5G সাপোর্টের সাথে আসছে নতুন গেমিং ফোন Lenovo Legion

গেমিং স্মার্টফোনের চাহিদা দিন দিন সারা বিশ্বে বাড়ছে। আর তাই লিজিয়ন ব্র্যান্ডের নতুন ফোন আনছে Lenovo। জানা গেছে আগামী মাসে অর্থাৎ জুলাইয়ে আসবে Lenovo Legion। কোম্পানি চীনা মাইক্রোব্লগিং সাইট উইবো তে পোস্ট শেয়ার করে এই তথ্য দিয়েছে। যদিও ফোনটিকে সঠিক কবে লঞ্চ করা হবে তা জানানো হয়নি।

কিছুদিন আগে লেনোভো লিজিয়ন গেমিং ফোনকে ৩সি সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গিয়েছিল। ওয়েবসাইট থেকে জানা যায় ফোনটি ৫জি কানেক্টিভিটির সাথে আসবে। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর দেওয়া হবে। আবার গেম খেলার সময় ফোন যাতে গরম না হয় সেইজন্য ডিসরাপটিভ কুলিং টেকনোলজি ব্যবহার করা হবে। ফোনটিতে থাকবে ৯০ ওয়াট ফাস্ট চার্জিং।

Lenovo Legion এর অন্যান্য ফিচারের কথা বললে এতে ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে। যার রেজুলেশন হবে ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১৪৪ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট হবে ২৭০ হার্টজ। ফোনের সামনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে। আবার পিছনে থাকবে ৬৪ মেগাপিক্সেল ও ১৬ মেগাপিক্সেল সেন্সরের ডুয়েল ক্যামেরা।

এই গেমিং ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হতে পারে। এই ফোনের ডিসপ্লে হবে নচ লেস। ফিচার দেখে মনে হচ্ছে যে, এই ফোনের দাম ৩০,০০০ টাকা থেকে ৪০,০০০ টাকার মধ্যে থাকবে।