্যান্ডেড ভার্সন হবে। মাইস্মার্টপ্রাইস থেকেও জানানো হয়েছে লেনোভো কে১২ ফোনটি ব্লু (একোয়া) ও গ্রে (মিনারেল) কালারে শীঘ্রই বাজারে আসবে।

Lenovo K12 এর স্পেসিফিকেশন ও দাম

যেহেতু লেনোভো কে১২ ফোনটি মোটো ই৭ এর রিব্র্যান্ডেড ভার্সন হবে তাই এদের স্পেসিফিকেশন ও দামে বিরাট কোনো পার্থক্য থাকবেনা বলেই মনে হয়। সেক্ষেত্রে মোটো ই৭ ফোনটি ১১৯.৯৯ ইউরো মূল্যে লঞ্চ হয়েছিল, যা প্রায় ১০,৫৫০ টাকার সমান। 

আবার এই ফোনে ছিল ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ। এতে মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার জিপিইউ হিসাবে আছে MG PowerVR GE8320। সাথে আছে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ।

ক্যামেরার কথা বললে এই ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা উপলব্ধ । যেখানে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর রয়েছে। আবার সেলফি ও ভিডিও কলের জন্য এতে আছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে আসা এই ফোনে আছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি।

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020