Lenovo Legion Phone 2 Pro ১৮ জিবি র‌্যাম ও স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ লঞ্চ হল, জানুন দাম

Lenovo Legion phone 2 pro launched with Snapdragon 888 soc 18gb ram price specifications

Lenovo Legion Phone 2 Pro গেমিং স্মার্টফোনের ওপর অবশেষে পর্দা সরলো। গত কয়েক মাস ধরে এই ফোনটি বারবার প্রযুক্তিগত খবরের শিরোনামে উঠে আসছিল। আর আসবে নাই বা কেন! লেনোভো লিজিয়ন ফোন এর এই আপগ্রেড ভার্সন ফিচারে ঠাসা। যেমন Lenovo Legion Phone 2 Pro কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৮৮ আছে। এছাড়াও এই ফোনে পাওয়া যাবে ১৮ জিবি পর্যন্ত র‌্যাম, কুলিং সিস্টেম, ৫,৫০০ এমএএইচ ডুয়েল সেল ব্যাটারি, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। আসুন ফোনটির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

Lenovo Legion Phone 2 Pro এর দাম ও লভ্যতা

লেনোভো লিজিয়ন ফোন ২ প্রো এর দাম শুরু হচ্ছে ৩,৬৯৯ ইউয়ান থেকে (প্রায় ৪২,১০০ টাকা)। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের রাখা হয়েছে। এছাড়াও ফোনটি ১২ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ এবং ১৮ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যাদের দাম যথাক্রমে ৪,০৯৯ ইউয়ান (প্রায় ৪৬,৭০০ টাকা), ৭৯৯ ইউরো/ ৪,৩৯৯ ইউয়ান (প্রায় ৫০,০০০ টাকা), ৯৯৯ ইউরো/ ৫,২৯৯ ইউয়ান (প্রায় ৬০,৩০০ টাকা) ও ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৬৮,৩০০ টাকা)।

ফোনটি আল্টিমেট ব্ল্যাক ও টাইটেনিয়াম হোয়াইট কালারের পাওয়া যাবে। আগামী মে মাস থেকে এশিয়া ও ইউরোপের দেশগুলিতে ফোনটি সেল শুরু হবে।

Lenovo Legion Phone 2 Pro এর স্পেসিফিকেশন

লেনোভো লিজিয়ন ফোন ২ প্রো তে আছে ৬.৯২ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪৬০ পিক্সেল) Samsung E4 AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে ২০.৫:৯ আসপেক্ট রেশিও, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৭২০ হার্টজ টাচ রেসপন্স রেট ও ১,৩০০ নিটস ব্রাইটনেস সহ এসেছে। ডিসপ্লের প্রোটেকশনের জন্য ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫।

Lenovo Legion Phone 2 Pro কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ চলে। আবার ফোনটি ১৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 3.1) পাওয়া যাবে। এই ফোনের ডলবি অ্যাটমস সহ ফ্রন্ট ফেসিং স্টেরিও স্পিকার এবং নয়েজ রিডাকশন ফিচার যুক্ত চারটি মাইক্রোফোন উপলব্ধ। আবার তাপ নিয়ন্ত্রণের জন্য এই ফোনে ব্যবহার করা হয়েছে টুউন টার্বো ফ্যান অ্যাক্টিভ কুলিং সিস্টেম। শুধু তাই নয়, এতে লিকুইড কুলিং সহ vapor chamber রয়েছে।

ফটোগ্রাফির জন্য লেনোভো লিজিয়ন ফোন ২ প্রো ফোনে ৪৪ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা ( এফ/ ২.০ অ্যাপারচার) বর্তমান। আবার পিছনে ডুয়েল ক্যামেরা রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা হল এফ/১.৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল Omnivision সেন্সর এবং সেকেন্ডারি ক্যামেরা হল ১৬ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এই ক্যামেরায় স্লো- মো ভিডিও ও অডিও জুম সাপোর্ট করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে আছে ৫,৫০০ এমএএইচ ডুয়েল সেল ব্যাটারি। যার সাথে ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। যদিও বক্সের মধ্যে ৬৫ ওয়াট চার্জার পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন