ভারতে আসছে সবচেয়ে শক্তিশালী গেমিং ফোন Lenovo Legion Phone Duel

গত আগস্টে Lenovo তাদের গেমিং স্মার্টফোন Lenovo Legion Phone Duel চীন ও ইউরোপে লঞ্চ করেছিল। এবার এই ফোনকে ভারতে আনার পরিকল্পনা নিল কোম্পানি। সম্প্রতি লেনোভো ইন্ডিয়া এর ওয়েবসাইটে এই ফোনটিকে অর্ন্তভুক্ত করা হয়েছে। যা থেকে স্পষ্ট লেনোভো লিজিয়ন ফোন ডুয়েল শীঘ্রই ভারতে আসছে। এই গেমিং স্মার্টফোনটি বর্তমানে বাজারে উপলব্ধ সবচেয়ে শক্তিশালী অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে গণ্য করা হয়, কারণ এতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসর।

এদিকে লেনোভো ভারতে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে Lenovo Legion Phone Duel কে অর্ন্তভুক্ত করলেও ফোনটির দাম বা লভ্যতা সর্ম্পকে কিছু জানায়নি। তবে এর উল্লেখযোগ্য বৈশিষ্ট্য এবং স্পেসিফিকেশনগুলি উল্লেখ করা হয়েছে। ফোনের প্রোডাক্ট পেজে লেখা আছে ‘not sold in India’। এখন দেখার লেনোভো ঠিক কবে এই ফোনকে ভারতের বাজারে উপলব্ধ করে। ভারতে এই ফোনের সাথে Asus ROG Phone 3 এর প্রতিদ্বন্দ্বিতা হবে।

Lenovo Legion Phone Duel এর দাম

ভারতে লেনোভো লিজিয়ন ফোন ডুয়েল এর দাম জানা না গেলেও, চীনে এই ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ছিল ৩,৪৯৯ ইউয়ান, যা প্রায় ৩৭,২৮০ টাকার সমান। এছাড়াও ফোনটির ১২ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ও ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজও উপলব্ধ, যাদের দাম যথাক্রমে ৩,৮৯৯ ইউয়ান (প্রায় ৪১,৫৫০ টাকা), ৪,১৯৯ ইউয়ান (প্রায় ৪৪,৭৫০ টাকা ) ও ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৬৩,৯২০ টাকা)।

Lenovo Legion Phone Duel এর স্পেসিফিকেশন

লেনোভো লিজিয়ন ফোন ডুয়েল এই স্মার্টফোনে রয়েছে ৬.৬৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। যার পিক্সেল রেজোলিউশন ১০৮০x২৩৪০ এবং রিফ্রেশ রেট ১৪৪ হার্জ৷ এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের ফ্ল্যাগশীপ প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৫৬ প্লাস। ফটোগ্রাফির জন্য ফোনে দেওয়া হয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা হল ৬৪ মেগাপিক্সেল সেন্সর এবং সেকেন্ডারি ক্যামেরাটি হল ১৬ মেগাপিক্সেল সেন্সর। এতে ২০ মেগাপিক্সেল পপ আপ ক্যামেরা আছে, যা ফোনের সাইড থেকে বার হয়ে আসে।

Lenovo Legion Phone Duel ফোনে রয়েছে ডুয়াল ২৫০০ এমএএইচ ব্যাটারি। অর্থাৎ ফোনের ব্যাটারি ক্যাপাসিটি ৫০০০ এমএএইচ। এতে ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। মাত্র ১০ মিনিটেই ফোনটি ৫০ শতাংশ চার্জ হতে পারে এবং ৩০ মিনিটেই ফোনটি ফুল চার্জ হয়ে যায়। কানেক্টিভিটি অপশান হিসেবে এই ফোনে আছে 5G, 4G LTE, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.০, জিপিএস/এ-জিপিএস, এনএফসি এবং ডুয়াল টাইপ-সি পোর্ট। এতে পাবেন ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড জেডইউআই ১২/লিজিয়ন ওএস এ চলে।