১৬ জিবি র‌্যামের সাথে আসছে Lenovo Legion 2 Pro, থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর

lenovo-legion-2-pro-with-snapdragon-888-soc-16gb-ram-spotted-on-geekbench

গেমিং স্মার্টফোনপ্রেমীদের কাছে Lenovo-র Legion সিরিজের জনপ্রিয়তা কতটা তা আশা করি নতুন করে বলে দিতে হবেনা। গত কয়েকবছরের মত এবছরও লেনোভো লিজিয়ন সিরিজের নতুন ফোন দ্বিতীয় কোয়ার্টারে লঞ্চ হতে পারে। জল্পনা চলছে এই ফোনের নাম হবে Lenovo Legion 2 Pro। কোম্পানির তরফে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে তাদের আসন্ন গেমিং ফোনে তাপ নিয়ন্ত্রণ করার জন্য ডুয়াল টার্বো কুলিং সিস্টেম ব্যবহার করা হবে। এবার লেনোভো লিজিয়ন ২ প্রো কে বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চেও (Geekbench) দেখা গেল।

গিকবেঞ্চে Lenovo Legion 2 Pro ফোনকে L70081 মডেল নম্বর সহ তালিকাভুক্ত করা হয়েছে। টিপস্টার অভিষেক যাদব এই ফোনকে বেঞ্চমার্ক সাইটে খুঁজে পেয়েছেন। এখানে ফোনের মাদারবোর্ডের নাম দেখা গেছে ‘lahaina’। এছাড়াও উল্লেখ আছে এই ফোনে ব্যবহৃত কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরের ক্লক স্পিড হবে ১.৮০ গিগাহার্টজ। প্রসঙ্গত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের কোডনেম ‘lahaina’। সেক্ষেত্রে বলার অপেক্ষা রাখেনা লেনোভো লিজিয়ন ২ প্রো এই প্রসেসর সহ আসবে।

এছাড়াও গিকবেঞ্চ থেকে জানা গেছে, Lenovo Legion 2 Pro ফোনে গ্রাফিক্সের জন্য এড্রেনো ৬৬০ জিপিইউ থাকবে। অপারেটিং সিস্টেম হিসাবে থাকবে অ্যান্ড্রয়েড ১১। আবার ফোনটি ১৬ জিবি র‌্যামের সাথে পাওয়া যাবে। লেনোভো লিজিয়ন ২ প্রো সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ১১৩০ এবং ৩৭৭৯ স্কোর করেছে।

যদিও এছাড়া Lenovo Legion 2 Pro সম্পর্কে আর কোনো তথ্য পাওয়া যায়নি। তবে আমরা আশা করতে পারি এই ফোনটি গতবছর লঞ্চ হওয়া Legion Pro এর থেকে আরও বেশি ব্যাটারি ক্যাপাসিটি, উন্নত ক্যামেরা ও বড় ডিসপ্লে সহ আসবে। Legion Pro ফোনে ছিল ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। আবার ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করা হয়েছিল। সাথে ছিল ৯০ ওয়াট ফাস্ট চার্জিং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটি ৬৪ মেগাপিক্সেল + ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ২০ মেগাপিক্সেল পপ আপ ক্যামেরা সহ এসেছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন