গেমারদের জন্য সুখবর, ভারতে লঞ্চ হল ৮ জিবি র‌্যাম Lenovo Legion 5

Lenovo এর Legion মডেলের গেমিং ল্যাপটপগুলো ইতিমধ্যে গেমারদের কাছে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। এই ল্যাপটপগুলি প্রিমিয়াম ফিচারের সাথে আসে। আজ লেনোভো এই Legion সিরিজের নতুন একটি ল্যাপটপ Legion 5  ভারতে লঞ্চ করলো। আপাতত ল্যাপটপটি Lenovo.com এবং লেনোভোর এক্সক্লুসিভ স্টোরে উপলব্ধ হলেও, এটি খুব শীঘ্রই সমস্ত অনলাইন প্ল্যাটফর্মে পাওয়া যাবে।

Lenovo Legion 5 এর দাম 

Legion 5 গেমিং ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৭৫,৯৯০ টাকা থেকে। এটি ফ্যান্টম ব্ল্যাক কালারে অপশানে উপলব্ধ। Legion 5  ১ বছরের অ্যাক্সিডেন্টাল ড্যামেজ প্রটেকশান ও ১ বছরের ফ্রি প্রিমিয়াম কেয়ারের সাথে আসবে।

Lenovo Legion 5 এর স্পেসিফিকেশন 

Lenovo Legion 5 ল্যাপটপে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি আইপিএস অ্যান্টি গ্লেয়ার ডিসপ্লে আছে। এর রেজুলেশন ১৯২০x১০৮০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ল্যাপটপের বেজেলে প্রাইভেসি শাটারের সাথে এইচডি ওয়েবক্যাম রয়েছে। দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা দেওয়ার জন্য Legion 5 ল্যাপটপে রয়েছে ছয়টি আল্ট্রা রেসপন্সিভ কোরের AMD Ryzen 5 4600 চিপসেট এবং NVIDIA GeForce GTX 1650Ti ডিসক্রিট গ্রাফিক্স। এখানে ৮ জিবি DDR4 র‌্যাম, ২৫৬ জিবি M.2 2280 PCIe 3.0×4 NVMe এসএসডি স্টোরেজ এবং ১ টিবি এইচডিডি পাওয়া যাবে। এটি উইন্ডোজ টেন হোম অপারেটিং সিস্টেমে চলবে।

ল্যাপটপে অডিওর জন্য এতে দুটি ২ ওয়াটের হারমান কার্ডন স্পিকার এবং ডলবি এটমস হেডফোন সাপোর্ট থাকবে। ল্যাপটপে ব্যাকলাইটিংয়ের সাথে লেনোভোর লিজিয়ন ট্রুস্ট্রাইক কি বোর্ড দেওয়া হয়েছে। থার্মাল এফিসিয়েন্সির জন্য ল্যাপটপে আছে লিজিয়ন কোল্ডফ্রন্ট ২.০। স্মার্ট পাওয়ার ফিচারের মাধ্যমে ল্যাপটপের ব্যাটারি ৮ ঘন্টা পর্যন্ত স্থায়ী হবে। এছাড়া এতে ফাস্ট চার্জিংয়ের জন্য রাপিড চার্জ প্রো, এবং সিস্টেম ভোল্টেজ ও ফ্যান স্পিড নিয়ন্ত্রণ করার জন্য লিনোভো কিউ- ৩.০ কন্ট্রোল সাপোর্ট করবে।