গেমারদের জন্য সুখবর, ভারতে এল Lenovo Legion 7i ও Legion 5i সিরিজের

আজ Lenovo, Legion 7i, Legion 5Pi এবং Legion 5i নামের আরো তিনটি গেমিং ল্যাপটপকে ভারতের এনেছে।

Lenovo Legion 7i

Lenovo এর Legion মডেলের গেমিং ল্যাপটপগুলো ইতিমধ্যে গেমারদের কাছে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। এই ল্যাপটপগুলিতে কোম্পানি প্রিমিয়াম ফিচার অফার করে। আজ Lenovo, Legion 7i, Legion 5Pi এবং Legion 5i নামের আরো তিনটি গেমিং ল্যাপটপকে ভারতের এনেছে। Legion 7i এবং Legion 5i মডেলটি কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট এবং রিটেল চ্যানেলে বর্তমানে উপলব্ধ হলেও, Legion 5Pi ল্যাপটপটি হয়তো এই মাসের শেষের দিকে সমস্ত প্ল্যাটফর্মে পাওয়া যাবে।

Lenovo Legion 7i, Legion 5Pi এবং Legion 5i দাম :

Legion 7i, Legion 5Pi এবংLegion 5i ল্যাপটপগুলি তিনটি কালার অপশানে কেনা যাবে। যথা- স্লেট গ্রে, আইরন গ্রে এবং ফ্যান্টম ব্ল্যাক। Legion 7i এর দাম রাখা হয়েছে ১,৯৯,৯৯০ টাকা এবং Legion 5Pi এবং Legion 5i ল্যাপটপ গুলি যথাক্রমে ১,৩৪,৯৯০ এবং ৭৯,৯৯০ টাকা মূল্যে বাজারে পাওয়া যাবে।

Lenovo Legion 7i স্পেসিফিকেশন:

Legion 7i ল্যাপটপে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। এর রেজুলেশন ১৯২০x১০৮০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৫ শতাংশ। এর ডিসপ্লের রিফ্রেশ রেট ১৪৪ হার্জ। এছাড়া ডিসপ্লের অন্যান্য ফিচারের মধ্যে থাকছে এনভিডিয়া জি-সিঙ্ক টেকনোলজি, ডলবি ভিশান, ৫০০ গ্যামাটের সর্বোচ্চ ব্রাইটনেস। বলা হচ্ছে, Legion 7i এর ট্রুস্ট্রাইক কি বোর্ডটি সুপাররিউর লেআউটের সাথে ট্র্যাডিশানাল কিবোর্ডের থেকে দ্বিগুন গতিতে ইনপুট দিতে পারবে।

পারফরম্যান্সের কথায় আসলে এই ল্যাপটপটিতে ইন্টেলের দশম জেনারেশান i9 H-Series প্রসেসর দেওয়া হয়েছে। ল্যাপটপে এনভিডিয়ার জিফোর্স আরটিএক্স ২৮০ সুপার ম্যাক্স Q গ্রাফিক্স কার্ড, ৩২ জিবির ডিডিআর৪ ২৯৩৩ মেগাহার্টজ র‌্যাম এবং ১ টেরাবাইট এসএসডি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ কনফিগার করা যাবে৷ লেনোভো জানিয়েছে এই মডেলটিতে লিজিয়ন কোল্ডফ্রন্ট ২.০ নামে থার্মাল ম্যানেজমেন্ট টেকনোলজি ব্যবহার করা হয়েছে, ফলে হাই ইন্ড গেমগুলি খেলার সময় এটি এফিসিয়েন্ট এয়ার ফ্লো-এর মাধ্যমে সিস্টেমের তাপমাত্রা কম রাখতে পারবে।

মডেলটিতে ৮০ Whr ব্যাটারি দেওয়া হয়েছে। র‌্যাপিড প্রো টেকনোলজির মাধ্যমে এটি আধ ঘন্টাতেই ০-৫০ শতাংশ চার্জ হতে সক্ষম। এছাড়া ব্যাটারির লাইফ ইমপ্রুভের জন্য ল্যাপটপে হাইব্রীড মোড ও অ্যাডভ্যান্সড অপটিমাস টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

Legion 5Pi এবং Legion 5i স্পেসিফিকেশন:

উভয় ল্যাপটপেই ইন্টেলের দশম জেনারেশান i7-10750 H প্রসেসর ব্যবহার করা হয়েছে। Lenovo 5Pi ল্যাপটপে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। এর রেজুলেশন ১৯২০x১০৮০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ১৪৪ হার্জ। অন্যান্য ফিচারের মধ্যে আছে লেনোভোর ট্রুস্ট্রাইক কি বোর্ড এবং এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৬০ জিপিইউ এবং লিজিয়ন কোল্ডফ্রন্ট ২.০ টেকনোলজি। Lenovo 5i ল্যাপটপেও একই ফিচার থাকলেও, এটিতে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে এনভিডিয়ার জিফোর্স আরটিএক্স 1650Ti গ্রাফিক্স কার্ড। সাউন্ডের জন্য দুটি ল্যাপটপেই ডলবি এটমসের সাথে হার্মান কার্ডন স্পীকার ব্যবহার করা হয়েছে।