সস্তায় আসছে Lenovo K13, থাকবে ডুয়েল রিয়ার ক্যামেরার সাথে অক্টা কোর প্রসেসর

lenovo-k13-render-reveals-key-specifications-and-design.jpg

গত ডিসেম্বরে লেনোভো তাদের বাজেট স্মার্টফোন Lenovo K12 লঞ্চ করেছিল। এরপর থেকেই চীনা স্মার্টফোন কোম্পানিটি এই ফোনের আপগ্রেড ভার্সন Lenovo K13 এর ওপর কাজ শুরু করে। কয়েকদিন আগে এই ফোনটিকে ব্লুটুথ সার্টিফিকেশন সাইটে দেখা যায়। এবার টিপ্সটার সুধাংশু লেনোভো কে১৩ ফোনটির রেন্ডার সামনে আনলেন। যেখান থেকে এই ফোনের ডিজাইন ও ফিচার সম্পর্কে জানা গেছে।

৯১মোবাইলস এর সাথে হাত মিলিয়ে টিপ্সটার Lenovo K13 এর রেন্ডার ফাঁস করেছেন। এই রেন্ডার অনুযায়ী, ফোনটি দুটি কালারে আসবে – রেড ও ব্লু। এই ফোনের পিছনে থাকবে উলম্ব ডুয়েল ক্যামেরা সেটআপ। দুটি সেন্সরের নিচে এলইডি ফ্ল্যাশ থাকবে। আবার পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া হবে।

তবে সবচেয়ে আশ্চর্যের যে, ফোনের পিছনে লেনোভো ব্র্যান্ডিংয়ের নিচে ফোনটির স্পিকার গ্রিল থাকতে পারে। সাধারণভাবে আমরা স্পিকার গ্রিল ফোনের নীচের তলে দেখি। এছাড়াও Lenovo K13 এর ডান পাশে পাওয়ার, ভলিউম ও গুগল অ্যাসিস্ট্যান্ট কী থাকবে।

Lenovo K13 এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

4G LTE কানেক্টিভিটি সহ এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলতে পারে। এতে থাকতে পারে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। যার পিক্সেল রেজোলিউশন ১৬০০ x ৭২০। এতে ১.৬ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর ব্যবহার করা হবে। ফোনটি ৩ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সহ পাওয়া যেতে পারে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে, Lenovo K13 ফোনটির পিছনে ১৩ + ২ মেগাপিক্সেল ক্যামেরা থাকতে পারে। আবার সামনে থাকতে পারে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ডুয়েল সিমের এই ফোনে চার্জিংয়ের জন্য ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হতে পারে। ফোনটির ওজন হবে ২০০ গ্রাম। স্পেসিফিকেশন দেখে বলা যায় এই ফোনটি সস্তায় লঞ্চ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন